ইসলামিক

দায়িত্ব নিয়ে ইসলামিক উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস (এখানে দেখুন)

আপনারা যদি ইসলামিক উক্তির সন্ধান করে থাকেন তবে আজকের পোস্টটি আপনার জন্যই। কারণ আজকের পোস্টে দায়িত্ব নিয়ে, সম্মান নিয়ে এবং সময় নিয়ে ইসলামিক উক্তি শেয়ার করা হয়েছে।

আপনারা যারা যারা ইসলাম উক্তি শেয়ার করতে এবং পড়তে পছন্দ করেন তারা চাইলে এখান থেকে উক্তিগুলো সংগ্রহ করতে পারেন। এছাড়াও আপনারা চাইলে উক্তিগুলো আপনাদের কাছের বন্ধু-বান্ধব

অথবা আত্মীয়-স্বজন কেউ পাঠাতে পারেন। আশা করি আর্টিকেলটি প্রত্যেকের জন্য কার্যকরী ভূমিকা পালন করবে। সুতরাং আর্টিকেলটির শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন।

আমরা ছোট থেকে যতই বড় হতে থাকি ততই আমাদের দায়িত্ব বাড়তে থাকে। বয়সের সাথে দায়িত্ব সমানুপাতে বৃদ্ধি পায়। অনেক সময় পূর্ণবয়স্ক হওয়া সত্বেও অনেকে দায়িত্ব নিতে পছন্দ করে না।

তারা দায়িত্বকে বড় প্রবলেম মনে করে। যার ফলে তারা দায়িত্ব এড়িয়ে যায়। এই দুনিয়াতে আমাদের পিতা-মাতা অনেক কষ্টে আমাদের লালন পালন করেছেন। তারা আমাদের সব আবদার পূরণ করেছেন।

সন্তান হিসেবে আমাদের উচিত তাদের প্রতি দায়িত্ব পালন করা। একটা বয়সে পিতা-মাতা সন্তানের উপর নির্ভরশীল হয়ে যায়। তখন সন্তান যদি দায়িত্ব না নেয় তাহলে পিতা-মাতা অসহায় হয়ে পড়ে।

শুধু যে পিতা মাতার প্রতি আমাদের দায়িত্ব রয়েছে তা নয়। আত্মীয়-স্বজন, পাড়া-প্রতিবেশী সকলের প্রতি আমাদের কিছু দায়িত্ব রয়েছে। এই দায়িত্ব গুলো আমাদের পালন করতে হয়। আপনাদের মধ্যে যারা যারা দায়িত্ব পালন করতে

অনাগ্রহ প্রকাশ করে থাকেন তাদের উদ্দেশ্যে আমাদের আজকের আর্টিকেলে দায়িত্ব নিয়ে অনেকগুলো ইসলামিক শেয়ার করা হয়েছে। এগুলো পড়লে আপনাদের মধ্যে দায়িত্ব পালনের মানসিকতা সৃষ্টি হবে।

মানুষ হিসেবে আমাদের প্রত্যেকের উচিত প্রতিটি জীবকে সম্মান করা। আমরা যদি আল্লাহর সৃষ্টি করা জীবকে সম্মান করি তবে আল্লাহ তা’আলা আমাদেরকে মৃত্যুর পর সম্মান দান করবেন।

আমাদের থেকে যারা বয়সে বড় তাদেরকে আমরা যদি সম্মান করি তাহলে তারা আমাদের স্নেহ করবেন। আমাদের সমাজে অনেকেই আছে যারা সম্মানের সঠিক অর্থ বুঝে না। তারা অন্যদের সম্মান করতে পারেনা।

আমরা প্রত্যেকে যদি বেশি বেশি সম্মান নিয়ে ইসলামিক উক্তি শেয়ার করি তবে অন্যরাও সম্মান করার গুরুত্ব সম্পর্কে বুঝতে পারবে। আজকের আর্টিকেলে সম্মান নিয়ে ইসলামিক উক্তি দেওয়া হয়েছে।

আপনাদের যাদের উক্তি লাগবে তারা চাইলে কপি বাটনে ক্লিক করে উক্তিগুলো সংগ্রহ করতে পারেন। প্রত্যেকটি মানুষের জীবনে সময়ের গুরুত্ব অপরিসীম। সময় একবার চলে গেলে আর ফিরে আসে না।

কাজেই সময় এর সদ ব্যবহার করা আমাদের কর্তব্য। পৃথিবীতে যত মানুষ বিখ্যাত হয়েছে সবাই সময়ের গুরুত্ব বুঝে কাজ করেছে। সময়ের কাজ সময় করলে কষ্ট কম হয়। আমাদের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সাল্লাম সময়ের কাজ সময় করতে পছন্দ করতেন।

তার উম্মত হিসেবে আমাদের উচিত তাকে অনুসরণ করা। আজকের আর্টিকেলে সময় নিয়ে অনেকগুলো ইসলামিক উক্তি শেয়ার করা হয়েছে। আপনারা যারা যারা সময় নিয়ে ইসলামিক উক্তির সন্ধান করছেন তাদের চিন্তার কোন কারণ নেই।

আমাদের আর্টিকেল থেকে উক্তিগুলো সংগ্রহ করতে পারবেন। তাছাড়া আপনারা চাইলে উক্তিগুলো বিভিন্ন সামাজিক মাধ্যমে শেয়ার করতে পারবেন। এতে করে প্রত্যেকের সময়ের গুরুত্ব সম্পর্কে জানতে পারবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button