রকমারি

জীবনের শেষ কিছু কথা & আবেগি মনের কিছু কথা

আপনারা অনেকেই আছেন যারা জীবনের শেষ কিছু কথা লিখে ইন্টারনেটে অনুসন্ধান করেন। তাদের জন্য আজকের এই পোস্ট টা তুলে ধরা হয়েছে জনপ্রিয় জীবনের শেষ কিছু কথা। আমরা আশা করছি আমাদের আজকের এই পোস্টের জীবনের শেষ কিছু কথা গুলো আপনাদের জীবনের সাথে মিলে যাবে।

তাই যারা জীবনের শেষ কিছু কথা পেতেচান তারা অবশ্যই আজকের এই পোস্ট টি মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন। মানুষ বলতেই দুঃখের সাগরে ভাসে। তাই আমরা অনেকেই আছি যারা দুঃখের মধ্য থেকে জীবনের শেষ কিছু কথা আমাদের প্রিয় মানুষদের জানাতে চাই।

তাই আমরা চেষ্টা করেছি আপনাদের সুবিধার্থে আমাদের পোস্টে জীবনের শেষ কিছু কথা তুলে ধরার জন্য। যাতে আপনি অতি সহজেই আমাদের পোস্টের মাধ্যমে জীবনের শেষ কিছু কথা আপনার ফেসবুক অথবা বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন। তাই আজকের এই পোস্টের বিস্তারিত সকল তথ্য নিচে থেকে দেখে নিন

জীবনের কিছু বাস্তব কথা

আমরা প্রতিদিন দেখতে পাই অসংখ্য মানুষ জীবন নিয়ে শেষ কিছু কথা পেতে অনুসন্ধান করে। তারা যাতে অতি সহজেই ভালো মানের জীবনের শেষ কিছু কথা পেতে পারে। তার জন্য আজকের এই পোস্টে আমরা তুলে ধরেছি জীবনের শেষ কিছু কথা। তাই দেখে নিন জনপ্রিয় জীবনের শেষ কিছু কথা।

আমাদের মান-অভিমান যখন সর্বোচ্চ পর্যায়ে চলে যায় তখন আমরা জীবনের শেষ কিছু কথা ইন্টারনেটে পাওয়ার জন্য অনুসন্ধান করি।অনেকেই আছেন যারা নিজের প্রিয়জনকে আপনার অবস্থা বোঝানোর জন্য জীবনের শেষ কিছু কথা পেতে চান। তারা যেন অতি সহজেই নিজের প্রিয়জনকে জীবনের শেষ কিছু কথা জানাতে পারেন৷ জীবন সেতো আবহমান নদীর মত।  জীবন তার নিজস্ব গতিত এবং নিজস্ব পথে চলবে।

নদীর চলার পথে যেমন সব ধরনের বাধা-বিপত্তি অতিক্রম করে নদীর গতিপথ পরিবর্তন হয় ঠিক তেমনি মানুষের জীবনে চলতে থাকে বিভিন্ন ধরনের বাধা বিপত্তি উপক্রম করে  চলে। জীবনে চলার পথে তার বৈঠা হচ্ছে তার লক্ষ্য এবং আত্মবিশ্বাস।  আত্মবিশ্বাস এবং লক্ষ্য ঠিক থাকলে বইঠা আপনা আপনি কাজ করবে।

জীবনের না বলা কিছু কথা

গানের ভাষায় জীবনের পরিণতি হচ্ছে জীবন সেতো পদ্ম পাতার শিশির বিন্দু। জীবন সবসময় চলবে তার আপন গতিতে মানুষ যখন কোন ধরনের সমস্যার সম্মুখীন হয় সেই সমস্যার সমাধান খুঁজে বের করে ঠিকই তাঁর জীবনকে সঠিক পথে পরিচালনা করার চেষ্টা করে।

তবুও মানুষ মাঝে মাঝে হাল ছেড়ে দেয়।  জীবন চলার পথে দিক দিক দিক শূন্য হয়ে ঘুরতে থাকে।  কীভাবে তারা জীবন পরিচালনা করবে কিন্তু জীবনের মূল লক্ষ্য যদি ঠিক থাকে তাহলে যে কেউ তার লক্ষ্যে সহজেই পৌঁছাতে পারবে।  যদিও এই লক্ষ্যে পৌঁছানো খুব একটা সহজ হয় না।  এর জন্য দরকার প্রচুর পরিশ্রম এবং অধ্যবসায়।

তোমাকে নিয়ে কিছু কথা

আল্লাহ মানুষকে কিভাবে সৃষ্টি করেছেন৷  একটি মেয়ে  কষ্ট সহ্য করে বড় হতে থাকে৷  কৈশোরে পা দেওয়ার সাথে সাথেই পিরিয়ডের অসম্ভব পেট ব্যথার যন্ত্রনা তাকে ভোগ করতে হয়।  তারপর বিয়ের পর তাকে সন্তান জন্ম দেওয়ার সব ধরনের কষ্ট করতে হয়।  অসংখ্য স্যাক্রিফাইসের মাধ্যমে তাদের জীবন পরিচালনা করতে হয়।

তারপর সেই মেয়ে বৃদ্ধ হয়ে যায় এবং পরপারে চলে যায়।  একটি মেয়ে জীবনে অনেক ধরনের কষ্টে আসতে পারে।  আমাদের উচিত এগুলো তাদের সমাধান করতে দেওয়া।

আবেগি মনের কিছু কথা

আপনি নিশ্চয়ই জানেন আপনি যখন বিপদে পড়বেন তখন আশেপাশের অনেক লোকই আপনার পাশে থাকবে না আবার অনেকে দেখবেন আপনার পাশে রয়েছে।

যারা আপনার বিপদে আপনার পাশে সব সময় রয়েছে তারাই হচ্ছে আপনার প্রকৃত বন্ধু,  প্রকৃত জীবন সঙ্গী।  আর যারা আপনাকে ছেড়ে চলে যায় তাদেরকে চিনে রাখুন এবং তাদেরকে এড়িয়ে চলার চেষ্টা করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button