নামাজ

নামাজের সময়সূচি চট্টগ্রাম ২০২২ ও ফজরের নামাজের সময় [এখান থেকে দেখে নেন]

আপনারা যারা চট্টগ্রাম জেলার বাসিন্দা রয়েছে। তাদের জন্য সুখবর। কারণ আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে চট্টগ্রাম জেলার নামাজের সময়সূচী সেহরীর সময়সূচী এবং ইফতারের সময়সূচি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

নামাজ হচ্ছে বেহেশতের চাবি। তাই নির্দিষ্ট সময় মেইনটেইন করে নামাজ পড়তে হয়। তাই অনেক পাবলিক নামাজের সময়সূচী জানতে চাই। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে চট্টগ্রাম জেলার

নামাজের সময়সূচী সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে চট্টগ্রাম জেলার পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচি সম্পর্কে বিস্তারিত তথ্য পাবেন। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়বেন। তাহলে আশা করি চট্টগ্রাম নামাজ জেলার নামাজের সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের নামাজের সময়সূচি প্রকাশ করেছে।

সেটা মূলত ঢাকা এবং পার্শ্ববর্তী জেলার জন্য প্রযোজ্য। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে তা জানাচ্ছি। চট্টগ্রাম জেলার সময়সূচী পেতে চাইলে নিচের তালিকা দেখে নিন।  23 এপ্রিল

আজকের ফজরের নামাজ শুরু হবে ভোর পাঁচটা মিনিট। যোহরের ওয়াক্ত শুরু হবে 11:54, আসরের ওয়াক্ত শুরু হবে 4:24 এবং এশার ওয়াক্ত শুরু হবে সন্ধ্যা 7 টা 30 মিনিটে। তাহলে বন্ধুরা,

এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিয়েছি। আশা করি বুঝতে পেরেছেন। কেমন লাগলো আজকের আর্টিকেল। কমেন্ট করে জানাবেন। আরও কোন তথ্য পেতে চাইলে আমাদের ওয়েবসাইটে জানাবেন।

Download: নামাজের সময়সূচি ২০২২ ছবি

সুপ্রিয় বন্ধুরা, যেহেতু ইংরেজি ক্যালেন্ডার আহ্নিক গতি ও বার্ষিক গতির উপর নির্ভর করে তৈরি করা হয়। সাধারণত জানুয়ারি মাসে দিনের শুরু হয় দেরিতে এবং দিনের শেষ হয় খুব তাড়াতাড়ি।

তার জন্য জানুয়ারি মাসে দিন ছোট হয় এবং রাত বড় হয়। আর জানুয়ারি মাসে শীত থাকে যার জন্য সকালে ওঠা অনেক কষ্টকর হয়। তাই অনেকে আযান কখন দেয় তা নিয়ে বিভ্রান্তি থাকেন।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে নামাজের সময়সূচী উপস্থাপন করব। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে চট্টগ্রাম জেলার ফজরের নামাজের সময়সূচী জেনে নিতে পারেন। জানুয়ারি মাসে সেহরি এবং ইফতারের সময়সূচি

পাচ্ছেন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে। এক্ষেত্রে এপ্রিল মাসে ফজরের ওয়াক্ত শুরু হতে পারে 4:35 মিনিটে। আপনারা কি ফজরের নামাজের ওয়াক্ত জানতে চান? তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে ঢাকা জেলার ফজরের নামাজের ওয়াক্ত সকল তথ্য জানাবো। এটা হচ্ছে এপ্রিল মাস এপ্রিল মাস। শীতের পুরোপুরি শেষ এপ্রিল মাসে। বৈশাখ শুরু হয়। এর মানে হচ্ছে গরম শুরু। এপ্রিল মাসে দিনের পরিধি বেড়ে যায়।

তাই অন্যান্য অংশের তুলনায় এপ্রিল মাসের নামাজের সময়সূচী পরিবর্তন হয়ে থাকে। এপ্রিল মাসে ফজরের ওয়াক্ত শুরু হবে 4:35, জোহরের নামাজ 12:06 আসরের ওয়াক্ত শুরু হবে বিকাল সাড়ে চারটায় এবং মাগরিব এর সময় 6:18।

আশা করি বন্ধুরা এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে কাঙ্ক্ষিত সেই প্রশ্নের উত্তর গুলো তুলে ধরতে পেরেছি। আশা করি আপনারা এ প্রশ্নের মাধ্যমে আপনার সকল প্রশ্নের উত্তরটি পেয়েছেন। ধন্যবাদ, ভালো থাকুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button