ফুটবল বিশ্বকাপ ২০২২

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২ ছবি, পিকচার (ফুটবল বিশ্বকাপ ২০২২)

দেখতে দেখতে আবারো শুরু হয়েছে ২০২২ সালের কাতার বিশ্বকাপের সময়। আপনারা যারা অনেক সময় ইন্টারনেটে এসে ২০২২ সালের কাতার বিশ্বকাপের সময়সূচি জানতে চাচ্ছেন। আমাদের ওয়েবসাইটে এসে বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে গ্রুপ খেলা, সেমিফাইনাল, কোয়ার্টার, ফাইনাল  এবং ফাইনাল খেলা কবে নাগাদ অনুষ্ঠিত হবে। সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

গোটা বিশ্বের মতো ফুটবল প্রেমীদের সংখ্যা আমাদের বাংলাদেশেও কম নয়। আর এই Football প্রেমীদের মধ্যে উত্তেজনা সৃষ্টির লক্ষ্যে কাতার বিশ্বকাপ ২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

যেখানে বিশ্বের অনেক দেশ এই বিশ্বকাপে অংশগ্রহন করবে। আগমন ঘটবে নতুন নতুন সব ফুটবলের জাদুকর। আর গোটা বিশ্বের মধ্যে রচিত হবে ফুটবল এর নতুন এক ইতিহাস

এ বছর করোনা ভাইরাস এবং কাতারে অতিরিক্ত গরমের কারণে কাতার বিশ্বকাপের সময়সূচি ২০২২ এ পরিবর্তন আনা হচ্ছে। সে কারণে মধ্যপ্রাচ্যের এই দেশের আবহাওয়ার কথা বিবেচনা করে মূলত এ সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

যেহুতু কাতার একটি স্বাগতিক দল হিসেবে বিবেচনা করা হয়েছে। তাই কোনো প্রকার বাছাই পর্ব ছাড়াই ফুটবল বিশ্বকাপ ২০২২ এ কাতার বাছাই পর্ব ছাড়াই সরাসরি এই খেলায় অংশগ্রহন করতে পারবে।

 আর বাছাই পর্ব শেষে কাতার সহো বিশ্বকাপ মোট ৩২ টি দল চুড়ান্ত খেলায় অংশগ্রহন করবে। কইস নভেম্বর থেকে গ্রুপ ভিত্তিক খেলাধুলা শুরু হতে যাচ্ছে 21 নভেম্বরে কাতার বনাম ইকুয়েডার এর মধ্যকার খেলা অনুষ্ঠিত হবে।

আপনারা কে কাতার বিশ্বকাপের গ্রুপ এর তালিকা সম্পর্কে জানতে চাচ্ছেন। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সামনে কাতার বিশ্বকাপে কোন কোন দল কোন গ্রুপে স্থান পেল।

সেই সম্পর্কে বিস্তারিত ধারণা দেবে। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। গ্রুপে এ তে রয়েছে কাতার, ইকোডার সেনেগাল, নেদারল্যান্ডস্। গ্রুপ বি তে রয়েছে ইংল্যান্ড, ইরান, যুক্তরাষ্ট্র, গ্রুপ সি তে রয়েছে আর্জেন্টিনা, সৌদি আরব,

মেক্সিকো, পোল্যান্ড। গ্রুপ ডি তে রয়েছে ফ্রান্স, অস্ট্রেলিয়া, ডেনমার্ক, তিউনিশিয়া। গ্রুপ ই তে রয়েছে স্পেন, কোস্টারিকা, জার্মানি, জাপান। গ্রুপ এফ রয়েছে বেলজিয়াম, কানাডা, মরক্কো, ক্রোয়েশিয়া।

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২

গ্রুপ জি তে রয়েছে ব্রাজিল, সার্বিয়া, সুইজারল্যান্ড, এবং ক্যামেরুন। এবং গ্রুপ এইচ এ আছে পর্তুগাল, ঘানা, উরুগুয়ে দক্ষিণ কোরিয়া। আশা করি বুঝাতে পেরেছি  যদি কোন তথ্য পেতে চান। আমাদের ওয়েবসাইট থেকে জানুন।

আপনারা কি ২০২২ সালের ফুটবল বিশ্বকাপের সময়সূচি জানতে ইন্টারনেট অনুসন্ধান করছেন কিন্তু কোথাও হয়তো সকল তথ্য জানতে পারছে না আজকে আমরা এই পোস্টের মাধ্যমে

আপনাদের সামনে ২০২২ সালের কাতার বিশ্বকাপের পূর্ণাঙ্গ সময় এসেছে আপনাদের সামনে তুলে ধরবো শেষ পর্যন্ত সাথে থাকুন কাতার হচ্ছে এবার বিশ্বকাপ ফুটবল খেলার স্বাগতিক

দল তাই তাদের ক্ষেত্রে বাছাই পর্বে না যে সরাসরি ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ রয়েছে।  বাছাইপর্ব শেষ হওয়ার পর 32 টি দল কাতার বিশ্বকাপ অথবা ফিফা ফুটবল বিশ্বকাপে অংশগ্রহণ করবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button