মোবাইল ব্যাংকিং

[Check] পাসপোর্ট দিয়ে রকেট একাউন্ট খোলার নিয়ম

সুপ্রিয় গ্রাহক,  আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করছে।   কিভাবে আপনারা পাসপোর্ট দিয়ে এবং অন্যান্য ডকুমেন্ট দিয়ে রকেট একাউন্ট খুলবেন । আর্টিকেলটি আপনাদের জন্য খুবই তথ্যবহুল হতে যাচ্ছে।

রকেট হল ডাচ-বাংলা ব্যাংকের একটি প্রতিষ্ঠান । রকেটের মাধ্যমে মোবাইল ব্যাংকিং এর সুবিধা চালু করেছে এর মাধ্যমে আমরা খুব সহজে টাকা আদান প্রদান করতে পারি।  এ ছাড়া বিভিন্ন ধরনের বেতন,  পরীক্ষার ভর্তি , করতে পারি অ্যাকাউন্ট ব্যবহার করে ।

এছাড়া ঘরে বসে লেনদেন করতে পারবেন ঘরে বসেই মোবাইলে টাকা রিচার্জ করতে পারবেন,  ঘরে বসে বিভিন্ন জিনিসপত্র অর্ডার করতে পারবেন , বিদ্যুৎ বিল ইলেকট্রিসিটি বিল পরিশোধ করতে পারবেন খুব সহজেই ।

আপনি আপনার সেলারি নিতে পারবেন। এছাড়া অন্যান্য সুবিধা রয়েছে রকেটের। আপনার অনেকে জানতে চাচ্ছি যে ,  কিভাবে রকেট একাউন্ট তৈরি করবেন । রকেট একাউন্ট খুলতে হলে আপনাকে ভোটার আইডি কার্ড মোবাইল নাম্বার এবং এক কপি ছবি প্রয়োজন হবে ।

 রকেট অ্যাপ ব্যবহার করে আপনার নিম্নোক্ত কাগজপত্র দিয়ে একটি রকেট অ্যাকাউন্ট খুলে নিতে পারেন । তবে আপনি যদি পাসপোর্ট দিয়ে রকেট একাউন্ট খুলতে চান তাহলে পাসপোর্ট এর মূল কপি,  আপনার জাতীয়

পরিচয়পত্রের ফটোকপি এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবি নিয়ে রকেট কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হবে। অথবা কোন এজেন্টের নিকট যোগাযোগ করতে হবে । তারা আপনাকে পাসপোর্ট দিয়ে রকেট একাউন্ট খুলে দেওয়ার নিয়ম নীতি জানিয়ে দিবেন।

বন্ধুরা , আপনারা চাইলেই জন্ম নিবন্ধন দিয়ে রকেট একাউন্ট খুলতে পারবেন।  যাদের 18 বছরের নিচে অথবা ভোটার আইডি কার্ড পাননি।  কিন্তু রকেট অ্যাকাউন্ট প্রয়োজন ।

তারা জন্ম নিবন্ধন দিয়ে ভোটার আইডি কার্ড একাউন্ট খুলে নিতে পারবেন ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশে সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং “ডাচ বাংলা মোবাইল ব্যাংক চালু করে ৩১ মার্চ ২০১১ সালে। যেটি বর্তমানে রকেট নামে পরিবর্তন করা হয়েছে।

মোবাইল ব্যাংকিং সেবা দেয়ার ক্ষেত্রে নেতৃত্বের ভূমিকায় রয়েছে ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান ’বিকাশ’ এবং ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং রকেট। রকেটের গ্রাহক ২ কোটি ৪০ লাখ। অন্যান্য সকল প্রতিষ্ঠান মত সমানতালে

এগিয়ে চলেছে ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা রকেট। রকেট একাউন্ট খোলার বেশকিছু পদ্ধতি রয়েছে প্রথমত তিনটি উপায়ে আপনি রকেট একাউন্ট খুলতে পারবেন।নির্দিষ্ট কোড ডায়াল করে অ্যাপের সাহায্যে এবং রকেট এজেন্ট বা রকেট কাস্টমার সার্ভিস পয়েন্ট থেকে রকেট একাউন্ট খুলতে পারবেন

ডাচ-বাংলা ব্যাংকের নতুন রকেট ইউজারদের জন্য একটি নতুন অফার চালু করেছে । রকেট একাউন্ট খোলার সাথে পাবেন, রকেট একাউন্ট অফার হিসাবে ২০ টাকা। তাই একাউন্ট তৈরি করে ফেলুন ঘরে বসে।

মোবাইল ফোনে একটি রকেট অ্যাকাউন্ট নিবন্ধন করতে *৩২২# ডায়াল করুন / তারপর রকেট একাউন্ট খুলতে ১ নির্বাচন করুন। পরবর্তী নির্দেশনা অনুসরন করে আপনার রকেট একাউন্ট খুলে নিন ।

তবে রকেট একাউন্ট প্রথমবার লগইন করলে আপনি 25 টাকা পাবেন এবং নিজের নাম্বারে 35 টাকা রিচার্জে আরও 25 টাকা ক্যাশব্যাক পাবেন । নির্দ্বিধায় আপনাদের কাছে লোভনীয় অফার।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button