রকমারি

ইউনিক আইডি ফরম পিডিএফ ডাউনলোড

আপনি কি জানেন শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রত্যেকটা শিক্ষার্থীকে ইউনিক আইডি প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে? তবে এর জন্য আপনাদেরকে ইউনিক আইডি ফরম ফিলাপ করা লাগবে।

সুতরাং অনেক শিক্ষার্থী ইউনিক আইডি ফরম খুঁজছে। তাই আপনাদের সুবিধার্থে আমাদের এখানে ইউনিক আইডি ফরম ছবি এবং পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হয়েছে।

এছাড়া আপনি আমাদের ওয়েবসাইট থেকে ইউনিক আইডি ফরম কিভাবে ফিলাপ করতে হবে, সেই বিষয় নিয়ে উদাহরণ সহকারে আলোচনা জানতে পারবেন। সুতরাং আমাদের পোস্ট টি মনোযোগ দিয়ে পড়েন।

ইউনিক আইডি ফরম

আপনি যদি ইউনিক আইডি ফরম খোঁজ করে থাকেন, তবে আমি বলব যে আপনি সঠিক জায়গায় আছেন। আমাদের এখান থেকে খুব সহজেই আপনি স্টুডেন্ট ইউনিক আইডি ফর্ম ডাউনলোড করতে পারবেন।

এই ইউনিক আইডি দিয়ে প্রতিটি শিক্ষার্থী বিভিন্ন ধরনের ক্লাস এবং শিক্ষা বিষয়ক সকল কার্যক্রমে অন্তর্ভুক্ত থাকতে পারবে। এবং প্রতিটি শিক্ষার্থীর তথ্য শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট অন্তর্ভুক্ত থাকবে।

এই ইউনিক আইডি অন্য কোনো শিক্ষার্থীর সাথে মিল থাকবে না। তাই আপনার আইডির সাথে অন্য কোনো শিক্ষার্থীর আইডির কোন মিল পাওয়া যাবে না। সুতরাং এখনই চাইলে এই ইউনিক আইডি ফরম ফিলাপ করে নিন।

ইউনিক আইডি নোটিশ

19 মে 2021 সালে ইউনিক আইডি নোটিশ প্রকাশ করা হয়। তাই আপনি চাইলে শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে এই নোটিশ ছবি এবং পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

ইউনিক আইডি নোটিশ অনুযায়ী এক সপ্তাহের মধ্যে আপনাদের ইউনিক আইডি ফরম ফিলাপ করে, আপনাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

ইউনিক আইডি ফরম পূরণের নিয়ম

ইউনিক আইডি ফরম পূরণের কিছু নির্দিষ্ট নিয়ম আছে। তাই আপনি নিচের নিয়মগুলো অনুসরণ করে, এখনই ইউনিক আইডি ফরম পূরণ করতে পারবেন।

ইউনিক আইডি ফরম PDF

সর্বপ্রথম ইউনিক আইডি ফরম টি ডাউনলোড করুন।

এরপরে আপনার সকল ইনফরমেশন সঠিকভাবে পূরণ করুন।

এরপরে আপনার দুই কপি পাসপোর্ট সাইজের ছবি এই ফরম এর সাথে যোগ করুন এবং ছবির পিছনে অবশ্যই আপনার নাম এবং রোল নাম্বার লিখতে হবে।

আপনার জন্ম সনদ জমা দিতে হবে।

এরপরে আপনার পিতা-মাতার ভোটার আইডি কার্ডের ফটোকপি জমা দিতে হবে।

তারপরে যদি আপনার বাবা মায়ের জন্ম নিবন্ধন থাকে তবে এটি জমা দিতে হবে।

আপনার পিতা মাতা যদি নিতে হয় তাহলে বর্তমান অভিভাবকের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি দিতে হবে।

ইউনিক আইডি ফরম pdf download

আপনি কি স্টুডেন্ট ইউনিক আইডি ফরম পিডিএফ ফাইল ডাউনলোড করতে চান? তবে আমি বলব যে আপনি সঠিক জায়গায় অবস্থান করছেন কারণ আমাদের এখান থেকে আপনি ছবি এবং পিডিএফ ফাইল আকারে ইউনিক আইডি ফরম ডাউনলোড করতে পারবে।

ইউনিক আইডি ফরম Download

যে সকল শিক্ষার্থীদের মোবাইলে পিডিএফ ফাইল সাপোর্ট করেনা, তাদের জন্য আমাদের এখানে ছবি আকারে ইউনিক আইডি ফরম প্রকাশ করা হলো। তাই আপনি চাইলে এখনি এই ফরম ডাউনলোড করতে পারেন।

সুতরাং আপনাদের কথা বিবেচনা করে আমরা ছবি এবং পিডিএফ দুটি ফরম্যাটেই ইউনিক আইডি ফরম প্রকাশ করলাম। এখন আপনার ইচ্ছা অনুযায়ী যে কোন একটি ফরম্যাটে ইউনিক আইডি ফরম টি ডাউনলোড করে নিন।

ইউনিক আইডি কি কি লাগবে

অনেক শিক্ষার্থী আমাদের কাছে জানতে চেয়েছে ইউনিক আইডি করতে কি কি লাগবে। তাদের প্রশ্নের উত্তর হচ্ছে ইউনিক আইডি পাওয়ার জন্য আপনার কিছু ডকুমেন্টস এর প্রয়োজন এবং ইউনিক আইডি ফরম পূরণ করতে হবে. তাহলে আপনি আপনার ইউনিক আইডি পেয়ে যাবেন। ইতিমধ্যে ইউনিক আইডি করতে যে সকল কাগজপত্র লাগবে তা আমরা আলোচনা করেছে আমাদের। পোস্টে

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।

6 Comments

  1. ফলতিতা শশধর সমাজ কল্যান মাধ্যমিক বিদ্যালয়।ফকিরহাট,বাগেরহাট।Eiin:114900
    Unik id form download করিলাম।
    ধন্যবাদ।

  2. পিতা মাতার জন্ম নিবন্ধন নাম্বার পূরন করা কি জরুরি???

  3. অনেক সুন্দর হয়েছে পোস্টটি বিস্তারিত দেখুন

Leave a Reply

Your email address will not be published.

Back to top button