ট্রেন টিকিট

ট্রেনের টিকিট কতদিন আগে কাটা যায় এবং পাওয়া যায় [জানতে এখুনি ক্লিক করুন]

অনেকেই প্রশ্ন করে থাকেন আমাদের ওয়েবসাইটে যে, ট্রেনের টিকিট কতদিন আগে কাটা যায়। অনেক ওয়েবসাইটে দেওয়া আছে 15 দিন অনেক ওয়েবসাইটে দেওয়া আছে দশ দিন। কিন্তু সবাই তো আর সঠিক তথ্য আপনাদের সামনে উপস্থাপন করবে না।

মনগড়া তথ্য আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করি না। আমরা নির্ভরযোগ্য সূত্র থেকে সকল ধরণের তথ্য সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করি। আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে জানাবেন ট্রেনের টিকিট কতদিন

আগে ক্রয় করা যায়  আগে সাধারণ নিয়ম মেনে যাত্রা ঠিক 10 দিন আগে ট্রেনের টিকিট ক্রয় করা যেত। কিন্তু বর্তমান সময়ে সেটা 5 কমিয়ে অর্থাৎ 4 থেকে 5 দিন আগে ট্রেনের টিকিট ক্রয় করা যায়।

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২২

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট ২০২২

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে জানবেন কিভাবে ট্রেনের টিকেট ক্রয় করা যায়। দীর্ঘদিন ধরেই অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির দায়িত্ব ছিল সিএনএস বিডি নামের একটি প্রতিষ্ঠানের ওপর।

তাদের সাথে চুক্তি শেষ হওয়ার পর ২০২২ সালের ২০শে মার্চ পর্ছুক্তি তারা টিকিট বিক্রি করে।এরপর নতুন চুক্তি অনুযায়ী ২৬শে মার্চ থেকে নতুন করে অনলাইনে টিকিট বিক্রি শুরু করে সহজ-সিনেসিস-ভিনসেন জেভি (Shohoz-Synesis-Vinsen)।

তবে শুরুর দিকে shohoz.com এর কোন ধরনের অ্যাপ ছিল না কিন্তু সম্প্রতি অ্যাপের মাধ্যমে ও shohoz.com এর মাধ্যমে ট্রেনের টিকিট ক্রয় করা যায়। আপনারা ঠিক পাঁচ দিন আগে ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন।

ট্রেনের অগ্রিম টিকিট কাটার নিয়ম ২০২২

ট্রেনের টিকিট কাটার অ্যাপস ২০২২

অনেকেই জানতে চান। কিভাবে অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট ক্রয় করা যায়। আজকে আমরা এ পোস্টের মাধ্যমে সকল তথ্য উপস্থাপন করব  কিভাবে আপনারা অনলাইনে ট্রেনের টিকেট ক্রয় করবেন।

এছাড়া আপনারা যদি ট্রেনের অবস্থান এবং সময়সূচী সম্বন্ধে জানতে চান। তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে।ট্রেনের অবস্থান ও সময়সূচি জানতে এসএমএস করতে হবে ১৬৩১৮ নম্বরে।

বিকাশে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২২

সহজ.কম ট্রেনের টিকিট ২০২২

মেসেজ অপশনে গিয়ে লিখুন Tr স্পেস ট্রেনের নম্বর অথবা ট্রেন কোড নম্বর, এর পরে পাঠিয়ে দিতে হবে ১৬৩১৮ নম্বরে।এছাড়া আপনারা অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট ক্রয় করতে চাইলে এই ওয়েবসাইটে ভিজিট করুন

অথবা গুগল প্লে স্টোর থেকে রেল শেবা অ্যাপ টি ডাউনলোড করে নিন। অনেকে প্রশ্ন করে থাকেন যে ট্রেনের অগ্রিম টিকিট কতদিন আগে ক্রয় করা যায়। ঈদুল আযহা ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ সাধারন নিয়মে আপনারা জানতে পারবেন।

ট্রেনের টিকিটের 50% টিকিট পাওয়া যাবে অনলাইনের মাধ্যমে। অনলাইনের মাধ্যমে কিছু পাওয়া যাবে বাংলাদেশ রেলওয়ে ট্রেনের টিকিট বুকিং করার ওয়েবসাইট থেকে পাওয়া যাবে  রেল সেবা অ্যাপ এর মাধ্যমে পাওয়া যাবে।

মোবাইলে ট্রেনের টিকিট কাটার নিয়ম ২০২২

ট্রেনের সিট দেখার নিয়ম ২০২২

রেল সেবা অ্যাপ টি সব ধরনের এন্ড্রয়েড মোবাইল এবং আইওএস ভিত্তিক মোবাইল ফোনে ব্যবহার করা যাবে। অ্যাপটির মাধ্যমে প্রতি ঘন্টায় 15 হাজার অর্থাৎ মিনিটে 250 টিকিট ক্রয় করা যাবে।

তাহলে বন্ধুরা, এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে জানিয়ে দিলাম। যে ট্রেনের টিকিট অগ্রিম কতদিন আগে করা যায়। আর্টিকেলটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হয়েছে। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লেগেছে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button