সোনার দাম

১ কেজি সোনার দাম কত ২০২২ [ক্লিক করে দেখুন]

বিয়ে বাড়িতে অথবা বিভিন্ন অনুষ্ঠানের সময় স্মরণ এর জুড়ি মেলা ভার স্বর্ণ সবচাইতে ব্যয়বহুল সম্পদ বলে মনে করা হয়। মহামারীর কারণে বিশ্বব্যাপী লকডাউনের পরে সোনার দাম সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। শুরুতে সোনার দাম কম থাকলেও হঠাৎ সোনার দাম বেড়েছে।

মানব জীবনের সর্বাধিক পছন্দসই জিনিস সোনার। বর্তমানে বিভিন্ন ক্যারেট সোনার উপর ভিত্তি করে এক ভরি সোনার দাম 64 হাজার টাকা থেকে 72 হাজার টাকা পর্যন্ত। বাংলাদেশে সোনার দাম খুব ঘন ঘন ওঠানামা করে।

বর্তমানে বাংলাদেশে সোনার দাম অনেক বেশি। 1-গ্রাম সোনার দাম 4927.15 টাকা। পাশাপাশি, 1 আউন্স সোনার দাম 153,251.48 টাকা। একইভাবে, 1 কেজি সোনার দাম 4927748 টাকা । বাংলাদেশের বেশিরভাগ মহিলাই বিভিন্ন গয়না সামগ্রী আকারে সোনা কেনার ব্যাপারে খুব আগ্রহী।

1 কেজি স্বর্ণের দাম কত সেটা আপনারা জানতে চাচ্ছিলেন। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করব। বাংলাদেশের সোনার জনসাধারণ পরিমাপের ইউনিট সর্বদা কিলোগ্রামে হয় না। সাধারণ মানুষ ভরি দিয়ে সোনার পরিমাণ পরিমাপ করে ।

সাধারণত কেউ সোনার দাম সম্বন্ধে জিজ্ঞাসা করে।  তখন তারা আশা করে উত্তরটা যেন ভরি  তে রূপান্তরিত হয়। ভরি  মাধ্যমে একজন স্বর্ণার স্বর্ণের দাম মূল্যায়ন করা হয়।  আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে স্বর্ণের দাম কত সে তথ্য উপস্থাপন করব ।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। আশা করি আপনাদের সকল সমস্যার সমাধান হয়ে যাবে। বাংলাদেশে আজ 21 কে সোনার দাম 58028 টাকা।

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ জুয়েলার্স সমিতি দেশের বাজারে স্বর্ণের দাম 1,017 টাকা কমিয়েছে। সোনার নতুন দাম বৃহস্পতিবার থেকে কার্যকর হবে। ভাল মানের 22 ক্যারেট সোনার দাম হবে 60 হাজার 361 টাকা।

দশ ভরি স্বর্ণের দাম কত সে তথ্য আপনার অনেকেই জানতে চাচ্ছেন। এরই ধারাবাহিকতায় আমি আপনাদের সঙ্গে সকল তথ্য পরিপূর্ণভাবে আলোচনা করার চেষ্টা করছি ।

10 গ্রাম সোনার দাম কত সেটা আপনাদের সামনে উপস্থাপন করব। অক্টোবর মাসের সোনার দাম কমেছে 0.04 শতাংশ কমে দাম হয়েছিল 68 হাজার 570 টাকা । কিন্তু এ ফেব্রুয়ারি মাসের সোনার দাম কিছুটা বেড়েছে।

আজকে আমরা এর মাধ্যমে সকল তথ্য উপস্থাপন করব । বর্তমান সোনার দাম বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশে স্বর্ণের দাম বৃদ্ধি পেয়েছে । সে ক্ষেত্রে 10 গ্রাম স্বর্ণের দাম 51 হাজার পাঁচশত টাকা।

চার আনা স্বর্ণের দাম কত । সে তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে স্বর্ণের দাম কত টাকা বৃদ্ধি পেয়েছে ।

সে তথ্য উপস্থাপন করব আপনারা ছোট ছোট কানের দুল তৈরি করার কথা ভাবছেন । তাহলে অবশ্যই স্বর্ণের দাম সম্বন্ধে জানতে আগ্রহী । আজকে আমরা নিবন্ধনের মাধ্যমে স্বর্ণের দাম কত টাকা হয়েছে ।

সে তথ্য উপস্থাপন করব। বর্তমানে আনা প্রতি স্বর্ণের দাম নির্ধারণ করেছে 795 টাকা । সে হিসাবে 5 আনা স্বর্ণের দাম হচ্ছে তিন হাজার টাকা। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানিয়ে দিলাম । আশা করি বুঝেছেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button