সোনার দাম

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২২ (ক্লিক করে দেখুন)

স্বর্ণ খুবই মূল্যবান একটি ধাতু। প্রত্যেকেরই স্বর্ণের প্রতি চাহিদা থাকে। তবে স্বর্ণের প্রতি মহিলাদের আকর্ষণ থাকে সবচেয়ে বেশি। আমাদের দেশের অধিকাংশ মহিলারা স্বর্ণের অলংকার পরিধান করতে খুব ভালোবাসে।

স্বর্ণের দাম প্রতিনিয়তই উঠানামা করতে থাকে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি আমাদের দেশের স্বর্ণের দাম নির্ধারণ করে থাকে। বিশ্বের বিভিন্ন দেশে স্বর্ণের দামের মধ্যে কিছুটা পার্থক্য হয়ে থাকে। স্বর্ণ বিভিন্ন ধরনের হয়ে থাকে।

যেমন – 18 ক্যারেট, 20 ক্যারেট, 21 ক্যারেট, 22 ক্যারেট, 24 ক্যারেট ইত্যাদি। তাই আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব আজকের স্বর্ণের দাম বাংলাদেশে কত এই বিষয়টি নিয়ে।

এছাড়াও আমরা এই পোস্টে আলোচনা করব স্বর্ণের দাম কত এবং আজকের পুরাতন স্বর্ণের দাম বাংলাদেশে কত এ বিষয়টি নিয়ে। আপনারা যারা স্বর্ণ কিনতে চান বা স্বর্ণের আজকের দাম সম্পর্কে বিস্তারিত জানতে চান?

তারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে পারেন। পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা উক্ত সকল বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। স্বর্ণ হচ্ছে হলুদ বর্ণের একটি ধাতু।

ক্যারেট অনুযায়ী স্বর্ণের মূল্যের মধ্যে পার্থক্য হয়ে থাকে। যাদের সামর্থ্য কম থাকে তারা সাধারণত 18 ক্যারেট অথবা 21 ক্যারেটের স্বর্ণ কিনে থাকে। আর যারা খুবই ভালো মানের এবং খাদ ছাড়া স্বর্ণ কিনতে চায়

 তারা সাধারণত 22 ক্যারেট এর স্বর্ণ কিনে থাকে। আপনারা যদি আজকে বাংলাদেশ থেকে স্বর্ণ কিনতে চান তাহলে আপনারা 18 ক্যারেট এর এক ভরি স্বর্ণ কিনতে পারবেন 65552 টাকা দিয়ে।

আপনারা যদি 18 ক্যারেট এর স্বর্ণ না কিনে 21 ক্যারেট এর স্বর্ণ কিনতে চান তাহলে আপনাদেরকে আজকে 21 ক্যারেট স্বর্ণের 1 ভরির জন্য মূল্য গুনতে হবে 76516 টাকা এবং আপনারা যদি 22 ক্যারেট

অর্থাৎ সবচেয়ে ভালো মানের স্বর্ণ কিনতে চান তাহলে আপনারা প্রতি 1 ভরি 22 ক্যারেট সোনা কিনতে পারবেন 80132 টাকা দিয়ে। অনেকে আছেন যারা ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে চান। কারণ 22 ক্যারেটের স্বর্ণ খুবই ভালো হয়ে থাকে।

এই 22 ক্যারেট স্বর্ণে সোনার পরিমাণ থাকে 91.60%।  যাদের সামর্থ্য বেশি তারা 22 ক্যারেট স্বর্ণ বেশিরভাগ সময় কিনে থাকে। বর্তমান সময়ে আমাদের দেশে 22 ক্যারেট স্বর্ণের দাম হচ্ছে 80132 টাকা।

অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে স্বর্ণের দাম একটু বেশি হওয়ার কারণে অনেকেই আছেন যারা বিদেশ থেকে বেশি পরিমাণে স্বর্ণ কিনে নিয়ে আসেন। এতে করে স্বর্ণের দাম কম পড়ে।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে

সোনা খুবই মূল্যবান ধাতু হওয়ায় প্রত্যেকের কাছে এই স্বর্ণের মূল্য অনেক বেশি। যার কারণে অনেকেই আছেন যারা তাদের পুরাতন স্বর্ণ বিক্রি করে নতুন নতুন ডিজাইনের বিভিন্ন ধরনের অলংকার বানাতে চান।

আবার অনেকেই আছেন যারা বিভিন্ন সমস্যায় পড়ে তাদের স্বর্ণের অলংকার বিক্রি করতে চান। তাই আমরা আজকে এই পোস্টে আলোচনা করব আজকে বাংলাদেশের পুরাতন স্বর্ণের দাম কত এই বিষয়টি নিয়ে।

এ বিষয়ে জানতে আমাদের এই পোস্টের সাথে থাকুন। আপনারা যদি আজকে আপনাদের পুরাতন স্বর্ণ বিক্রি করতে চান তাহলে আপনারা এক ভরি স্বর্ণ বিক্রি করতে পারবেন 54354 টাকায়।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button