সোনার দাম

১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২২ [ক্লিক করে দেখুন]

বিভিন্ন বিয়ে, অনুষ্ঠানে স্বর্ণের প্রয়োজন হয় । তাই স্বর্ণের দাম জানা আপনাদের জন্য খুবই জরুরী । আপনারা জানেন যে , বিশ্ব বাজারে স্বর্ণের দাম এর উপর অভ্যন্তরীণ বাজারগুলোতেও স্বর্ণের দাম পরিবর্তন হয়।

 তাই আজকে আমরা এর মাধ্যমে 22, 21 এবং 18 ক্যারেটের স্বর্ণের দাম কত। বাংলাদেশ জুয়েলারি সমিতি বাজুস স্বর্ণের দাম নির্ধারণ করে থাকে।  সর্বশেষ 2022 সালে স্বর্ণের দাম কত সামনে জানাবো। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন।

এবং স্বর্ণের দাম কত সেটা জেনে নিবেন।  ছয় রতি সমান এক আনা,  ষোল আনা সমান হচ্ছে এক ভরি । এবং এক ভরি স্বর্ণ সমান হচ্ছে 11.66 গ্রাম প্রায়। এবং 1 কেজি স্বর্ণ সমান 85 দশমিক 73 ভরি। তাহলে বন্ধুরা কথা না বাড়িয়ে চলুন এ বিষয়ে আরও বিস্তারিত আলোচনা করা যাক।

আপনারা অনেকেই জানতে চাচ্ছেন বর্তমান বাজারমূল্য অনুযায়ী 22 ক্যারেট স্বর্ণের দাম কত । আজকে আমরা এর মাধ্যমে সকল তথ্য উপস্থাপন করব । 22 ক্যারেট স্বর্ণের দাম 4789 টাকা।

  দুই আনা স্বর্ণের দাম 9 হাজার 578 টাকা।  এবং 21 ক্যারেট স্বর্ণের দাম 4556 টাকা এবং দুই আনা স্বর্ণের দাম 9112 টাকা। 18 ক্যারেট 1 আনা স্বর্ণের দাম 3907 টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলারি সমিতি।

 এবং সনাতন পদ্ধতি অনুযায়ী এক আনা পুরাতন গহনার ক্ষেত্রে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে 3229 টাকা। এর সাথে সরকারের বিধি মোতাবেক 15% ভ্যাট প্রয়োগ করা হবে।

21 ফেব্রুয়ারি বাংলাদেশ জুয়েলারি সমিতি নতুন স্বর্ণের দাম নির্ধারণ করেছে । আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করব । 22 ক্যারেট ক্যাডমিয়াম প্রতি গ্রাম স্বর্ণের মূল্য নির্ধারণ করা হয়েছে 4 হাজার 570 টাকা ।

21 ক্যারেট ক্যাডমিয়াম প্রতি গ্রাম স্বর্ণের মূল্য 6250 টাকা।  18 ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের মূল্য পাঁচ হাজার 300 টাকা। এবং সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য 4430 টাকা।

এছাড়া বাংলাদেশ জুয়েলারি সমিতি রুপার দাম নির্ধারণ করেছে। তাহলে বন্ধুরা এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য জানতে পেরেছি।  আশা করি আরও কোন তথ্য জানতে চাইলে আপনার আমাদের ওয়েবসাইটে নিয়মিত চোখ রাখবেন।

বাংলাদেশ জুয়েলারি সমিতি করতে আজকের স্বর্ণের বাজার দর নিয়ে আমাদের এ আর্টিকেল। আশাকরি আর্টিকেলটি পড়ে আপনারা বুঝতে পেরেছেন। দৈনন্দিন জীবনে জলের প্রয়োজনীয়তা কি তা আপনাদের আলাদা করে বোঝানোর কোন দরকার হবে না বলে মনে করি।

তবে অনেকেই আছেন বর্তমান সোনার বাজার জানতে আগ্রহী। অনেক ভদ্র লোক আছেন যাদের পরিবারে কোনো এক অনুষ্ঠানে শোনার প্রয়োজন। সে ক্ষেত্রে দ্রুত গতিতে আপনারা অনলাইনের মাধ্যমে আমাদের ওয়েবসাইট থেকে প্রতি আনা সোনার দাম জেনে নিতে পারবেন।

প্রথমে আপনাদের উদ্দেশ্যে 22 ক্যারেট হলমার্ক সোনার প্রতি আনার মূল্য জানিয়ে দিতে চাই। 22 ক্যারেট হলমার্ক কৃত সোনার যদি আপনি প্রতি আনার এর মূল্য জানতে চান তাহলে এখান থেকে জেনে নিন। 22 ক্যারেট হলমার্ক কৃত প্রতি আনা সোনার মূল্য 4498 টাকা।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button