সোনার দাম

আজকের পুরাতন স্বর্ণের দাম কত বাংলাদেশে (পুরাতন স্বর্ণের দাম ২০২২) দেখুন

আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব আজকের পুরাতন স্বর্ণের দাম সম্পর্কে। এছাড়া আমরা এই পোস্টে আলোচনা করব বাংলাদেশে 2022 সালে অর্থাৎ বর্তমান সময়ে এক ভরি সোনার দাম কত এই বিষয়টি নিয়ে।

আপনারা যদি এই সকল বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী থাকেন তাহলে আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। স্বর্ণ খুবই মূল্যবান একটি ধাতু। দেশের বিভিন্ন দেশে স্বর্ণের দাম কম-বেশি হয়ে থাকে।

এটি খুবই দামি ধাতু। যা দেখতে হলুদ বর্ণের হয়ে থাকে। স্বর্ণ দিয়ে মহিলারা তাদের অলংকার বানিয়ে থাকে। স্বর্ণের প্রতি মেয়েদের বা মহিলাদের চাহিদা থাকে সবচেয়ে বেশি। কারণ আমাদের দেশে মহিলারা স্বর্ণের অলংকার পড়তে খুবই ভালোবাসে।

স্বর্ণ খুবই মূল্যবান বা দামি ধাতু হওয়ায় অনেকেরই স্বর্ণ কেনার সামর্থ্য থাকে না বা অনেকেই স্বর্ণ কিনতে পারেননা। আপনারা যদি ভেবে থাকেন যে আপনাদের পুরাতন স্বর্ণ বিক্রি করে আপনার নতুন স্বর্ণ কিনবেন

তাহলে আপনারা জেনে রাখুন যে, বর্তমান সময়ে পুরাতন স্বর্ণের দাম কত। আমরা জানি যে 1ভরি সমান 11.66 গ্রাম। আপনারা যদি বর্তমান সময়ে পুরাতন স্বর্ণ বা 18 ক্যারেটের পুরাতন স্বর্ণ বিক্রি করতে চান?

তাহলে 1 গ্রাম স্বর্ণের দাম পড়বে 5780 টাকা। 18 ক্যারেটের চেয়ে একটু বেশি দামে আপনারা 21 ক্যারেটের স্বর্ণ বিক্রি করতে পারবেন। কারন 18 ক্যারেট এর চেয়ে 21 ক্যারেটে বেশি পরিমাণে স্বর্ণ থাকে। 21 ক্যারেটের 1 গ্রাম স্বর্ণ বিক্রি করতে পারবেন 6740 টাকায়।

21 ক্যারেট এর চেয়ে 22 ক্যারেট এ স্বর্ণ বেশী থাকে বলে 22 ক্যারেটের দাম 21 ক্যারেটের দামের চেয়ে একটু বেশি হয়ে থাকে। আপনারা যদি বর্তমান সময়ে অর্থাৎ আজকে 22 ক্যারেট স্বর্ণ বিক্রি করতে চান?

তাহলে 22 ক্যারেট এর পুরাতন স্বর্ণ প্রতি গ্রাম এর দাম পড়বে 7060 টাকা। অনেকেই আছেন যারা স্বর্ণ কিনতে চান। যার জন্য অনেকেই আজকের অর্থাৎ বর্তমান সময়ে বাংলাদেশের 1 ভরি সোনার দাম কত সে বিষয়টি জানতে চান।

তাই আমরা আজকে এই পোস্টটিতে আলোচনা করেছি বাংলাদেশে 2022 সালে 1 ভরি সোনার দাম কত এই বিষয়ে। স্বর্ণ বিভিন্ন ক্যারেটের হয়ে থাকে। যেমন- ১৮ ক্যারেট,21 ক্যারেট, 22 ক্যারেট, 24 ক্যারেট।

ক্যারেট যত বেশি হয়ে থাকে স্বর্ণের দাম তত বেশি হয়ে থাকে। কারণ বেশি ক্যারেটের স্বর্ণে তামা বা অন্যান্য ধাতু কম থাকে। আমরা জানি যে 1 ভরি সমান হচ্ছে 11.66 গ্রাম। আপনারা যদি বর্তমান সময়ে 18 ক্যারেট এর সোনা কিনতে চান?

আজকের পুরাতন স্বর্ণের দাম কত বাংলাদেশে

তাহলে আপনারা 1 ভরি স্বর্ণ কিনতে পারবেন 65552 টাকা দিয়ে। আপনারা যদি 21 ক্যারেট এর স্বর্ণ কিনতে চান তাহলে আপনারা 1 ভরি স্বর্ণ কিনতে পারবেন 76516 টাকা দিয়ে।

আর যদি আপনারা 22 ক্যারেট এর স্বর্ণ কিনতে চান তাহলে 1 ভরি  স্বর্ণ বর্তমান মূল্য পড়বে 80132 টাকা। আমরা আমাদের এই পোষ্টের উপরে আলোচনা করেছি যে বর্তমান সময়ে কত করে

পুরাতন স্বর্ণ কত টাকা দিয়ে বিক্রি করা যাবে এ বিষয়টি নিয়ে আপনারা যারা পুরাতন বিক্রির কথা চিন্তা করছেন তারা উক্ত বামে পুরাতন স্বর্ণ বিক্রি করতে পারবেন পুরাতন

স্বর্ণ ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে বর্তমান সময়ের নতুন স্বর্ণের দাম প্রকাশ করেছি আপনারা যদি বর্তমান সময়ে নতুন স্বর্ণ কিনতে চান তাহলে আপনারা উপরিউক্ত দামে নতুন কিনতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button