সোনার দাম

১ ভরি সোনার দাম কত ২০২২ বাংলাদেশে (এখান থেকে এখনি জেনে নিন)

বিয়ে-শাদী ছাড়াও যে কোন অনুষ্ঠানে স্বর্ণের চাহিদা ব্যাপক । তাই আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে 1 ভরি স্বর্ণের দাম কত এবং বর্তমান বাজার দর অনুযায়ী 1 ভরি স্বর্ণের দাম কত । সে তথ্য উপস্থাপন করব।

আপনারা আমাদের ওয়েবসাইট থেকে 22 কারাট,  21 ক্যারেট স্বর্ণের দাম কত জানতে পারবেন। আপনারা জানেন যে , বিশ্ব বাজারে স্বর্ণের দাম ওঠানামা কারণে অভ্যন্তরীণ দেশগুলোতেও স্বর্ণের দামে প্রভাব পড়ে।

বাংলাদেশ জুয়েলারি সমিতি বাজুস বিভিন্ন সময় বিভিন্ন ধরনের সোনার দাম নির্ধারণ করে। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে বাজুস কর্তৃক নির্ধারিত নতুন স্বর্ণের দাম এবং ভরে আপনাদের সামনে উপস্থাপন করব ।

১ ভরি সোনার দাম কত ২০২২ বাংলাদেশে

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে  সকল তথ্য গুলো পুঙ্খানুপুঙ্খভাবে জেনে নিতে পারবেন । সোনা মানুষের অন্যতম মূল্যবান সম্পদ। প্রাচীন যুগ থেকে স্বর্ণের প্রচলন চলে আসছে। তবে দিন দিন স্বর্ণের দাম বৃদ্ধি পায়।

বর্তমানে সোনার দাম আকাশচুম্বী। তবুও মানুষ সোনা কেনার জন্য ব্যাকুল হয়ে ওঠে। কারণ স্বর্ণ শুধু নারীর সাজসজ্জা বা ইচ্ছাকে পূর্ণতা দেয় না স্বর্ণ অসময়ের সঙ্গী হিসেবে পাশে দাঁড়ায়।

অর্থ সঞ্চয় অন্যতম উপায় হচ্ছে স্বর্ণ অলংকার কিনে রাখা। বাংলাদেশ জুয়েলারি সমিতি সর্বশেষ তথ্য অনুযায়ী সর্বশেষ দেশের বাজারে সোনার দাম প্রতি ভরি 1166 টাকা কমেছে।

১ ভরি সোনার দাম কত ২০২২ দুবাই

কিন্তু বর্তমানে বিশ্ব বাজারে স্বর্ণের চাহিদা বাড়ায় এর দাম বাড়তি তাই বাংলাদেশে স্বর্ণের দাম বাড়তি হয়েছে। বর্তমানে 22 ক্যারেট স্বর্ণের প্রতি ভরির দাম 73,133 টাকা । 21 ক্যারেট স্বর্ণের দাম 59 হাজার 984 টাকা।

১ ভরি সোনার দাম কত ২০২২

18 ক্যারেট স্বর্ণের দাম 61 হাজার 236 টাকা। সনাতন পদ্ধতির গ্রাম স্বর্ণের মূল্য 4365 টাকা। স্বর্ণালঙ্কার এক্ষেত্রে বিক্রয় সময় প্রতি গ্রামে সর্বনিম্ন 250 টাকা এবং অলংকার এর ক্ষেত্রে 26 টাকা মসজিদে ধার্য করা হয়েছে।

তবে এসে তে সর্বক্ষেত্রে সরকার নির্ধারিত ভ্যাট প্রযোজ্য হবে। সুপ্রিয় বন্ধুরা,  আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো 2022 সাল অনুযায়ী বর্তমানে স্বর্ণের দাম কত ।

আজকের সোনার দাম কত 2022

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিয়ে বাংলাদেশে স্বর্ণের ভরি কত সেটা জেনে নিবেন। 22 ক্যারেট সোনার প্রতি ভরি 74 হাজার 300 টাকা,

22 ক্যারেট গোল্ড রেট ২০২২

21 ক্যারেট এর সোনার প্রতি ভরি 71 হাজার 850 টাকা,  18 ক্যারেট সোনার প্রতি ভরি 62 হাজার চারশত টাকা। এর সাথে আপনার প্রতি ভরি স্বর্ণের জন্য 250 টাকা করে মজুরি দিতে হবে।

আপনার অনেকে 2022 সাল অনুযায়ী স্বর্ণের দাম কত সেই তথ্যগুলো জানতে চাচ্ছিলেন ।  এই আর্টিকেলটি আপনাদের সামনে উপস্থাপন করব।

সিঙ্গাপুর সোনার দাম কত

22 ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম 73 হাজার 295 টাকা । সোনা মানুষের অন্যতম মূল্যবান সম্পদ। প্রাচীন যুগ থেকে স্বর্ণের প্রচলন চলে আসছে। তবে দিন দিন স্বর্ণের দাম বৃদ্ধি পায়।

বর্তমানে সোনার দাম আকাশচুম্বী।  তবুও মানুষ সোনা কেনার জন্য ব্যাকুল হয়ে ওঠে। কারণ স্বর্ণ শুধু নারীর সাজসজ্জা বা ইচ্ছাকে পূর্ণতা দেয় না ।

স্বর্ণ অসময়ের সঙ্গী হিসেবে পাশে দাঁড়ায়। অর্থ সঞ্চয় অন্যতম উপায় হচ্ছে স্বর্ণ অলংকার কিনে রাখা। বাংলাদেশ জুয়েলারি সমিতি বাজুস করতেই নতুন দাম নির্ধারণ করা হয়েছে

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button