মোবাইল ব্যাংকিং

ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার দরখাস্ত (ক্লিক করে) ব্যাংক একাউন্ট স্থানান্তর [করুন]

বর্তমান সময়ে ব্যাংকিং ব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। কেননা মানুষের অর্থ নিরাপদভাবে রাখার জন্য ব্যাংকিং ব্যবস্থার কোন বিকল্প নেই। আপনার যদি একটি ব্যাংক একাউন্ট থাকে তাহলে আপনি আপনার সকল অর্থ বা টাকা সে ব্যাংকে জমা রাখতে পারবেন।

আপনি চাইলে আপনার গুরুত্বপূর্ণ মূল্যবান সম্পদ ব্যাংকের লকারে রেখে দিতে পারবেন। উদাহরণস্বরূপ-স্বর্ণ, ডায়মন্ড বা হীরা, জমির দলিল ইত্যাদি জিনিসপত্র আপনি ব্যাংকের লকাল রাখতে পারেন।

উক্ত সকল কারণে মানব জীবনে বর্তমানে ব্যাংকের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশের বর্তমানে 61টি ব্যাংক রয়েছে। আপনি যদি ব্যাংক একাউন্ট খুলে থাকেন এবং আপনার একাউন্ট যদি এক শাখা থেকে অন্য

শাখায় ট্রান্সফার করার প্রয়োজন পড়ে তাহলে এই পোস্টটি আপনার জন্য। কারণ আমরা আজকে এই পোস্টে একাউন্ট ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে আলোচনা করব। তাই দেরি না করে পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন।

আমরা সাধারণত আমাদের বসবাসের স্থানের আশেপাশে যে কোন শাখাতে যেয়ে আমরা ব্যাংক একাউন্ট ওপেন করে থাকি। পরবর্তী সময়ে বাসা চেঞ্জ করার কারণে অথবা আমাদের বসবাসের স্থান পরিবর্তন করার কারণে ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার প্রয়োজন পড়ে।

ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার কারণ অনেক সময় একাউন্টে কোন রকমের সমস্যা হলে আমরা যেই শাখা থেকে একাউন্ট ওপেন করেছি আমাদেরকে পুনরায় সেই শাখাতে যেতে হয়।

বাসা পরিবর্তন করার পরে অথবা স্থান পরিবর্তন করার ফলে পূর্বের শাখাতে যাওয়া অনেকের জন্য কষ্টসাধ্য হয়ে পড়ে। সেজন্যই আমাদের ব্যাংক একাউন্ট ট্রান্সফার করতে হয়। আপনি যদি ব্যাংক একাউন্ট ট্রান্সফার করতে চান?

তাহলে খুব সহজে সেটি করতে পারবেন। আপনাকে শুধুমাত্র আপনার ব্যাংকের কাঙ্ক্ষিত শাখায় যেয়ে ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার বিষয়টি তাদেরকে জানাতে হবে। তাহলে তারা আপনাকে একটি ফরম দিবে।

সেই ফরমটি আপনি খুব সহজে ফিলাপ করে জমা দিলে তারা আপনার একাউন্টটি আপনার পছন্দের শাখায় ট্রান্সফার করে দিবে। তবে ট্রান্সফার করার পর আপনাকে অবশ্যই যেই শাখায় একাউন্ট ট্রান্সফার করেছেন সেই শাখায় যেয়ে যোগাযোগ করতে হবে।

আপনি যদি কোন একাউন্ট ব্যবহার না করেন এবং সেটি যদি অচল পড়ে থাকে তাহলে আপনি চাইলে সেই একাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে আপনার কাঙ্ক্ষিত শাখায় যেয়ে উপস্থিত হতে হবে

ব্যাংক একাউন্ট ট্রান্সফার করার দরখাস্ত

এবং তাদেরকে আপনার একাউন্টটি বন্ধ করার বিষয়ে অবগত করতে হবে। পরবর্তীতে তারা আপনাকে একটি ফরম দেবে  সে ফরমটি আপনি ফিলাপ করে শাখায় জমা দিলেই কিছু সময়ের মধ্যে তারা আপনার একাউন্টটি বন্ধ করে দিবে।

ব্যাংক একাউন্ট বন্ধ করার বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চাইলে উদাহরণস্বরূপ, ইসলামী ব্যাংকের কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন। তাদের কাস্টমার কেয়ারের নাম্বার হচ্ছে 16259।

ব্যাংক একাউন্ট কিভাবে স্থানান্তর করতে হয় এ বিষয়ে উপরে আলোচনা করা হয়েছে। আপনি যদি আপনার ব্যাংক একাউন্ট এক শাখা থেকে অন্য শাখাতে স্থানান্তর করতে চান? তাহলে উপরোক্ত নিয়ম অনুসারে স্থানান্তর করতে পারবেন।

এই বিষয়ে যদি আরো বিস্তারিত জানতে চান তাহলে উপরোক্ত কাস্টমার কেয়ারে কল দিয়ে বিস্তারিত তথ্য জেনে নিন অথবা আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button