উৎসব

মহান বিজয় দিবসের পোস্টার

সামনে মহান বিজয় দিবস উদযাপিত হতে যাচ্ছে ।  তাই আপনারা মহান বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ধরনের ব্যানার ফেস্টুন বানাতে চাচ্ছেন । রাস্তার মোড়ে মোড়ে যেসব ব্যানার-ফেস্টুন শোভা পায় সেগুলো তৈরি করছেন।  আজকে আপনাদের সামনে বেশ কিছু পোস্টার ডিজাইন এবং ব্যানার ডিজাইন নিয়ে হাজির হয়েছি ।

আর্টিকেল প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে সংক্রান্ত তথ্য গুলো জেনে নিতে পারেন। আগামী বৃহস্পতিবার 16 ই ডিসেম্বর । উত্তেজনার মধ্যে দিয়ে এই মহান বিজয় উৎসব পালন করা হবে।  রাস্তার মোড়ে মোড়ে বিভিন্ন ধরনের পোস্টার-ব্যানার শোভা পায়।

বিজয় দিবস উপলক্ষে জাতীয় দল নির্বিশেষে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে 50 বছর পূর্তি বিজয় দিবস পালন করা হবে । সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন।

মহান বিজয় দিবসের পোস্টার png

বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনৈতিক বৃন্দ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন সহ সর্বস্তরের জনগণ পুষ্পস্তবক অর্পণ করে । মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানাবেন । বিদেশি কূটনীতিকদের মুক্তিযুদ্ধে মিত্র বাহিনীর সদস্য হিসেবে অংশগ্রহণকারী আমন্ত্রিত সদস্য এবং বিভিন্ন রাজনৈতিক এবং

সামাজিক সংগঠন সহ সর্বস্তরের জনগণ পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান। এছাড়া প্রতি বছর সকাল সাড়ে দশটায় তেজগাঁও পুরাতন বিমানবন্দর জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ এবং বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রম প্রদর্শিত হবে।

রাস্তার মোড়ে মোড়ে বিভিন্ন দেয়ালে বিজয় দিবসের শুভেচ্ছা সংক্রান্ত ব্যানার এবং পোস্টার শোভা পায় । আপনারা যারা মহান বিজয় দিবসের পোস্টার তৈরি করতে চাচ্ছেন।  তারা আমাদের ওয়েবসাইট থেকে ডেমো দেখে নিতে পারেন । এতে আপনার ধারনা পাবেন । কিভাবে আপনার পছন্দের পোস্টার তৈরি করবেন।

১৬ ডিসেম্বর পোস্টার plp

রোজ বৃহস্পতিবার আমাদের মহান বিজয় দিবস উদযাপিত হবে । এরই ধারাবাহিকতায় আজকে আমরা এর আর্টিকেল এর মাধ্যমে মহান বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা আপনাদের সামনে উপস্থাপন করবো । এই সময়ে প্রধানমন্ত্রী , রাষ্ট্রপতি বিভিন্ন মন্ত্রীগণ আলাদা আলাদা বাণী প্রদান করে থাকে।

শুভেচ্ছা বার্তা দেশের জনগণের জন্য দিয়ে থাকে । তাই আপনাদের শুভেচ্ছা বার্তা মিডিয়া এবং এসএমএসের মাধ্যমে পাঠাতে পারেন। তাই আপনাদের সুবিধার জন্য আমরা বেশ কিছু শুভেচ্ছা বার্তা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি ।

আপনারা এসব শুভেচ্ছা বার্তা গুলো কপি করে আপনার বন্ধু-বান্ধব এবং শুভাকাঙ্খীদের কাছে শেয়ার করতে পারেন । সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

১৬ ডিসেম্বর পোস্টার ডিজাইন

আপনারা যারা মহান বিজয় দিবস উপলক্ষে পোস্টার ডিজাইন করতে চাচ্ছেন । তাদের জন্য আমাদের এই নিবন্ধন। এ  নিবন্ধনের মাধ্যমে আপনাদের জন্য বেশ কিছু পোস্টার ডিজাইন এর ছবি নিয়ে হাজির হয়েছি । আপনারা শুধুমাত্র নিজের ছবি বসাতে পারে ব্যানার তৈরি হয়ে যাবে ।

আপনাদের সুবিধার জন্য আমরা হাই রেজুলেশনের সফটওয়্যার ব্যবহার করে এসব তৈরি করেছি।  আপনারা খুব কম সময়ের মধ্যে আমাদের ওয়েবসাইট থেকে এই পোস্টার গুলো ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।  আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

তাহলে বন্ধুরা আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল ধরনের তথ্য জানিয়ে দিলাম । আশা করি আপনাদের কোন সমস্যা নেই। আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে কমেন্ট সেকশনে জানাবেন।  আমি চেষ্টা করবো আপনাদের কে পরিপূর্ণ ভাবে সহায়তা করার।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button