রকমারি

বন্ধুত্বের কষ্টের স্ট্যাটাস

কলিজার বন্ধুদের নিয়ে স্ট্যাটাস এবং কিছু কথা। বন্ধু ছাড়া লাইফ ইম্পসিবল অর্থাৎ জিবনের চলতি পথে চলতে হলে অবশ্যই বন্ধুর দরকার হবে। আর বন্ধু ছাড়া আসলেই লাইফ ইম্পসিবল।

তাই অনেক সময় বন্ধুদের জন্য কিছু ভালো লাগার কথা, মুহূর্ত শেয়ার করতে হয় আর সে জন্যই আজকের এই বন্ধুদের নিয়ে স্ট্যাটাস। আশা করি আপনাদের পছন্দ হবে। আর হ্যা অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। আপনারা  অনেকেই এই ধরনের অনেক স্ট্যাটাস খোঁজ করছিলেন।

তাই আপনাদের জন্য আমাদের এই  ক্ষুদ্র চেষ্টা। আশা করি আর্টিকেল পড়লে আপনার   অনেক কিছু জানতে পারবেন। তাহল এর জন্য দেরি না করে। আমাদের এই ওয়েবসাঈটে আসুন আর আপ্নারা আপনাদের এই সব কিছু দেখে নিন।

বন্ধুত্বের কষ্টের স্ট্যাটাস

আমাদের জীবনে বন্ধু খুবই ওতপ্রোতভাবে জড়িত রয়েছে।  তাছাড়া এমন কোন মানুষ কোন সময় খুঁজে পাওয়া যায় না পৃথিবীতে যারা এই বড় হয়েছেন তারা কোন না কোন সময় কষ্ট পেয়েছেন।   সেই কষ্টকে শক্তিতে পরিণত করে উন্নতি করেছেন।

মানুষ কোন না কোন কারনে কষ্ট পেয়ে থাকে বা চলার পথে অনেক বন্ধুদের সাথে ঝগড়াঝাটি হয় এবং তাদের সাথে মনোমালিন্য হয়। বন্ধুরা যদি কোন প্রকার কষ্ট দেয় সে কষ্টটাকে গভীরভাবে মনে দাগ কেটে থাকে।

তাই আপনাদের জন্য আজকে আমরা এমন কিছু আর্টিকেল নিয়ে  হাজির হয়েছে। এ আর্টিকেলগুলো যদি আপনারা মন থেকে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েন তাহলে বন্ধুত্বের কষ্টের স্ট্যাটাস গুলো জানতে পারবেন।

স্বার্থপর বন্ধুত্ব নিয়ে স্ট্যাটাস

মানুষ বলতেই স্বার্থপর।  কোনো না কোনো কারণে মানুষের স্বার্থপরতা নিয়ে কাজ করে থাকে।  সব মানুষই স্বার্থপর এবং সব মানুষের নিজের স্বার্থটা নিয়ে আগে ভাবে।  কিন্তু এমন ভাবে বোঝা উচিত যে নিজের স্বার্থের জন্য অন্যের কোনো ক্ষতি না হয়।  সেটা সবসময় মাথায় রাখতে হবে।

কিছু কিছু বন্ধু আছে যারা বন্ধু বললেও ভুল হবে এটা সবসময় স্বার্থ নিয়ে ব্যস্ত থাকে।  অন্যের ক্ষতি হলো কি হলো না সেটা কোনো ভ্রুক্ষেপ করে না।   আপনারা অনেকে বন্ধুদের স্বার্থপরতা বন্ধুদের স্ট্যাটাস খোঁজ করছিলেন।  তাই আপনাদের কষ্ট সামান্য দূর করার জন্য আমাদের এই আর্টিকেল।

আর্টিকেল এর মাধ্যমে আপনাদের বিভিন্ন ধরনের স্ট্যাটাস সম্পর্কে জানিয়ে দেওয়ার চেষ্টা করছি।  আপনারা যদি স্বার্থপর বন্ধুত্ব নিয়ে বিভিন্ন স্ট্যাটাস খোঁজ করে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটে আছে।  এগুলো কপি করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন এবং বন্ধুদের পাঠাতে পারেন।

স্বার্থপর বন্ধু নিয়ে কবিতা

মানুষের জীবনে বন্ধ থাকবে। এই জীবনে চলার পথে বন্ধুর ভূমিকা অপরিসীম। কিন্তু সেই বন্ধুগুলো যদি হয় স্বার্থপরতা হলে তার মত অভাগা পৃথিবীতে আর কেউ নেই। কারণ বন্ধুরা যদি স্বার্থপর হয় সবচেয়ে বেশি ক্ষতি তখনই হয়।

আপনারা অনেকে স্বার্থপর বন্ধুদের নিয়ে কবিতা খুঁজবেন। তাই আজকে আমরা বিভিন্ন কবি সাহিত্যিকদের ক্যাটাগরি আকারে বিভিন্ন কবিতা,  স্বার্থপর বন্ধু নিয়ে কবিতা , দুঃখের কবিতা নিয়ে এসেছি।

এছাড়া এসব কবিতা আমরা বিভিন্ন গ্রাফিক ডিজাইনারের মাধ্যমে তৈরি করে ছবি আকারে আপনাদের সামনে দিয়ে দিয়েছি।  তাই আপনারা চাইলে আমাদের এখান থেকে ক্লিকের মাধ্যমে কপি করে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

মৃত বন্ধুকে নিয়ে স্ট্যাটাস

বন্ধু দুই অক্ষরের একটি শব্দ হলো এর অর্থটা অনেক বিশাল।  সমুদ্রের বিশালতা মতো বন্ধুর অর্থ।   কিন্তু সেই বন্ধু যখন মারা যায় অথবা হারিয়ে যায় চিরতরের জন্য তখন কষ্ট খুবই গ্রাস করে আমাদের মনে.  এই কষ্ট গুলো উচিত মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া।

আপনি আপনার কষ্টগুলো যখন মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করবেন তখন কষ্ট গুলো আরো কম মনে হবে।   তাই আপনাদের জন্য আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

আমরা আমিতো বন্ধু কে নিয়ে  বিভিন্ন স্ট্যাটাস আপনাদের সামনে তুলে ধরেচি।  এগুলোর আপনারা এক ক্লিকের মাধ্যমে কপি করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন এবং মনের অনুভূতি গুলো প্রকাশ করতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button