ঈদ

গাবতলী গরুর হাট ২০২২ [তালিকা এবং গরুর দাম] এখানে দেখুন

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে গাবতলী গরুর হাট সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। গাবতলী গরুর হাট ঢাকা শহরের মধ্যে সবচাইতে বড় হিসেবে বিবেচিত হয়।

বিশেষ করে কোরবানির সময় বড় ও মাঝারি গরু এবং বিশ্বমানের গরু দেখতে পাওয়া যায় এই গাবতলী হাটে। ঈদুল আযহার মাত্র দুই দিন বাকি রয়েছে। গাবতলী পশুর হাট জমে উঠেছে। ব্যবসায়ীরা বলেন দুই দিনের তুলনায় ক্রেতাদের ভিড় বেড়েছে।

হাটে পশু বিক্রি বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত। গাবতলী পশুর হাট ঘুরে এমন চিত্র দেখা যায়। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

7 জুলাই দেখা যায় যে হাটে পর্যাপ্ত গরু এসেছে। হাটের ছোট গরু চেয়ে মাঝারি ও বড় গরুর সংখ্যা বেশি। মিরপুর 12 থেকে গাবতলী হাটে এসেছেন একজন ক্রেতা। তিনি বলেন যে, ছোট গরুর দাম বেশি মনে হচ্ছে।

আর মাঝারি ধরনের গরুর দাম 1 লাখ টাকা থেকে 2 লাখ টাকার মধ্যে। এছাড়া গত বছর যে গরুর দাম 8499 টাকা। সেগুলোর দাম রাখালেরা চাইছেন 130000 থেকে দেড় লাখ টাকার মধ্যে।

বর্তমান সময়ে পশুর দাম বেশি বলছে অনেক ক্রেতা। এইসময় বিক্রেতারা গো খাদ্যের দাম প্রায় দ্বিগুণ হয়েছে বলে জানান। গো খাদ্যের দাম বেশি হয় এবারের গরুর দাম বেশি হয়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

গাবতলী গরুর হাট ২০২২

সবাইকে স্বাগত জানিয়ে আজকের পোস্ট শুরু করতে যাচ্ছে। আজকে আমার এই পোষ্টের মাধ্যমে জানাচ্ছি সকল তথ্য। এছাড়া রাজধানীর কোথায় কোথায় গরুর হাট বসেছে। এর মাধ্যমে উপস্থাপন করব।

ঢাকা সিটি কর্পোরেশন এর মধ্যে 17 টি জায়গায় গরুর হাট বসেছে। এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের দশটি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাতটি হাট বসেছে। এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সামনে বিস্তারিত তথ্য জানতে পেরেছি।

আজকের গরুর দাম ২০২২

আর যদি কোনো তথ্য পেতে চান। ওয়েবসাইট ভিজিট করে জেনে নিতে পারেন। তবে পশু কেনার সময় সব সময় আপনার টাকা নিজ দায়িত্বে রাখুন এবং নির্দিষ্ট দূরত্বে অবস্থান করুন।

আশা করে পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সঙ্গে বিস্তারিত তথ্য জানিয়ে দিতে পেরেছি। আরও কোন তথ্য পেতে চাইলে ওয়েবসাইট ভিজিট করে দিন। এবছর গরুর ঈদের জন্য 19 টি স্থানে অস্থায়ী হাট

গরুর হাটের তালিকা ২০২২

বসানোর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন। এর মধ্যে স্থান হিসেবে রয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার গাবতলীর পশুরহাট এবং দক্ষিণ সিটি কর্পোরেশনের সারুলিয়া পশুরহাট।

প্রতিবছরের মতো এবারও বিভিন্ন স্থানে 17 টি অস্থায়ি হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। করনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে হাটের সংখ্যা বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন তারা।

অনলাইন গরুর হাট ২০২২

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আমাদের সাথে বিস্তারিত তথ্য আলোচনা করব। এ বছর তাদের স্থায়ী ও অস্থায়ী হাটের পাশাপাশি অনলাইন হাটও চালু থাকবে। ডিএনসিসি জানিয়েছে,

ডিজিটাল হাটে পশু ক্রয়-বিক্রয়ের নিয়ম ঠিক করে দেয়া হবে। এতে পশু বিক্রির কী কী নিয়ম মানতে হবে, কী কী তথ্য থাকবে তা উল্লেখ করে দেয়া হবে। তবে এই প্ল্যাটফরমে ই-ক্যাব

এবং বিডিএফএ’র অনুমোদিত সদস্যের প্রতিষ্ঠান কেবল অংশ নিতে পারবে। এ ছাড়া জেলা প্রশাসকদের অনুমোদিত বিক্রেতারা তাদের পশু বিক্রি করতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button