স্কুল এডমিশন

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি & রেজাল্ট খুলনা

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে খুলনার যেসব সরকারি এবং বেসরকারি স্কুল রয়েছে।  সেগুলোর ভর্তি তথ্য দেব । আপনার খুলনা স্থায়ী বাসিন্দা আছে অথবা কোন কারণে খুলনায় অবস্থান করছেন । আপনার সন্তানকে খুলনার সরকারি স্কুলে ভর্তি করাতে চান । আর্টিকেল এর মাধ্যমে তথ্যগুলো জেনে নিতে পারেন ।

 আপনার প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন । তাহলে খুলনা সরকারি এবং বেসরকারি এডমিশন কর্তৃক বিজ্ঞপ্তি জানতে পারবেন। তবে আপনারা জেনে খুশি হবেন যে,  এবছর কোন ধরনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না ।

এছাড়া করোনা মহামারীর কারণে আপনার কোন সময় বিদ্যালয় থেকে ভর্তি ফরম কিনতে পারবেন না । আপনারা মোবাইল অপারেটরের মাধ্যমে এবং অফিসের ওয়েবসাইট থেকে ভর্তির আবেদন করতে পারবেন। GSA Teletalk com BD এজন্য আপনাকে উক্ত লিংকে গিয়ে পছন্দের বিদ্যালয় আবেদন করতে হবে।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি খুলনা

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি না কথা বলতে চাচ্ছি । প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন । আপনারা জানেন যে,  মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর বিভাগ ভিত্তিক সরকারি বিদ্যালয়ের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

 তারা যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে , সেটা সকল বাংলাদেশের সকল সরকারি এবং বেসরকারি বিদ্যালয়ের জন্য প্রযোজ্য। আপনি যখন শিক্ষার্থী শ্রেণি নির্বাচন করবেন জেলা হিসেবে খুলনা জেলা নির্বাচন করবেন ।

তখন আপনার সামনে খুলনায় অবস্থিত সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা চলে আসবে । সে তালিকা থেকে আপনার সন্তানের জন্য সুবিধা অনুযায়ী 5 টি বিদ্যালয় আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন।

সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্ন

বিদ্যালয় পছন্দের তালিকায় রাখতে প্রতি আবেদন 22 টাকা করে 100 টাকা ফি জমা দিতে হবে। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে সরকারি স্কুলের ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্নপত্র আপনাদের সামনে উপস্থাপন করবো ।

আপনারা জানেন যে,  সরকারি স্কুলে ভর্তি হতে হলে কোন ধরনের ভর্তি পরীক্ষা দিতে হয় না। শুধুমাত্র লটারিতে ভাগ্যবান’ ছাত্রছাত্রীরা স্কুলে ভর্তি হতে পারে । তবে কিছু বেসরকারি স্কুল রয়েছে যেগুলোতে কোন ধরনের ভর্তি পরীক্ষা দিতে হয় না।

কিন্তু পাশাপাশি তাদের একটি পরীক্ষা দিতে হয়। তাই আপনাদের সুবিধার জন্য প্রশ্নপত্র তৈরি করেছে এবং নমুনা প্রশ্নপত্র তৈরি করে আপনাদের সামনে দিয়ে দিয়েছি।  প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

সরকারি স্কুলের ভর্তি লটারি রেজাল্ট 2022

তাহলে সরকারি স্কুলের ভর্তি পরীক্ষার নমুনা প্রশ্নপত্র দেখতে পারবেন। এখন পর্যন্ত সরকারি এবং বেসরকারি স্কুলের ভর্তির আবেদন প্রক্রিয়া সকল কার্যক্রম চলছে।

সরকারি স্কুলের ভর্তি রেজাল্ট ২০২২

কারণ 25 নভেম্বর থেকে কার্যক্রম শুরু হয়েছে এবং 8 ডিসেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে ।15 নভেম্বর সরকারি স্কুলের ভর্তি লটারি অনুষ্ঠিত হবে। উল্লেখ্য যে,  আপনার সন্তানের বয়স 6 বছর হয়ে থাকে ।

তাহলে সরকারি স্কুলে প্রথম শ্রেণীতে ভর্তির জন্য অংশগ্রহণ করতে পারেন।  এ জন্য আপনাকে প্রথমে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে পছন্দের কলেজ স্কুল আবেদন করতে হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button