স্কুল এডমিশন

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি & রেজাল্ট ময়মনসিংহ

হ্যালো বন্ধুরা , কেমন আছেন আপনারা সবাই ? আজকে আমরা আপনাদের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষার ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে আলোচনা করতে চাচ্ছি।  আপনারা অনেকেই এ সংক্রান্ত তথ্য জানার জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন ।

 তাই আপনাদের জন্য আমাদের এই নিবন্ধন । নিবন্ধন এর মাধ্যমে ময়মনসিংহ সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি নিয়ে আলোচনা করতে যাচ্ছে । আপনারা যারা ময়মনসিংহ অঞ্চলে স্থায়ী বা অস্থায়ী ভাবে বসবাস করছেন ।

 তারা নিবন্ধনের মাধ্যমে ময়মনসিংহ বিভাগের এবং শহরগুলিতে যেসব সরকারি স্কুল গুলো রয়েছে । সেগুলো ভর্তি তথ্য জানতে পারেন। সুতরাং দেরী না করে প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেলটি পড়ুন । তাহলে ময়মনসিংহ সরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি সম্বন্ধে প্রশ্ন জানতে পারবেন।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ বিজ্ঞপ্তি ময়মনসিংহ

আপনারা জানেন যে,  মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক ভর্তির একটি বিজ্ঞাপন প্রকাশিত  হয়েছে।  এ বিজ্ঞাপনের মাধ্যমে জানিয়ে দিয়েছে ময়মনসিংহ সহ দেশের সরকারি বেসরকারি স্কুলগুলোতে প্রথম শ্রেণী

থেকে নবম শ্রেণী পর্যন্ত ভর্তির আবেদন প্রক্রিয়া গত 25 নভেম্বর 2021 তারিখ থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে । এ প্রক্রিয়া চলবে 8 ডিসেম্বর বিকেল পাঁচটা পর্যন্ত । এরকম তথ্য জানিয়েছে মাধ্যমিক এবং উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে ।

করোনাভাইরাস পরিস্থিতিতে গত বছরের মতো এ বছরও বিদ্যালয় ভর্তি ফরম বিতরণ করা হচ্ছে না।  ফলে ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে এবং টেলিটক আবেদনের 110 টাকায় এসএমএস এর মাধ্যমে প্রদান করতে হবে।

বিদ্যাময়ী স্কুল ময়মনসিংহ ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

আজকে আপনারা এ আর্টিকেল এর মাধ্যমে ময়মনসিংহ যে কোন স্কুলের ভর্তি তথ্য গুলো জেনে নিতে পারেন।  আপনারা জানেন যে,  16 নভেম্বর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিস অফিশিয়াল ওয়েবসাইটে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ।

এতে বলা হয় 2022 সালের বিভাগীয় শহর জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থিত সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন ও এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদনপত্র পূরণ এবং ফি প্রদান সংক্রান্ত কাজ করতে হবে। ঢাকা মহানগরের 44 টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় তিনটি শাখা থাকবে।

এবং এগুলো বিদ্যালয় তিনটি গ্রুপে বিভক্ত হবে । একজন শিক্ষার্থীর একটি গ্রুপের সর্বোচ্চ 5 টি বিদ্যালয় পছন্দ করতে পারেন। আপনার পছন্দের তালিকায় যদি বিদ্যাময়ী স্কুল হয়ে থাকে।  তাহলে এপ্লাই করার সময় বিদ্যাময়ী স্কুল পছন্দ করতে পারেন।

সরকারি স্কুলে ভর্তি ২০২২ রেজাল্ট ময়মনসিংহ

এই নিবন্ধনের মাধ্যমে আপনাদের ময়মনসিংহ গভমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে ভর্তি তথ্যগুলো জানার চেষ্টা করছি । গভমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল ময়মনসিংহ থেকে অনেক স্কুল মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ করে থাকেন ।

সরকারি স্কুলের ভর্তি রেজাল্ট ২০২২

ব্রহ্মপুত্র নদীর কোল বাগানবাড়িতে ময়মনসিংহ শিক্ষা প্রতিষ্ঠান। আপনার পছন্দের তালিকায় যদি ময়মনসিংহ গভমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল থাকে। তাহলে এপ্লাই করার সময় ওয়েবসাইটে গিয়ে ময়মনসিংহ ।

গভমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল যে গ্রুপে আছে সে গ্রুপ পছন্দ করুন। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম । কোন সমস্যা থাকলে আমাদের ওয়েবসাইটে জানাবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button