রেজাল্ট

[Check] একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট ২০২২ (১ম মাইগ্রেশন & ২য় মেধা তালিকা) প্রকাশ, এখানে ক্লিক করে ফলাফল দেখুন

8 জানুয়ারি 2022 সাল থেকে অনলাইনের মাধ্যমে একাদশ শ্রেণীর ভর্তি কার্যক্রম শুরু হবে। প্রথম পর্যায়ের ভর্তির আবেদনের শেষ তারিখ 15 জানুয়ারি 2022 সাল। পরবর্তীতে দ্বিতীয় পর্যায় এবং তৃতীয় পর্যায়ের ভর্তি শুরু হবে।

আসন সংখ্যা খালি থাকলে ভর্তি কার্যক্রম চলতে থাকবে। 2 মার্চ 2022 সালে একাদশ শ্রেণির শ্রেণী কার্যক্রম শুরু হবে। অনেকে অনলাইনের মাধ্যমে আবেদনের প্রক্রিয়াটি সম্পর্কে জানেনা।

তাদের জন্য আজকের পোস্টটি করা হয়েছে। সুতরাং আমি বলব যে পোস্টটির শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে আশা করি প্রক্রিয়াটি সম্পর্কে জানতে সক্ষম হবেন।

একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট ২০২২

একাদশ শ্রেণির আবেদন এর পেমেন্ট সিস্টেম সম্পর্কে অনেকে জানেনা। যার ফলে পেমেন্ট করার জন্য বেশিরভাগ মানুষ এর দোকানে গিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হয়। আমরা আজকের পোস্টে পেমেন্ট সিস্টেম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

আশা করি আপনারা যদি মনোযোগ দিয়ে প্রক্রিয়া গুলো খেয়াল করেন এবং সে অনুযায়ী কাজ করেন তবে আশা করি আপনারা সহজেই আবেদনের পেমেন্ট সম্পন্ন করতে পারবেন।

তবে অবশ্যই এর জন্য টেলিটক সিমে সর্বনিম্ন 212 টাকা থাকতে হবে। এছাড়াও চাইলে শিওর ক্যাশের মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে পারবেন। সুতরাং আমি বলতে পারি পোস্টটি আপনাদের জন্য গুরুত্বপূর্ণ।

কলেজ ১ম মাইগ্রেশন রেজাল্ট ২০২২

একাদশ শ্রেণির পেমেন্ট সিস্টেম অনলাইন এবং অফলাইন দুইভাবে করা যায়।অনেকের প্রক্রিয়াটি সম্পর্কে অবগত নয়। আজকের পোষ্টে দুটি প্রক্রিয়া নিয়েই আলোচনা করা হয়েছে। মেসেজের মাধ্যমে পেমেন্ট করতে হলে টেলিটক সিম থাকতে হবে।

Check: একাদশ শ্রেণীর ভর্তি রেজাল্ট ২০২২

মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে CAD।  এরপরে স্পেস দিয়ে টাইপ করতে হবে যে বোর্ডে পরীক্ষা দিয়েছেন সে বোর্ডের প্রথম তিন অক্ষর। অতঃপর স্পেস দিয়ে এসএসসি পরীক্ষার রোল নাম্বার লিখতে হবে।

সবশেষে স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখতে হবে। মেসেজ পাঠাতে হবে 16222 নাম্বারে।একটি উদাহরণ দেয়া হলো- CAD DHA 127890 2021. অতঃপর আরেকটি মেসেজ দিতে হবে।মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে CAD।

একাদশ শ্রেণিতে ভর্তির রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

উপরে স্পেস দিয়ে YES লিখতে হবে। আবার স্পেস দিয়ে লিখতে হবে পিন নাম্বার। সবশেষে স্পেস দিয়ে নিজের ব্যবহৃত নাম্বারটি লিখতে হবে।একটি উদাহরণ দেয়া হলো- CAD YES 1234 01963839921.

Download: কলেজ ১ম মাইগ্রেশন রেজাল্ট ২০২২

আপনারা চাইলে শিওর ক্যাশ অ্যাপস ব্যবহার করে পেমেন্ট করতে পারবেন।এর জন্য শিওর ক্যাশ অ্যাপসে গিয়ে   Select payment অপশনটি সিলেক্ট করতে হবে। অতঃপর CAD অপশনে ক্লিক করতে হবে।

এরপর স্টুডেন্ট আইডি দিয়ে স্পেস দিয়ে বোর্ড, পাশের সাল এবং রোল নাম্বার দিতে হবে। সবশেষে সিকিউরিটি কোড দিতে হবে এবং পিন কোড দিতে হবে। একাদশ শ্রেণির ভর্তির আবেদন প্রক্রিয়াটি অনলাইনের মাধ্যমে করতে হয়।

২য় মেধা তালিকা একাদশ শ্রেণির ভর্তি ফলাফল

এর জন্য- প্রথমে www.xiclassadmission.gov.bd ওয়েব সাইটটিতে প্রবেশ করতে হবে। এরপর Apply Online অপশনে ক্লিক করতে হবে। তারপর আপনাকে এসএসসি রোল নম্বর, বোর্ডের নাম, পাসের বছর এবং রেজিস্ট্রেশন নাম্বার পূরণ করতে হবে।

২য় মেধা তালিকা একাদশ শ্রেণির ভর্তি ফলাফল 2022

এরপর Submit বাটনে ক্লিক করতে হবে। এ সকল ইনফরমেশন দেওয়ার পর আপনি আপনার জিপিএ এবং অন্যান্য তথ্য দেখতে পারবেন। সবশেষে আপনার মোবাইল নাম্বার, বিভাগ, ভার্সন এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। সবশেষে Submit বাটনে ক্লিক করতে হবে।

আপনারা চাইলে অ্যাপ্লিকেশন ফর্ম এর পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন। আশা করি এই প্রক্রিয়াটি মাধ্যমে আপনারা নিজেরাই অনলাইনে আবেদন করতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button