রেজাল্ট

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২ [এইমাত্র প্রকাশ হয়েছে]

গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে আজকে আমরা আমাদের ওয়েবসাইটে আর্টিকেল শুরু করতে যাচ্ছে । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিয়ে আপনারা জানতে পারবেন কিভাবে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট জানা যায় ।

আপনারা জেনে খুশি হবেন যে , বাংলাদেশের 2021 শিক্ষাবর্ষের বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন কারিগরি শিক্ষা অধিদপ্তর পরিচালিত সকল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট , বাংলাদেশ ইনস্টিটিউট অব গ্লাস এন্ড সিরামিক্স,  গ্রাফিক্স আর্টস ইনস্টিটিউট,  ফেনী কম্পিউটার ইনস্টিটিউট ,

বাংলাদেশ সার্ভে ইন্সটিটিউট,  রাজশাহী সার্ভে ইনস্টিটিউট , চার বছর মেয়াদী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের বিভিন্ন টেকনোলজি প্রথম পর্বের প্রথম ও দ্বিতীয় শিফটে শিক্ষার্থী ভর্তির আবেদনের রেজাল্ট প্রকাশ করা হবে 25 ফেব্রুয়ারি।

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২

ওইদিন বিকেল পাঁচটায় আপনার ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে রেজাল্ট যাবতীয় তথ্য জেনে নিতে পারবেন । আজকে আমরা আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানানোর চেষ্টা করব ।

কিভাবে আপনারা পলিটেকনিক ইনস্টিটিউট এ পরীক্ষার ফলাফল জানবেন। আপনার অধীর আগ্রহে পলিটেকনিক ইনিস্টিটিউটের রেজাল্ট যাবতীয় তথ্য জানতে চাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমি আপনাদের সকল তথ্য উপস্থাপন করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন । প্রথম এবং দ্বিতীয় মেধা তালিকা প্রণয়ন করবে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড । প্রথম মেধা তালিকা প্রণয়ন করা হবে 25 ফেব্রুয়ারি বিকেল পাঁচটার পর ।

সরকারি পলিটেকনিক ভর্তি ২০২১-২০২২ ফলাফল

পছন্দ অনুযায়ী প্রথম এবং অপেক্ষমান তালিকা হতে দ্বিতীয় পর্যায়ের ফলাফল প্রকাশ করা হবে আগামী 2 মার্চ। এবং দ্বিতীয় মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা হতে তৃতীয় পর্যায়ের ফলাফল প্রকাশ করা হবে আগামী 7 মার্চ।

পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২

আপনারা কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডিপ্লোমা এন্ড ইঞ্জিনিয়ারিং এর ফলাফল গুলো জেনে নিতে পারবেন।অনলাইনের মাধ্যমে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং চার বছর মেয়াদী শিক্ষাক্রমে

ভর্তি শুরু হয়েছিল 8 জানুয়ারি থেকে 17 ফেব্রুয়ারি পর্যন্ত । অন্যদিকে ডিপ্লোমা এন্ড ইঞ্জিনিয়ারিং টেক্সটাইল কৃষি ফিশারিজ,  ফরেস্ট্রি লাইভস্টক,  ভর্তি কার্যক্রম 17 ফেব্রুয়ারি পর্যন্ত হয়।

পলিটেকনিক রেজাল্ট কিভাবে দেখবো

 যারা উক্ত সময়ের মধ্যে পলিটেকনিকে ভর্তি বিজ্ঞপ্তি নিয়মে আবেদন করেছেন । তাদের ফলাফল আজকে প্রকাশ করা হবে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড। বিকেল পাঁচটায় রেজাল্ট প্রকাশ করা হবে।

Download: পলিটেকনিক ভর্তি রেজাল্ট ২০২২

আপনারা কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এর রেজাল্ট জেনে নিতে পারেন। এ বছর মোট পাঁচ লাখ শিক্ষার্থীর বাংলাদেশের 49 টি সরকারি পলিটেকনিকে ভর্তির জন্য আবেদন করেছে।

সেখান থেকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড যাচাই-বাছাই করে শিক্ষার্থীদের বিভিন্ন পলিটেকনিকে ভর্তির সুযোগ করে দিয়েছে । তাই আজকের পর থেকে আপনারা 2021 শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ভর্তির ফলাফল দেখে নিতে পারেন।

১ম মেধা তালিকা পলিটেকনিক ভর্তি পরীক্ষার রেজাল্ট 2022

আপনার ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর ফলাফল দেখে নিতে পারেন । সর্বপ্রথম এই ওয়েবসাইটে চলে যান www.btebadmission.gov.bd. প্রদর্শিত ভর্তির ফলাফল অপারেশন অপশনে ক্লিক করুন । আবেদন করার সময় যে আবেদন আইডি ছিল ।

সেই আবেদন নাম্বার উল্লেখ করুন এসএসসির রোল নাম্বার আর রেজিস্ট্রেশন নাম্বার প্রদান করুন সিকিউরিটি কোড সঠিকভাবে পূরণ করুন । তারপর রেজাল্ট চেক অপশনে ক্লিক করলেই স্ক্রিনে আপনার রেজাল্ট দেখতে পারবেন।

তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিলাম।  কিভাবে আপনার ওয়েবসাইটের মাধ্যমে পলিটেকনিক ইনস্টিটিউটের রেজাল্ট দেখবেন । আশা করি আপনারা বুঝতে পেরেছেন । আরো কোন সমস্যার সম্মুখীন হলে আপনারা আমাদের ওয়েবসাইটে কমেন্টে জানাবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button