রুটিন

২০২২ সালের এসএসসি পরীক্ষার রুটিন [ডাউনলোড] করার লিঙ্ক এখানে দেখুন

আপনারা যারা এসএসসি ২০২২ পরীক্ষার্থী তারা অবশ্যই এসএসসি পরীক্ষার রুটিন সম্পর্কে জানতে খুব আগ্রহী। আমরা সবাই জানি যে, এসএসসি পরীক্ষা ২০২২ খুব কাছাকাছি। এসএসসি পরীক্ষা মাধ্যমিক স্তরের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পরীক্ষা।

 যেটি 10টি শিক্ষা বোর্ড মিলে একসাথে অনুষ্ঠিত হয়। প্রায় প্রতি বছরই ফেব্রুয়ারি মাসের প্রথম বা ২য় দিনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। করোনা মহামারীর কারণে এ বছর এসএসসি পরীক্ষা একটু দেরিতে অনুষ্ঠিত হচ্ছে।

তাই একটু দেরীতেই এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। সাধারণত পরীক্ষা শুরু হওয়ার দুই মাস আগে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়।

তাই আজকে পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। আপনার ওয়েবসাইট ভিজিট করে এসএসসি পরীক্ষার রুটিনের পিডিএফ ফাইল দেখে নিতে পারেন। আশা করি আপনাদের কাজে দেবে।

কোভিড-১৯ এর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ২০২২ সালের এসএসসি পরীক্ষা নির্ধারিত সময়ের পরে অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এবারের এসএসসি ২০২২ পরীক্ষা জুনে অনুষ্ঠিত হবে।

 আপনারা যারা ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থী তারা জেনে খুশি হবেন যে আপনাদের এসএসসি ২০২২ পরীক্ষার রুটিনের অপেক্ষার অবসান হয়েছে। আপনি খুব শীঘ্রই আপনারা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন।

২০২২ সালের এসএসসি পরীক্ষার রুটিন

এক্ষেত্রে 19 জুন এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে। আপনার ওয়েবসাইট ভিজিট করে এসএসসি পরীক্ষার রুটিন এর পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারেন। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

 19 জুন বাংলা প্রথম পত্র পরীক্ষা দিয়ে শুরু হতে যাচ্ছে এসএসসি পরীক্ষা। সকাল 10 টা থেকে দুপুর 12 টা এবং দুপুর 2 টা থেকে বিকাল 4 টা পর্যন্ত দুটি শিফটে বিভক্ত হয়ে এ বছর এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Download: এসএসসি পরীক্ষার রুটিন ২০২২

রুটিনটি দেখলে আপনারা বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন। আপনারা কি জানেন এসএসসি পরীক্ষার 2022 সালের রুটিন প্রকাশ করা হয়েছে। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার রুটিন এর পিডিএফ ফাইল দেখে নিতে পারেন।

2022 সালের এসএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে 19 জুন সকাল 10 টা থেকে দুপুর 12 টা পর্যন্ত। এক্ষেত্রে পরীক্ষা শুরু হয় 30 মিনিট পূর্বে শিক্ষার্থীদের নিজের আসন গ্রহণ করতে হবে এক্ষেত্রে মোট সময় থাকবে দুই ঘন্টা।

mcq পদ্ধতি পরীক্ষার জন্য সবসময় থাকে 20 মিনিট এবং রচনামূলক পরীক্ষার জন্য সময় থাকবে এক ঘন্টা 40 মিনিট। আপনারা যারা ঢাকা বোর্ড সহ বাংলাদেশের বিভিন্ন বোর্ডের এসএসসি পরীক্ষার রুটিন খুঁজছেন?

SSC Routine 2022 Download

তাহলে আসতে হবে আমাদের ওয়েবসাইটে। ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সকল তথ্য জানাবো। সংশ্লিষ্ট অবগতির জন্য জানানো যাচ্ছে যে, 2022 সালের এসএসসি পরীক্ষার নতুন সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

বোর্ড কর্তৃপক্ষ যেকোনো সময় রুটিন পরিবর্তন এবং পরীক্ষা বাতিলের ক্ষমতা রাখতে পারে। ইতিমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে 2022 সালের এসএসসি পরীক্ষার রুটিন এর পিডিএফ ফাইল প্রকাশ করেছি।

আপনার ফোনে যদি পিডিএফ রিডার সফটওয়্যার থাকে। তাহলে আপনার ডাউনলোড করে নিতে পারেন। এছাড়া আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে রুটিনের ইমেজ ফাইল প্রকাশ করেছি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button