রুটিন

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ [ডাউনলোড] করতে এখানে ক্লিক করুন

আপনাদের অনেক উচ্ছাসের সাথে জানাচ্ছি  যে 12 সেপ্টেম্বর থেকে সংগঠনের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে। এবং শিক্ষার্থীরা খুব আনন্দের সাথে স্কুলে যাচ্ছে এবং ক্লাস করছে মন দিয়ে । আপনারা জানেন যে এ করোনা মহামারীর কারণে এসএসসি, জেএসসি,  পিএসসি পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছিল।

সেই সাথে এইচএসসি পরীক্ষা স্থগিত হয়েছে। 2022 সালের ফেব্রুয়ারি মাসের দিকে হবার কথা ছিল  কিন্তু করোনার কারণে সেটা সম্ভব হয়নি। এখন  স্কুল প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছে। তাই স্থগিতকৃত সব ধরনের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড মাউশি।

আজকে আমরা এসএসসি পরীক্ষার রুটিন, ফরম ফিলাপের ডেট, টেস্ট পরীক্ষা নিয়ে সবকিছু আপনাদের সামনে আদ্যোপান্ত আলোচনা করব। আপনারা যদি প্রথম থেকে শেষ পর্যন্ত আর্টিকেল মনোযোগ সহকারে পড়েন , তাহলে সবকিছু জানতে পারবেন।

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২

মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড নির্দেশ দিয়েছে যে আগামী 1 অক্টোবর 2022 তারিখে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হবে। তার মানে বোঝা যাচ্ছে যে 3 থেকে 4 নভেম্বর 2022 তারিখের মধ্যে এসএসসি পরীক্ষার্থী শুরু হতে যাচ্ছে।

যেহেতু দীর্ঘ আট মাস পর নির্দিষ্ট সময়ের পরে এসএসসি এক্সাম শুরু হতে যাচ্ছে তাই সরকার চাচ্ছে শর্টকাট  সিলেবাস এর মাধ্যমে পরীক্ষার্থীদের মূল্যায়ন করতে । সে  এরই ধারাবাহিকতায় আগামী 1 অক্টোবর 2022 তারিখে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত করবে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড মাউশি।

রুটিন প্রকাশিত হওয়ার সাথে সাথেই আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের জানিয়ে দেবো কিভাবে আপনি আপনার প্রস্তুতি গ্রহণ করবেন আর  কোন দিন কি পরীক্ষা হবে।  এছাড়া মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসের ওয়েবসাইট www. educationboard.gov.bd থেকে রুটিন ডাউনলোড করে নিয়ে যেতে পারবেন।

২০২২ সালের এসএসসি পরীক্ষা কবে হবে

 আপনার অনেকে 2022 সালের এসএসসি পরীক্ষার রুটিন সম্বন্ধে জানতে চাচ্ছে।  কিভাবে আপনি রুটিন  ডাউনলোড করবেন ।  কি কি করতে হবে ফরম ফিলাপের জন্য সে সম্পর্কে জানার জন্য গুগলে সার্চ দিয়েছেন।  তাই আপনাদের সুবিধার জন্য সংক্রান্ত তথ্য নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে সব ধরনের সমস্যা সমাধান দেয়ার চেষ্টা করব এবং সব ধরনের তথ্য দেওয়ার চেষ্টা করবো । আপনারা যদি আর্টিকেল প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েন তাহলে জানতে পারবে ।

এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হবে আগামী 1 অক্টোবর 2022 তারিখ।  এরপরে আপনি জানতে পারবেন  কোন কোন সময়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং কোন কোন সাবজেক্ট এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

2022 সালের এসএসসি পরীক্ষার রুটিন PDF

2022 সালের এসএসসি পরীক্ষার সিলেবাস নিয়ে আপনারা বিভিন্ন জায়গায় এবং গুগলে সার্চ করছিলেন ।  তাই আপনাদের জন্য আমাদের এই নিবন্ধন । এ নিবন্ধনের মাধ্যমে আমরা জানিইয়ে দেয়ার ট্রাই  করব আপনারা কিভাবে আপনার কাজটি সম্পন্ন করবেন এবং সিলেবাস টি ডাউনলোড করবেন।

SSC Routine 2022 Download

করোনা মহামারীর কারণে সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল প্রায় 18 মাস। তাই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড শর্টকাট সিলেবাস প্রণয়ন করে 2022 সালের এসএসসি পরীক্ষার্থী নিয়ে নিবে। 1 অক্টোবর 2022 তারিখে এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হবে সেই সাথে সিলেবাসে প্রকাশিত হবে।

যেহেতু করোনা মহামারীর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান 543 দিন বন্ধ ছিল । তাই নির্দিষ্ট সময়ে এসএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি । কিন্তু বছরের শেষে এসএসসি পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

কোন কোন বিষয়ে এস এস সি পরীক্ষা হবে

এসএসসি পরীক্ষা শর্টকাট সিলেবাস প্রণয়নের মাধ্যমে নেয়া হবে । এই ফটকা সিলেবাসটি www.bsec.gov.bd ওয়েবসাইট থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার সিলেবাস টি ডাউনলোড করতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button