রেজাল্ট

[See] এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২২, এখানে ক্লিক করে HSC ফলাফল পুনঃনিরীক্ষণ পদ্ধতি দেখুন

আজকে আপনাদের সামনে এইচএসসি পরীক্ষার রেজাল্টের যাবতীয় তথ্য উপস্থাপন করব।  আপনারা জানেন যে 13 ই ফেব্রুয়ারি অর্থাৎ গতকাল 2022 সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়ে গিয়েছে।

তাই আপনারা ইতিমধ্যে রেজাল্ট জানতে পেরেছি। যে আপনার কোন সাবজেক্টে কত নাম্বার পেয়েছে অনেকেই বলছে যে আপনাদের রেজাল্ট হয়নি অর্থাৎ আপনারা যেমন পরীক্ষা দিয়েছেন সেই অনুযায়ী আসেন নি।

আপনারাই আপনারা চাইলে এই রেজাল্ট এর বিপরীতে চ্যালেঞ্জ করতে পারেন । পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে পারেন । আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো। কিভাবে আপনারা 2022 সালের এইচএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবেন।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২২

সেই সংক্রান্ত তথ্য আজকে আমরা এর মাধ্যমে উপস্থাপন করব আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন এবং আপনার কাজটি সম্পন্ন করুন। এইচএসসি রেজাল্ট প্রকাশিত হয়েছে আর গত 13 ই ফেব্রুয়ারি।

এরপর ছাত্রছাত্রীরা 14 তারিখ থেকে 20 তারিখ পর্যন্ত 2022 সালের এইচএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে পারবে। এজন্য আপনাকে অবশ্যই সাবজেক্ট কোড ব্যবহার করে

টেলিটক অপারেটরের মাধ্যমে নির্দিষ্ট ফি জমা দিয়ে রেজাল্ট পুনঃনিরীক্ষণ আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এ আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে কিভাবে পরীক্ষার বোর্ড রেজাল্ট চ্যালেঞ্জ করা যায় সেই তথ্য জানতে পারবেন।

এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ 2022

হ্যালো বন্ধুরা আজকে আপনাদের সামনে এমন কিছু তথ্য দেব যেটা দেখে আপনাদের কাছে খুবই ভালো লাগবে । আপনারা জানেন যে,  13 ফেব্রুয়ারি এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২২

বাংলাদেশের সকল মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কারিগরি বোর্ড ও মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীদের ফলাফল আশানুরূপ না হওয়ার কারণে এবং শিক্ষার্থীদের মনের অনিশ্চয়তা দূর করার জন্য খাতা পুনঃনিরীক্ষণ আবেদন সুযোগ দেয়া হয়ে থাকে।

13 ই ফেব্রুয়ারি দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয় ফলাফল প্রকাশের পরও অনেক শিক্ষার্থী আশানুরূপ ফলাফল পাই নি।

মোবাইলে HSC বোর্ড পুনঃনিরীক্ষণ করার নিয়ম

তাই শিক্ষাবোর্ডের নির্দেশের 14 ফেব্রুয়ারি থেকে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল পুনঃনিরীক্ষণ আবেদন প্রক্রিয়া শুরু হয়। আপনারা যারা এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ আবেদন করতে চান তারা এখান থেকে সকল তথ্য পাবেন।

Check: নাম্বার সহ রেজাল্ট HSC 2022

এজন্য আপনাকে প্রত্যেকটি সাবজেক্টে জন্য নির্দিষ্ট পরিমান টাকা জমা দিতে হবে । টেলিটক অপারেটরের মাধ্যমে তারপর আপনাকে নির্দিষ্ট দিন পর HSC  পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের রেজাল্ট জানিয়ে দেয়া হবে।

আপনার অনেকে জানতে চাচ্ছিলেন কিভাবে এইচএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হয় । এরই ধারাবাহিকতায় আপনাদেরকে সকল তথ্য জানাবো ।

বোর্ড চ্যালেঞ্জ করলে কি নম্বর কমে

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মন দিয়ে পড়ুন। REV<স্পেস>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর <স্পেস> রোল নম্বর পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারেপ্রথম এসএমএসটি সফলভাবে প্রেরণের পর ফিরতি SMS এ একটি PIN Number প্রদান করা হবে।

তারপর Message অপশনে গিয়ে REV লিখে <স্পেস> দিয়ে YES লিখে দিয়ে PIN Number লিখে দিয়ে Contact Number (যেকোন অপারেটরের নম্বর) দিয়ে SMS করুন 16222 নম্বরে।

তাহলে বন্ধুরা আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে কমেন্ট সেকশনে জানেন।  আমরা চেষ্টা করব আপনাদের সকল তথ্য চাই।

Back to top button