রকমারি

ইন্ডিয়ান টাকার রেট কত [ইন্ডিয়ান ১ রুপি বাংলাদেশের কত টাকা ২০২২ দেখুন]

আপনারা অনেকেই জানতে আগ্রহী ইন্ডিয়ান টাকার রেট কত। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে বাংলাদেশে টাকা এবং ইন্ডিয়ান রুপির এক্সচেঞ্জ রেট কত সে তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। আপনারা যারা ভারতে অবস্থান করছেন তাদের অবশ্যই ভারতীয় রুপির রেট কত সে সম্বন্ধে জানার প্রয়োজন। সেই তথ্য আপনাদের জানানোর চেষ্টা করছি।

সময় স্থান কাল পাত্র ভেদে এই টাকার এক্সচেঞ্জ রেট নির্ভর করে থাকে। তাই আপনাদের জন্য আমাদের এই নিবন্ধনের মাধ্যমে দেখে নিতে পারেন । বর্তমান সময়ে টাকার রেট কত। টাকার রেট সবসময় পরিবর্তনশীল।

তাই অবশ্যই আপনাকে টাকা পাঠানোর আগে বর্তমান টাকার এক্সচেঞ্জ রেট কত সে সম্পর্কে জানতে হবে। বাংলাদেশের এক কোটিরও বেশি মানুষ পাড়ি জমিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশে। প্রবাসীদের পাঠানো অর্থে দেশের অর্থনীতির চাকা সবসময় সচল।

প্রবাসে পাড়ি জমানো এই প্রবাসীদের লেনদেনের সুবিধার্থে বাংলাদেশের টাকার আজকের রেট তুলে ধরা হলো। টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তনশীল।বর্তমান সময়ে ইউএস ডলারের ক্রয় মূল্য 82 দশমিক 95 টাকা

এবং বিক্রয় মূল্য 83 দশমিক 95 টাকা এর ক্রয়মূল্য 100 5.18 টাকা , বিক্রয় মূল্য 100 10.97 টাকা। অস্ট্রেলিয়ান টাকার ক্রয় মূল্য 60 দশমিক 59 টাকা বিক্রয় মূল্য 62.5 80 টাকা।

 উল্লেখ্য, হুন্ডি কিংবা অবৈধভাবে টাকা পাঠাবেন না। ব্যাংকের মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠালে কখনই প্রতারিত হবে না। বাংলাদেশের রেমিট্যান্স বাড়বে দেশের উপকার হবে। যেকোন সময় মুদ্রার বিনিময় মূল্য উঠা-নামা করতে পারে।

আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে বর্তমান সময়ে টাকার ইন্ডিয়ান রেট কত ।  সেটা আপনাদের সামনে জানানোর চেষ্টা করছি । আপনার কোন সময় অবৈধ পন্থায় টাকা পাঠাবেন না।

আপনারা বৈধভাবে ব্যাংকের মাধ্যমে টাকা রেমিটেন্স পাঠান এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতা করুন। বর্তমানে এক সৌদি রিয়াল এর ভারতীয় মূল্য 20 দশমিক 52 টাকা,

500 রিয়াল এর বাংলাদেশি মূল্য 100 2.58 tk, 10 সৌদি রিয়ালের মূল্য 2.5 টাকা, 25 সৌদি রিয়ালের দাম 502 দশমিক 89 টাকা,  50 সৌদি রিয়ালের দাম 1050 টাকা।

ভারতের এক রুপি বাংলাদেশের কত টাকা সে সম্বন্ধে আপনারা জানতে চাচ্ছি। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানানোর চেষ্টা করব । আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিবেন।

আপনার অবশ্যই জানা উচিত বর্তমান সময়ে টাকার দর কত। ডলারের দাম বৃদ্ধি অসংখ্য জ্বালানি তেলের দাম বৃদ্ধি সহ ভারতের অভ্যন্তরীণ বাজারে রুপির দরপতনের টাকার মর্যাদা বাড়ছে।

১৯৭১  সালে স্বাধীনতার পর বাংলাদেশের মুদ্রায় 100 টাকা সমান সমান ভারতের 100 টাকা পাওয়া যেত। তবে এরপর টাকার মান কমতে থাকে একপর্যায়ে তার রূপের চেয়ে অর্ধেকের কম এসে দাঁড়ায়।

কিন্তু তারপর থেকে ভারতীয় অর্থনীতিতে অবনমনের ফলে আজ দিনটা দেখতে হচ্ছে বলে অনেকেই মনে করেন। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিলাম সকল তথ্য।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button