মোবাইল ব্যাংকিং

ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম ২০২২

আপনারা যারা ইতালি প্রবাসী ভাই ও বোনেরা রয়েছেন ইতালি যাবেন। তারা অনেক জানেনা কিভাবে ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠানো যায়। আপনার কষ্টার্জিত টাকা ইতালি থেকে বাংলাদেশে পাঠাতে পারেন।

কিন্তু এর জন্য কিছু নিয়মাবলী অনুসরণ করতে হবে। আজকে আমরা এর মাধ্যমে আপনাদের সকল তথ্য জানিয়ে দিব। আপনারা ইতালি থেকে ডাচ বাংলা ব্যাংক, ইসলামী ব্যাংক ব্যবহার করে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই টাকা পাঠাতে পারেন।

একজন আপনাকে অবশ্যই ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপ ব্যবহার করতে হবে। সেলফিন অ্যাপটির মাধ্যমে বিদেশ থেকে রেমিটেন্স গ্রহণ করা যায় । এবং বিদেশ থেকে টাকা পাঠানো যায়।

আজকে আমার এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল ধরনের তথ্য বিস্তারিত আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখে নিন। কিভাবে আপনি আপনার কাজটি করে নিবেন।

আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে জানাব কিভাবে তারা ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠান। তথ্যপ্রযুক্তির যুগে বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম যে কোন দেশ থেকে শহরের তুলনায় সহজ।

 আপনার বিকাশ থেকে বিদেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা খুব সহজেই সুবিধাজনক পদ্ধতিতে অনুমোদিত তালিকাভুক্ত ফরেন ব্যাংক মানি ট্রান্সফার , এবং মানি এক্সচেঞ্জ হাউসগুলো মাধ্যমে বাংলাদেশের প্রয়োজনে বিকাশ একাউন্টে টাকা পাঠাতে পারেন।

 এজন্য আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে । এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য বিস্তারিত আলোচনা করবো । আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

আপনার অনেকে জানতে চাচ্ছিলেন আমেরিকা থেকে কিভাবে বাংলাদেশে টাকা পাঠানো যায় । বিদেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা খুব সহজেই এবং সুবিধাজনক পদ্ধতিতে অনুমোদিত এবং তালিকাভুক্ত ফরেন ব্যাংক মানি ট্রান্সফার অর্গানাইজেশন এবং মানি এক্সচেঞ্জ হাউজ গুলোর মাধ্যমে বাংলাদেশে প্রিয়জনের

বিকাশ একাউন্টে টাকা পাঠাতে পারেন । বিদেশ থেকে বাংলাদেশে বিকাশ একাউন্টে টাকা পাঠাতে অনুমোদিত এবং পার্টনার ব্যাংক ব্রাঞ্চ এবং এজেন্টের নিকট যেতে হবে । বিকাশ একাউন্ট নাম্বার এবং পুরো নাম প্রদান করতে হবে।

প্রয়োজনীয় টাকা প্রদান করুন এবং ব্যাঙ্ক মানি এক্সচেঞ্জ এ কাজটি সম্পন্ন করতে অনুরোধ করবেন। তবে উল্লেখ্য যে আপনারা জেনে খুশি হবেন যে,  বৈধ উপায়ে বাংলাদেশের প্রিয়জনের বিকাশ একাউন্টে টাকা পাঠালে প্রীয়জন পাবেন পাঠানো টাকার উপর 2.5 শতাংশ সরকারি প্রণোদনা।

আবার অনেকে জানতে চান কিভাবে বিকাশ থেকে টাকা পাঠানো যায়। এ কাজটি অত্যন্ত সহজ আপনি এখানে যে কোন মুহূর্তে ঘরে বসে করতে পারেন। এক্ষেত্রে আপনাকে অবশ্যই বিকাশের মোবাইল অ্যাপ ব্যবহার করতে হবে। বিকাশের মোবাইল আছে আপনার ডিজিটের পিন নাম্বার দিয়ে প্রবেশ করতে হবে।

তারপর সেন্ড মানি নামে একটি অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে আপনি যাকে টাকা পাঠাতে চান। তার বিকাশ একাউন্টের নাম্বার দিতে হবে।  তারপর আপনি কত টাকা পাঠাতে চান সেটা লিখতে হবে।

তারপর আপনার বিকাশ একাউন্টের চার ডিজিটের নাম্বার দিয়ে ট্যাপ  করতে হবে । তারপর এক থেকে দুই সেকেন্ড চাপ দিয়ে ধরে রাখলে নির্দিষ্ট গ্রাহকের নিকট আপনার টাকা পৌঁছে যাবে,। ব্যাস,  হয়ে গেল । আরও কোন তথ্য জানতে চাইলে আপনাকে নিয়মিত কমেন্ট করতে হবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button