রকমারি

মালয়েশিয়া ভিসা কবে খুলবে ২০২২ (ক্লিক করে) আজকের খবর দেখুন

আপনারা কি মালয়েশিয়ার ভিসা সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য জানতে চাচ্ছেন? অথবা মালয়েশিয়া ফ্রি ভিসা এবং মালয়েশিয়া ভিসার দাম কত এই সকল বিষয়ে জানতে চাচ্ছেন? যদি আপনারা মালয়েশিয়া যেতে চান

বা মালয়েশিয়ার বিভিন্ন ধরনের ভিসা সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন। এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা মালয়েশিয়া ভিসা কবে খুলবে এই বিষয়ে জানতে পারবেন।

এছাড়াও আপনারা মালয়েশিয়া ফ্রি ভিসা ও মালয়েশিয়া ভিসার দাম সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আমাদের দেশে বেকার মানুষের তুলনায় কর্মসংস্থানে অভাব রয়েছে।

যার কারণে অনেকে টাকা উপার্জনের জন্য নিজের দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে আমাদের দেশের শ্রমিক নেওয়া হয়ে থাকে। করোনা মহামারীর কারণে 2020 সালের মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়া বন্ধ করে দিয়েছে।

আমাদের দেশের অনেক ভাইয়েরা আছেন যারা বিভিন্ন ভিসার মালয়েশিয়া যেতে চান। কিন্তু 2020 সালে করোনার কারণে মালয়েশিয়া ভিসা বন্ধ হয়ে যাওয়ার কারণে আমাদের দেশের অনেক মানুষই মালয়েশিয়া যেতে পারছেন না।

কিন্তু সম্প্রতি সময়ে মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে লোক নেওয়ার কথা জানিয়েছে। দীর্ঘ তিন বছর অপেক্ষার পর অনেক শ্রমিকরা এখন চাইলে মালয়েশিয়া যেতে পারবে।

তবে মালয়েশিয়া ভিসা পাওয়ার জন্য আপনাদেরকে 19 ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। 19 ডিসেম্বর 2022 তারিখে মালয়েশিয়া সরকার বাংলাদেশের শ্রমিকদের জন্য মালয়েশিয়ার ভিসা উন্মুক্ত করে দেবে।

আপনারা যদি মালয়েশিয়া যেতে চান তাহলে আপনারা বিভিন্ন ভিসায় মালয়েশিয়া যেতে পারবেন। যেমন, আপনারা যদি শ্রমিক হিসেবে মালয়েশিয়া যেতে চান তাহলে আপনারা শ্রমিক ভিসায় মালয়েশিয়া যেতে পারবেন।

আপনারা যদি পড়াশোনা করার জন্য মালয়েশিয়া যেতে চান তাহলে আপনারা স্টুডেন্ট ভিসায় যেতে পারবেন। আবার যদি আপনারা মালয়েশিয়া ভ্রমণের জন্য যেতে চান তাহলে আপনারা টুরিস্ট ভিসায় মালয়েশিয়া যেতে পারবেন।

মালয়েশিয়া যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা পাওয়া যায়। আপনারা চাইলে মালয়েশিয়া ফ্রি ভিসায় ও যেতে পারবেন। ফ্রি ভিসায় যদি আপনারা মালয়েশিয়া যান তাহলে আপনারা ওইখানে গিয়ে যেকোনো ধরনের কাজ করতে পারবেন।

আপনাদের কোন কোম্পানির অধীনে কাজ করতে হবে না। অনেক সময় দেখা যায় যে কোম্পানির অধীনে মালয়েশিয়া গেলে অনেক সময় শ্রমিকদেরকে সঠিকভাবে বেতন দেওয়া হয় না।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে ২০২২

যার কারণে অনেক শ্রমিকরাই অনেক ভোগান্তির মধ্যে পড়েন। তাই আপনারা যদি ফ্রি ভিসা নিয়ে মালয়েশিয়া যান তাহলে আপনাদেরকে কোম্পানি থেকে বেতন নেওয়ার জন্য কোম্পানির মালিকদের পেছনে পেছন ঘুরতে হবে না।

আপনারা যে কোন কাজ করে নিজেরাই উপার্জন করে দেশে টাকা পাঠাতে পারবেন। অনেকে আছেন যারা মালয়েশিয়ায় যেতে চান। যার জন্য অনেকে মালয়েশিয়ার ভিসার দাম সম্পর্কে জানতে চান।

তাই আমরা এই পোস্টে মালয়েশিয়ার ভিসার দাম প্রকাশ করেছি। আপনারা যদি মালয়েশিয়ায় যেতে চান তাহলে আপনাদের 1 লাখ টাকার মতো খরচ হবে ভিসার জন্য। এটি হচ্ছে সরকারি ভাবে গেলে। আর আপনারা যদি দালালের মাধ্যমে যেতে চান?

তাহলে সেক্ষেত্রে আপনাদের টাকার পরিমান আরো অনেক বেশি লাগবে। মালয়েশিয়া ছাড়াও আমরা আমাদের ওয়েবসাইটে অন্যান্য দেশের ভিসার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো পড়তে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button