মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা (বিস্তারিত এখানে দেখুন)

মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা (বিস্তারিত এখানে দেখুন)

পৃথিবীর দ্বীপ রাষ্ট্রগুলোর মধ্যে মালদ্বীপ হচ্ছে একটি। বিশ্বের যে সকল দেশগুলো রয়েছে সেই সকল দেশগুলো নিজস্ব মুদ্রা রয়েছে। তেমনি, মালদ্বীপের ও একটি নিজস্ব মুদ্রা রয়েছে। আর এ মুদ্রা দিয়েই তারা তাদের দেশের অভ্যন্তরীণ সকল লেনদেন করে থাকে।

বর্তমান সময়ে মুদ্রার গুরুত্ব অপরিসী। কারণ মানুষ এখন তাদের প্রয়োজন বা চাহিদা মেটানোর জন্য মুদ্রা ব্যবহার করে থাকে। যার কাছে বেশি পরিমাণে মুদ্রা রয়েছে সেই এখন ধনী ব্যক্তি। কয়েক যুগ আগেও মানুষ লেনদেন করত পণ্য বিনিময় এর মাধ্যমে।

যার জন্য লেনদেন করার ক্ষেত্রে অনেক সমস্যায় পড়তে হতো। কিন্তু মুদ্রা প্রচলিত হওয়ার পর থেকে মানুষ এখন খুব সহজে লেনদেন করতে পারে এবং প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারে।

আমাদের দেশের অনেক মানুষ আছেন যারা বেকার ঘুরছেন। কারণ আমাদের দেশে কর্মসংস্থানের তুলনায় বেকার মানুষের হার অনেক বেশি। যার জন্য দেশের অনেক বেকার মানুষ জীবিকা নির্বাহের জন্য বা টাকা উপার্জনের জন্য বিদেশ যেতে চাচ্ছেন।

বিদেশে যাওয়ার ক্ষেত্রে অনেকের পছন্দই হচ্ছে মালদ্বীপ। কারণ মালদ্বীপে টাকার মান বাংলাদেশের টাকার মানের চেয়ে বেশি। টাকা উপার্জন ছাড়াও অনেকে ভ্রমণ করার জন্য মালদ্বীপে যেতে চান।

কারণ মালদ্বীপ খুবই সুন্দর একটি দেশ। আর মালদ্বীপে যাওয়ার আগে অনেকে ধারণা নিতে চান যে মালদ্বীপের 1 টাকা বাংলাদেশের কত টাকা হয় অথবা বাংলাদেশের কত টাকা মালদ্বীপের এক টাকা। তাই আমরা আজকে আপনাদেরকে

এই পোষ্টের মাধ্যমে মালদ্বীপের 1 টাকা বাংলাদেশের কত টাকা হয় এই বিষয়ে জানাবো। আপনারা যদি মালদ্বীপের 1 টাকাকে বাংলাদেশে টাকাতে এক্সচেঞ্জ করেন বা রূপান্তর করেন তাহলে সেই টাকার পরিবর্তে আপনারা 7.01 টাকা পাবেন।

মালদ্বীপের যে নিজস্ব মুদ্রা রয়েছে সে মুদ্রার একটি নাম রয়েছে। মালদ্বীপের মুদ্রাকে বলা হয়ে থাকে রুফিয়াহ। অনেকে মালদ্বীপের 1 রুফিয়াহ বাংলাদেশের কত হয় তা জানতে চান। তাই তারা অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করেন

এবং মালদ্বীপের রুফিয়াহ লিখে সার্চ দিয়ে থাকেন। তাই আমরা তাদের জন্য আমাদের এই পোষ্টের উপরিউক্ত অংশে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। মালদ্বীপের 1 রুফিয়াহ ছাড়াও আপনারা যদি মালদ্বীপের 100 রুফিয়াকে বাংলাদেশি

মালদ্বীপের ১ টাকা বাংলাদেশের কত টাকা

টাকাতে এক্সচেঞ্জ করেন তাহলে সেই 100 রুপিয়া পরিবর্তে আপনারা বাংলাদেশি টাকায় 700.64 টাকা পাবেন। এছাড়া আপনারা যদি মালদ্বীপের 1000 রুফিয়াকে বাংলাদেশি টাকাতে এক্সচেঞ্জ করতে চান?

তাহলে আপনারা এর পরিবর্তে 7006 পাবেন। মালদ্বীপের মুদ্রা ছাড়াও বিশ্বের আরো অনেক দেশ রয়েছে যে সকল দেশগুলোর মুদ্রার মান বাংলাদেশের মুদ্রার মানের চেয়ে অনেক বেশি।

আমরা আমাদের ওয়েবসাইটে সেই সকল দেশগুলোর মুদ্রা নিয়েও কতগুলো পোস্ট প্রকাশ করেছি। আপনারা চাইলে সেগুলো দেখতে পারেন। এছাড়া আমরা আমাদের ওয়েবসাইটে বিভিন্ন দেশে শ্রমশক্তি হিসেবে

যেতে কি কি প্রয়োজন হয় বা কত টাকা লাগে এই সকল বিষয়েও কতগুলো পোস্ট প্রকাশ করেছি। আপনারা এই সকল বিষয়ে বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।