টেকনোলজি

নিবন্ধিত সিম নাম্বার জানার উপায় [ক্লিক করে মোবাইল নম্বর জানার উপায় দেখে নিন]

আপনারা অনেকেই জানতে চান নিবন্ধিত সিম নাম্বার কিভাবে জানা যায়। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে নিবন্ধিত সিম নাম্বার জানার তথ্য এবং উপায় সম্পর্কে আলোচনা করব। আপনারা অনেকেই এ সংক্রান্ত তথ্য জানার জন্য ওয়েবসাইটে পোস্ট করছেন।

আপনারা যদি বেশ কয়েক বছর আগের কথা চিন্তা করেন তাহলে জানবেন যে বাংলাদেশে কোন রেজিস্ট্রেশন সিস্টেম ছিলনা মোবাইল অপারেটরের জন্য। কিন্তু সরকার যখন বুঝতে পারলো যে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন

এর মাধ্যমে যখন একজন ব্যবহারকারী তার নিজের সিমটি রেজিস্ট্রেশন করে নিবে, তখন তিনি তার সিমটি শুধুমাত্র তার নামে রেজিস্ট্রেশন করলেন এবং অন্য কারো সিম কার নামে রেজিস্ট্রেশন হলো না।

এতে করে কি হবে একজন সৎ ব্যবহারকারী কোন অসৎ কাজের সঙ্গে জড়াতে পারবেন না।আসুন আপনাদের এ সম্পর্কে আরও বিস্তারিত ধারণা দেই। অনেকে প্রশ্ন করেন একটি এনআইডি কার্ড দিয়ে সর্বোচ্চ কয়টি সিম রেজিস্ট্রেশন করা যায়।

আবার অনেকে জানতে চান কিভাবে নিবন্ধিত সিমের নাম্বার জানা যায়। অনেকেই তাদের অসৎ কাজের উদ্দেশ্যে ইতো পূর্বে অন্যের নামে সিম রেজিস্ট্রেশন করিয়ে বহু খারাপ কর্মকান্ড পরিচালনা করছে।

পরবর্তীতে যখন তদন্ত হয়, তখন যার নামে সিম রেজিস্ট্রেশন করা হয়েছে সেই ব্যক্তি দোষী সাব্যস্ত হয়। কিন্তু এটা তো ঠিক না। এজন্য আপনাকে অবশ্যই নিবন্ধিত সিম ব্যবহার করতে হবে। তাই সিম অন্যকে নিবন্ধন করার জন্য উদ্বুদ্ধ করতে হবে।

তাহলে বন্ধুরা, আজকের আর্টিকেলটি আপনাদের জন্য প্রথম থেকে শেষ পর্যন্ত মন দিয়ে পড়লে আশা করি আপনারা বুঝতে পারবেন।সুপ্রিয় বন্ধুরা, হারানো সিমের নাম্বার জানতে চান? আসুন আমাদের ওয়েবসাইট।

এর মাধ্যমে হারানো সিমের নাম্বার কিভাবে বের করবেন সেই তথ্য জানাবো। আপনার সিম কার্ড হারিয়ে গেছে? আপনি কি নাম্বার পেতে চান? তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে। আপনি চাইলে জানতে পারবেন

আপনার জাতীয় পরিচয়পত্র দিয়ে কয়টি নাম্বার রেজিস্ট্রেশন হয়েছে। এবং তার মধ্য থেকে আপনার হারিয়ে যাওয়া এই নাম্বারটিও থাকবে। এভাবে খুঁজে বের করতে পারবেন।

নিচে নিয়ম দেওয়া হল। আপনার এনআইডি দিয়ে কয়টি সিম নিবন্ধিত রয়েছে তা সহজেই জেনে নিতে পারেন। যেভাবে জানবেন : যে কোনো মোবাইল থেকে কল অপশনে গিয়ে *১৬০০১# লিখে ডায়াল করুন।

আবার অনেকেই জানেনা নিজের সিম নাম্বার কিভাবে বের করবে। কোন কারনে আমরা যদি নিজের সিম নাম্বারটি মনে করতে না পারেন। আপনারা নিম্নোক্ত ওয়েবসাইটের মাধ্যমে দেখে নিতে পারেন।

গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল এর জন্য আলাদা আলাদা বিশেষ কোড করেছে। এর মাধ্যমে নিজের নাম্বার জানার ব্যবস্থা আছে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো কিভাবে নিজের নাম্বার বের করবেন

গ্রামীনফোন এর নাম্বার জানতে ডায়াল করুন *১১১*৮*২#। বাংলালিংক এর নাম্বার জানতে ডায়াল করুন *৫১১#। রবির নাম্বার জানতে ডায়াল করুন *১৪০*২*৪#। এয়ারটেল এর নাম্বার জানতে ডায়াল করুন *১২১*৬*৩#।  টেলিটক এর নাম্বার জানতে

মেসেজ অপশনে গিয়ে লিখুন TAR এবং পাঠিয়ে দিন ২২২ নাম্বারে। এই কোডগুলো কষ্ট করে মনে রাখতে পারলে নিজের মোবাইল নাম্বার বের করতে পারবেন অথবা কোন কারণে এই নাম্বারগুলো মনে রাখতে না পারে গুগলে গিয়ে সার্চ করে জেনে নিতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button