পাসপোর্ট হয়েছে কিনা (ক্লিক করে জেনে নিন) Mrp পাসপোর্ট হয়েছে কিনা

পাসপোর্ট হয়েছে কিনা (ক্লিক করে জেনে নিন) Mrp পাসপোর্ট হয়েছে কিনা

আপনারা যারা পাসপোর্ট তৈরি করতে দিয়েছেন। মাঝে মাঝে আপনার মনে প্রশ্ন আসতে পারে যে, আপনার তৈরিকৃত পাসপোর্ট কোন পর্যায়ে আছে। আপনি চাইলে ঘরে বসেই স্লিপ নম্বর ব্যবহার করে পাসপোর্ট এর স্ট্যাটাস চেক করতে পারেন।

আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সামনে পাসপোর্ট আবেদন কি পর্যায়ে আছে। তা জানাবো। পাসপোর্ট আবেদন কি পর্যায়ে আছে তা জানতে হলে প্রথমে আপনাকে ই পাসপোর্ট এর ওয়েবসাইটে লগইন করতে হবে।

এরপর ওয়েবসাইটে ঢুকে চেক অ্যাপ্লিকেশন স্ট্যাটাস ক্লিক করতে হবে। এরপর পেজটিতে গিয়ে পাসপোর্ট আবেদনের সময় পাওয়া স্লিপের অ্যাপ্লিকেশন আইডি অথবা অনলাইন রেজিস্ট্রেশন করার আইডি নাম্বার চাপতে হবে।

পরবর্তীতে সার্চ বাটনে ক্লিক করলে আপনারা দেখে নিতে পারেন আপনার স্ট্যাটাস। অনলাইনে পাসপোর্ট চেক করতে হলে আমাদের ওয়েবসাইট থেকেই পাসপোর্ট মেনু থেকে যে মেসেজ চেক করে জেনে নিতে পারেন।

অনলাইনে পাসপোর্ট স্ট্যাটাস চেক করতে আমাদের এই ওয়েবসাইট থেকে ই পাসপোর্ট মেন্যু থেকে Check E Passport মেন্যুতে ক্লিক করুন বা Passport Status Check লিংকে ক্লিক করবেন।

পরের পেজে আপনার অ্যাপ্লিকেশন আইডি অথবা অনলাইনে রেজিস্ট্রেশন আইডি এবং জন্ম তারিখ দিবেন এরপর হিউম্যান ক্যাপচার ক্লিক করে পূরণ করুন এবং চেক বাটনে ক্লিক করুন বাস স্ক্রিনে আপনার পাসপোর্ট

এর বর্তমান স্ট্যাটাস আপনি নিজেই লক্ষ্য করতে পারবেন। আশা করি বন্ধুরা বুঝতে পেরেছেন। আপনার অনেক সময় ইন্টারনেটে এসে পাসপোর্ট দিয়ে পাসপোর্ট চেক করার পদ্ধতি সম্পর্কে জানতে চান।

আজকে আমি আপনাদের সামনে পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার বিস্তারিত তথ্য আলোচনা করব। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। পাসপোর্ট ভুয়া নাকি সঠিক তা জানতে আজকের আর্টিকেল

আপনারা খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার জন্য ভিজিট করুন BMET Old Website- www.old.bmet.gov.bd। তারপর উপরের মেনু থেকে সার্চিং অপশনে যান

এরপর আপনার পাসপোর্ট নাম্বার টাইপ করে ফাইন্ড বাটনে ক্লিক করুন, তারপর আপনার নাম ঠিকানা সহ সকল তথ্য জানতে পারবেন। আশা করি বন্ধুরা বুঝতে পেরেছেন যাবতীয় তথ্য। তাহলে বন্ধুরা, চলুন পরবর্তী আলোচনা শুরু করা যাক।

পাসপোর্ট হয়েছে কিনা

আপনারা যারা এমআরপি পাসপোর্ট চেক করবেন বলে ভাবছেন আমাদের ওয়েবসাইটে এসে দেখে নিতে পারেন। যে এমআরপি পাসপোর্ট চেক করার নিয়ম সম্পর্কে  এই পোস্টের মাধ্যমে আমি

আপনাদের সামনে কাঙ্খিত প্রশ্নের জবাব দিতে পারব বলে আশা করি। প্রথমে আপনাকে যেকোনো একটি ওয়েবসাইটে যেতে হবে অথবা মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে  প্রথমে আপনাকে

আর মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে লিখতে হবে এমআরপি তারপর একটি কোড নাম্বার লিখে পাঠাতে হবে ৬৯৬৯ নাম্বারে। যেমন MRP 150100000628586 এবং পাঠান ৬৯৬৯ তে।

ফিরতি SMS এ জানিয়ে দেবে আপনার পাসপোর্ট কি অবস্থায় আছে। আশা করি বন্ধুরা, এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সামনে এমআরপি পাসপোর্ট চেক করার নিয়ম সম্পর্কে আলোচনা করেছি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।