রেজাল্ট

মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

আজকে আপনাদের জন্য এটা গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে হাজির হয়েছি । আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রয়েছেন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে 2018 সালের মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন ।

 তাদের রেজাল্টের তথ্য নিয়ে আমাদের আর্টিকেল। এর মাধ্যমে আপনারা মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার পদ্ধতি প্রথম থেকে শেষ পর্যন্ত জানাবো। আপনার প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল সম্বন্ধে যাবতীয় তথ্য জেনে নিন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানতে হলে অবশ্যই আপনাকে www.nu.ac.bd ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এছাড়া আপনাদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে রেজাল্ট এর পিডিএফ ফাইল প্রকাশ করব ।

মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

সেখান থেকে আপনারা দেখে নিতে পারেন। সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা,  কেমন আছেন আপনারা সবাই ? আজকে আপনাদের সামনে মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার যাবতীয় তথ্য নিয়ে হাজির হয়েছে ।

এবছর 2018 সালের মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল প্রায় 60 হাজার 330 জন শিক্ষার্থী। পাস করেছে প্রায় 33 হাজার 390 জন। পাশের হার 50% । তুলনামূলক পরীক্ষার কম সংখ্যক শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

তাই আপনি আপনার রেজাল্ট দেখতে চাইলে অবশ্যই বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd ওয়েবসাইটে ভিজিট করুন অথবা www.nubd.com ওয়েবসাইটে ভিজিট করুন।

প্রিলিমিনারি টু মাস্টার্স রেজাল্ট কবে হবে

সেখান থেকে আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্য যাবতীয় জেনে নিতে পারেন। তাহলে বন্ধুরা এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য জানিয়ে দিলাম।

See: মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট ২০২২

আশা করি আপনারা বুঝতে পেরেছেন। সুপ্রিয় বন্ধুরা,  আজকে আপনাদের জানাবো কিভাবে আপনারা মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট জানবেন । আপনারা জেনে খুশি হবেন যে , গত 1 ফেব্রুয়ারি 2018 সালের মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

আপনার আমাদের ওয়েবসাইট থেকে মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল এর তথ্য জেনে নিতে পারেন । আপনারা অবশ্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd ওয়েবসাইট থেকে রেজাল্টের যাবতীয় তথ্য জেনে নিতে পারেন।

মাস্টার্স রেজাল্ট দেখার নিয়ম

আশা করি আপনাদের কোন সমস্যা হবে না। অনেকে জানে না,  কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে মাস্টার্স প্রথম পর্ব অর্থাৎ প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জানতে হয় । তাই আজকে আপনাদের জন্য আমাদের এই আর্টিকেল

Download: Masters Preliminary Result 2022

এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সাহে  আলোচনা করবো । আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনারা চাইলে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল জেনে নিতে পারেন।

মাস্টার্স প্রথম পর্ব শেষ পর্ব পরীক্ষার ফলাফল জানার জন্য আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে নিচের ফর্মেটে মেসেজ লিখে সেন্ড করতে হবে ১৬২২২ নাম্বারে।NU স্পেস MP স্পেস রোল/রেজিস্ট্রেশন নম্বর ।

মাস্টার্স ১ম পর্ব রেজাল্ট ২০২২

তাছাড়া অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান প্রথম , দ্বিতীয় , তৃতীয় , চতুর্থ বর্ষ, ডিগ্রী পাশ এবং মাস্টার্স প্রথম এবং শেষ পর্বের ফলাফল জানার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে।

নিচের ফ্রেম থেকেও আপনার ডিগ্রী , অনার্স এবং মাস্টার্স পরীক্ষার ফলাফল জানতে পারবেন। এখান থেকে ২০১৭ , ২০১৮ , ২০১৯ , ২০২০ সহ আগের এবং পরের সকল সময়ের ফলাফল জানতে পারবেন

তাহলে বন্দরে আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে যাবতীয় তথ্য জানাতে পেরেছি আশা করি আরও কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটে কমেন্ট সেকশনে জানান।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button