মোবাইল ব্যাংকিং

নগদ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম [অনলাইন পদ্ধতিতে দেখুন]

যেহেতু দিনে দিনে নগদে জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। অনেক ব্যবসা প্রতিষ্ঠান নগদ এর মাধ্যমে পেমেন্ট করা যায়। আপনি যদি আপনার ব্যবসা প্রতিষ্ঠান নগদ এজেন্ট একাউন্ট খুলতে চান । অথবা নগদ এর মাধ্যমে পেমেন্ট করতে চান।

তাহলে আপনার জন্যই আমাদের এই আর্টিকেল। আজকে আমরা এর মাধ্যমে আপনাদের শেখাবো কিভাবে আপনারা নগদ এর এজেন্ট একাউন্ট খুলবেন। আর্টিকেল প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন এবং দেখে নিন।

কিভাবে নগদ এজেন্ট ব্যাংকিং খোলা যায়। নগদ এজেন্ট একাউন্ট খোলার জন্য বাধ্যতামূলক যে কাগজপত্র থাকা দরকার সেগুলো হচ্ছে আপনি যখন নগদ ডিস্ট্রিবিউশন এর কাছে জমা দিবেন । তখন এই কাগজপত্রগুলো জমা দিতে হবে।

নগদ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম

নগদ এর এজেন্ট একাউন্ট খোলার নিয়ম আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে উপস্থাপন করব।  দৈনিক লেনদেন প্রায় 600 কোটি টাকা । তাহলে বুঝতে পারছেন নগদ একাউন্ট উদ্যোক্তা না হয় এজেন্ট ব্যবসা করা প্রায় অসম্ভব নয় ।

চলুন জেনে নেওয়া যাক নগদ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম কানুন। নগদ হেলপ্লাইন 16167 নাম্বারে কল করে পার্শ্ববর্তী নগদ সার্ভিস পয়েন্ট এর ঠিকানা সংগ্রহ করতে পারেন । এক্ষেত্রে আপনার এজেন্ট হতে হলে ব্যবসা প্রতিষ্ঠান ট্রেড লাইসেন্স,

উদ্যোক্তাদের এনআইডি কার্ডের ফটোকপি, 2 কপি পাসপোর্ট সাইজের ছবি, নগদ একাউন্ট খোলা হয়নি এমন একটি মোবাইল নাম্বারের প্রয়োজন হবে। এসব কাগজপত্র নিয়ে আপনার দায়িত্বরত কর্মকর্তা 

নগদ এজেন্ট কমিশন ২০২২

আপনার এজেন্ট একাউন্ট খোলার বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন। সব কাজ সম্পন্ন হতে 10 থেকে 20 দিন সময় লাগতে পারে।  এর পরে আপনি আপনার অ্যাকাউন্টটি তৈরি করে নিতে পারবেন।

আপনারা যারা নগদ একাউন্ট এর ব্যবসা করতে চান ।  তারা অনেকে জানতে চাচ্ছি নগদ বিজনেস এর ক্ষেত্রে কত টাকা আপনারা কমিশন পাবেন । নগদ এজেন্ট একাউন্টের মাধ্যমে কোন কাস্টমার যদি 1000 টাকা পাঠায় এবং

এই 1000 টাকা যদি উদ্যোক্তা একাউন্টের মাধ্যমে তুলে। তাহলে প্রতি হাজারে আপনি ৪  টাকা 10 পয়সা পাবেন। অর্থাৎ আপনার অ্যাকাউন্টের মাধ্যমে কেউ যদি 1 লক্ষ টাকা উঠায়।

অনলাইনে নগদ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম

তাহলে আপনি এখান থেকে কমিশন পাবেন 410 টাকা। আশা করি নগদ এর কমিশনের হিসাবে আপনারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জেনে নিতে পেরেছে ।

আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটে দেওয়া অন্যান্য আর্টিকেলটি করুন। যারা স্মার্টফোন নেই তারা বাটন ফোনের নগদ একাউন্ট খোলার নিয়মাবলী সম্পর্কে জানতে চাচ্ছেন ।

এরই ধারাবাহিকতায় আমি আপনাদের জানাবো,  কিভাবে বাটন ফোনে নগদ একাউন্ট খুলবেন। মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠানগুলোর মধ্যে নগদ একটি।

বাটন মোবাইলে নগদ খোলার নিয়ম

নগদ বিকাশ এবং রকেটের মত এতটা জনপ্রিয়তা এখনো পায়নি।আমরা ইতিপূর্বে জেনেছি যে নগদ একাউন্ট খুলতে এনআইডি কার্ডের প্রয়োজন হয়। কিন্তু আপনি যদি বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলতে চান, তাহলে আপনার এনআইডি কার্ড লাগবে না।

এর জন্য আপনি প্রথমে বাটন মোবাইল ওপেন করবেন। তারপর মোবাইলে ডায়াল প্যাডে যাবেন। এখন টাইপ করবেন *১৬৭#। আপনার নগদ একাউন্টের জন্য চার ডিজিটের পিন সেট করুন ।

এখন আপনাকে বলা হবে আপনার পিন নিশ্চিত করুন। পুনরায় আবার ওই পিনটি বসাবেন। এইতো হয়ে গেলো আপনার বাটন ফোনের মাধ্যমে নগদ একাউন্ট খোলা । খুব সহজ তাই না?

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button