ইসলামিক

আল্লাহর ৯৯ নামের ছবি এবং বাংলা অর্থ সহ ফজিলত (দেখুন)

আপনারা প্রত্যেকেই জানেন আল্লাহর ৯৯ নামের ফজিলত। মুসলিম হিসেবে আমাদের প্রত্যেকের উচিত আল্লাহর প্রত্যেকটির নাম মুখস্ত করা এবং দৈনন্দিন জীবনে জিকির করা। আজকের আর্টিকেল আল্লাহ ৯৯ নামের ছবি দেওয়া হয়েছে।

এছাড়া আল্লাহ 99 নাম কিভাবে আপনারা সহজে মুখস্ত করতে পারেন সেই প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হয়েছে। আল্লাহর ৯৯ নামের ফজিলত নিয়েও আলোচনা করা হয়েছে। সুতরাং আমি বলতে পারি আজকের আর্টিকেলটি আপনাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মহান আল্লাহতালার সর্বমোট ৯৯ টি নাম রয়েছে। আল্লাহর ৯৯ নামের ফজিলত অনেক বেশি। আপনাদের মধ্যে অনেকেই আছে যারা এই ৯৯ নামের ছবির সন্ধান করে থাকেন। অনেকে এই নামগুলো মুখস্ত করতে চায়।

তাদেরকে সহযোগিতা করার লক্ষ্যে আমরা আজকের আর্টিকেলে আল্লাহর 99 নামের ছবি শেয়ার করেছি। যাদের আল্লাহর ৯৯ নাম প্রয়োজন তারা ছবিতে ক্লিক করে ডাউনলোড বাটনে ক্লিক করলেই ডাউনলোড হয়ে যাবে।

এরপর আপনারা সহজেই যে কোন সময় মোবাইল অথবা কম্পিউটার থেকে এই ৯৯ নাম মুখস্ত করতে পারেন। এছাড়া অনেকে আল্লাহর ৯৯ নামের জিকির করে থাকে। তাদের সুবিধার্থে আল্লাহর ৯৯ নামের তালিকা ছবি আকারে দেওয়া হয়েছে।

সুতরাং দেরি না করে ছবি ডাউনলোড করে নিন। এছাড়াও পিডিএফ আকারে আল্লাহর  99 নাম দেয়া হয়েছে। আপনারা চাইলে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারেন।

আল্লাহর ৯৯ নামের ফজিলত বর্ণনা করে শেষ করা যায় না ।যে ব্যক্তি প্রতিদিন আল্লাহর ৯৯ নাম ১০০ বার পাঠ করবে তার অন্তর আল্লাহ অন্য কারো সঙ্গে কখনো মিলাবেন না। এছাড়াও আর ইয়া রহমানু

দৈনিক ২০০০ বার পাঠ করলে কোন অনিষ্ট শক্তি ক্ষতি করতে পারেনা। কোন ব্যক্তি যদি প্রতিদিন আল  -মুয়াখ্‌খিরু’ ১০০ বার পাঠ করে তাহলে সেই ব্যক্তির প্রতিটি কাজ অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হবে।

কোন ব্যক্তি যদি ৪১ বার ‘আল-মুয়াখ্‌খিরু জিকির করে তাহলে সেই ব্যক্তির আত্মা আল্লাহর আনুগত্য হয়ে যাবে। কোন ব্যক্তি যদি দৈনিক ইয়া মালিকু অসংখ্য বার পাঠ করে তাহলে সে ব্যক্তিকে আল্লাহ ধনী করে দিবেন।

এছাড়াও ইয়া রহমানু 100 বার পাঠ করলে সকল প্রকার বিপদ আপদ থেকে রক্ষা পাওয়া যায়। প্রতিদিন ইয়া রহিমু  ১০০ বার পাঠ করলে অলসতা দূর হয়। আশা করি আপনারা যারা যারা

আল্লাহর ৯৯ নামের ফজিলত সম্পর্কে জানতেন না তারা অনেকটা ধারণা পেয়েছেন। আল্লাহর ৯৯ নাম অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনেকে আল্লাহর ৯৯ নাম মুখস্ত করতে চায়। যেহেতু নাম অনেক বেশি কাজেই মুখস্ত করা কঠিন হয়ে পড়ে।

তাদের সুবিধার্থে আজকের আর্টিকেলে আল্লাহর ৯৯ নাম মুখস্ত করার সহজ উপায় নিয়ে আলোচনা করা হয়েছে। নিরানব্বই নাম মুখস্ত করার জন্য প্রথমে শব্দগুলো ভেঙ্গে ভেঙ্গে পড়া উচিত।

এরপর ততক্ষণই জিকিরের মতো পড়তে থাকেন যতক্ষণ পর্যন্ত আপনি এটা আয়ত্ত করতে পারছেন না। প্রতিদিন একসাথে অন্ততপক্ষে ১০ টি নাম মুখস্ত করার চেষ্টা করতে হবে। এরপর এই ১০ টি নাম সারাদিন জিকিরের মধ্যে চালু করবেন।

অর্থাৎ এই দশটি নাম আপনাকে অভ্যাসে পরিণত করতে হবে। চাইলে আপনি অন্যদের কেউ এই নামগুলো মুখস্ত করার জন্য বলতে পারেন। এতে করে আপনার অনুশীলন আরো বেশি হবে।

এরপর নতুন দশটি নাম মুখস্ত করতে হবে। সেই সাথে আগের দশটি নাম পুনরায় অনুশীলন করতে হবে। আশা করি এভাবে করলে আপনারা একসময় 99 নাম মুখস্ত করতে সক্ষম হবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button