চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

বিজিবি নিয়োগ ২০২২ সার্কুলার ডাউনলোড (ক্লিক করে)

আমাদের দেশে বর্তমানে কর্মসংস্থানের হার অনেক কম হওয়ায় দেশের অনেক উচ্চশিক্ষিত মানুষ পড়াশোনা শেষ করে বেকার রয়েছেন। আর এই বেকারত্ব দূর করার জন্য অনেকেই বিভিন্ন ধরনের ব্যবসার কাজে নিয়োজিত হয়েছেন।

এছাড়াও যারা বেকার রয়েছেন তারা অনেকেই বিজিবিতে চাকরি করতে চান। তাই আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করেছি বিজিবি নিয়োগ 2022 নিয়ে এবং বিজিবি ফরম পূরণ করার নিয়ম সম্পর্কে

এবং বিজেপিতে নিয়োগ পেতে হলে বয়স কত হতে হয় এই বিষয়ে। আপনারা যদি এ সকল বিষয় বিস্তারিত জানতে আগ্রহী থাকেন তাহলে আপনারা আমাদের এই পোস্টটি পড়তে পারেন।

যারা বিজিবিতে চাকরি করতে চায় তাদের জন্য খুবই বড় একটি সুযোগ করে দিয়েছে বিজিবি। কারণ বিজেপি তাদের www.bgb.gov.bd এই ওয়েবসাইটে  2022 বিভিন্ন পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এই পদগুলোতে পুরুষ এবং মহিলা প্রার্থীদের আবেদন করার সুযোগ রয়েছে। বিজিবি 2022 সালে তাদের নিয়োগ বিজ্ঞপ্তিতে সিপাহী পদে পুরুষ ও মহিলা প্রার্থী নিয়োগ দেওয়ার কথা উল্লেখ করেছে।

কেউ যদি সিপাহী পদে নিয়োগ পেতে চায় তাহলে তার শিক্ষাগত যোগ্যতা হতে হবে এসএসসি অথবা সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ 3 এবং এইচএসসি ও সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ 2.50 পেয়ে উত্তীর্ণ হতে হবে।

এই পদটিতে আবেদন করার জন্য আপনাদের শারীরিক যোগ্যতা হতে হবে পুরুষের ক্ষেত্রে উচ্চতা 1.676 মিটার এবং মহিলাদের ক্ষেত্রে 1.574 মিটার। এই পদে শুধুমাত্র অবিবাহিত নারী- পুরুষরাই আবেদন করার সুযোগ পাবে।

এই পদের বেতন স্কেল হচ্ছে 9000 থেকে 21800 টাকা পর্যন্ত। এই পদে আবেদন করার সময়সীমা হচ্ছে 8 নভেম্বর 2022 থেকে 21 নভেম্বর 2022 পর্যন্ত। তাই আপনারা যদি এই পদে নিয়োগ পেতে চান?

তাহলে আপনাদেরকে উক্ত সময়ের মধ্যে আবেদন করতে হবে এবং আপনাদেরকে দেখতে হবে যে ঐ সকল পদে নিয়োগ পাওয়ার মত যোগ্যতা আপনাদের আছে কিনা।

বিজিবিতে বিভিন্ন পদে নিয়োগ পাবার জন্য প্রথমে নিয়োগ প্রার্থীকে আবেদন করতে হয় এবং এই আবেদনটি করতে হয় অনলাইনে। আর বিজেপিতে আবেদন করতে হলে আপনাকে www.bgb.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে

নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিভিন্ন ধরনের ডকুমেন্টস এর তথ্য প্রদান করে আপনার ছবি প্রদান করতে হবে। এরপর আপনাকে এই আবেদন এর জন্য নির্দিষ্ট পরিমাণে ফি প্রদান করতে হবে।

আর ফি প্রদান করার জন্য আপনাদের অবশ্যই একটি টেলিটক সিমের প্রয়োজন হবে। কারণ টেলিটক সিমের মাধ্যমে আপনাদেরকে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি জমা দিলে আপনার আবেদন করা সম্পূর্ণ হবে।

বিজিবি নিয়োগ ২০২২ সার্কুলার

অনেকে আছেন যারা বিজিবিতে নিয়োগ পেতে চান। কিন্তু তারা বুঝতে পারেন না যে কত বছর বয়স পর্যন্ত বিজিবিতে আবেদন করা যাবে। তাই আমরা এই পোস্টটিতে আলোচনা করেছি বিজিবির নিয়োগ এর বয়স কত এই বিষয়ে।

আপনারা যদি বিজিবি বিভিন্ন পদে নিয়োগ পেতে চান সেক্ষেত্রে আপনাদের বিভিন্ন ধরনের বয়স চাওয়া হতে পারে। যেমন- আপনারা যদি সিপাহী পদে নিয়োগ পেতে চান তাহলে আপনাদের বয়স সীমা হতে হবে 18 থেকে 13 বছরের মধ্যে।

আবার অনেক পদের জন্য সর্বোচ্চ 30 বছর বয়সে মধ্যে জনবল নিয়োগ দেওয়া হয়ে থাকে। এছাড়াও আরো বিভিন্ন পদ রয়েছে যে সকল পদের বয়স আরো কম বেশি চাওয়া হয়ে থাকে। আপনার যদি বিজিবিতে নিয়োগ পেতে চান?

তাহলে আপনারা বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তিগুলো দেখলেই বুঝতে পারবে যে বিজ্ঞপ্তিতে যে সকল পদগুলোতে আবেদন করার কথা বলা হয়েছে সে সকল পদগুলোতে আবেদনের জন্য বয়সীমা কত হতে হবে সেটি।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button