চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

যুব উন্নয়ন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (ক্লিক করে) Apply Online [করুন]

যুব উন্নয়ন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, যুব উন্নয়ন অধিদপ্তর ওয়েবসাইটের প্রকাশিত হয়েছে। অনেকেই আছেন যারা যুব উন্নয়ন অধিদপ্তরে চাকরি করতে চান। যুব উন্নয়ন অধিদপ্তরে চাকরি বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরি।

যুব উন্নয়ন অধিদপ্তর চাকরি নিয়োগ বিজ্ঞপ্তির সকল নিয়মাবলী, নির্দেশনা, বিবরণ যাচাই করুন আমাদের পোস্টটি থেকে। আপনি আপনার শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য অভিজ্ঞতার সাথে উক্ত চাকরি নিয়োগ বিজ্ঞপ্তিতে

উল্লেখিত যোগ্যতার সাথে মিল রেখে যুব অধিদপ্তরের চাকরি নিয়োগ আবেদন করতে পারেন। আজকের এই পোস্টটিতে যথাসম্ভব চেষ্টা করা হয়েছে যাতে আপনি এ চাকরি সম্পর্কিত সকল তথ্য সঠিকভাবে পেয়ে যান।

সম্প্রতি বাংলাদেশ যুব উন্নয়ন অধিদপ্তর তাদের অফিসিয়াল http://dyd.gov.bd ওয়েবসাইটে ৩টি পদে ১২৭ জন কর্মচারী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদন করার শেষ সময় ০৫-০৭-২০২২ ইং তারিখ পর্যন্ত।

যে সকল পদের লোক নিয়োগ দেওয়া হবে তা সম্পর্কে নিচে আলোচনা করা হলো- সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা পদ সংখ্যা ৩৭ টি, ক্যাশিয়ার পদ সংখ্যা ৮৭ টি, গাড়ি চালক পদ সংখ্যা ৩টি,

আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে সর্বোচ্চ 30 বছর পর্যন্ত ।বীর মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধাগণের সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

উল্লেখ্য যে বীর মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধা গনের পুত্র কন্যা দের ক্ষেত্রে বয়স 30 বছর বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়। যুব উন্নয়ন অধিদপ্তরের মূল উদ্দেশ্য হলো দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদানের

মাধ্যমে যুবকদের কর্মসংস্থানে নিয়োজিত করা, জাতীয় উন্নয়নে বেকার যুবকদের যুক্ত কর। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়কাল সনদ, অনাপত্তি পত্র, কাগজপত্রাদির মূল কপি সমূহ প্রদর্শনপূর্বক

প্রতিটির একটি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। ১) আগ্রহী প্রার্থীগণ dyd.teletalk.com.bd এই ওয়েবসাইটে প্রবেশ করুন। ২) অ্যাপ্লাই প্রম এ ক্লিক করুন।

৩) যুব উন্নয়ন অধিদপ্তর জব সার্কুলার ২০২২ এ উল্লেখিত ৩টি পদের নাম স্ক্রিনে দেখতে পাবেন। আপনাকে যেকোনো একটি সিলেক্ট করতে হবে তারপর Next- এ ক্লিক করুন। ৪) No সিলেক্ট করুন।

৫) যুব উন্নয়ন অধিদপ্তরের চাকরির আবেদন ফরম পেয়ে যাবেন। আবেদন ফি বাবদ 112 টাকা নিম্নলিখিত পদ্ধতি অনুসরণ করে SMS এর মাধ্যমে জমা দিতে হবে অবশ্যই Teletalk pre-paid SIM থেকে SMS দুটি করতে হবে।

যুব উন্নয়ন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১ম SMS: DYD< স্পেস > User ID টাইপ করে 16222 নাম্বারে পাঠাতে হবে। ২য় SMS:DYD< স্পেস > Yes PIN টাইপ করে 16222 নাম্বারে পাঠাতে হবে। বাংলাদেশ যুব উন্নয়ন অধিদপ্তর ফ্রি প্রশিক্ষণ কোর্সের ব্যবস্থা করে থাকে।

বেকার যুবকগন সরকারি এসব কোর্স করে নিজের ভবিষ্যৎ গড়ে তুলতে পারবে। বিশেষ করে বেকার যুবকদের জন্য এই যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ কোর্সসমূহ খুব গুরুত্বপূর্ণ।

এখানে বিভিন্ন ধরনের কৃষি প্রশিক্ষণ কোর্স দেওয়া হয়। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের কর্মস্থান সৃষ্টি লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে। বাংলাদেশের প্রতিটি জেলায় যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে।

সেখানে কোর্সগুলি এক মাস থেকে ছয় মাস পর্যন্ত সময়কাল ধরে হয়ে থাকে। সকল প্রশিক্ষণ কোর্স সমূহে বিপুলসংখ্যক প্রার্থী অংশ নিতে পারবেন। আবেদন ফরম টি যুব উন্নয়ন প্রশিক্ষণ নোটিশ ওয়েবসাইটে পাওয়া যাবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button