চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তি (ড্রাইভার এবং স্টেশন অফিসার)

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স নিয়োগ ২০২২

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ এর সার্কুলার ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। আপনি যদি চাকরিটির নিয়োগ বিজ্ঞপ্তির বিবরণ, আবেদনের প্রক্রিয়া, আদনান শুরুর তারিখ এবং আবেদন শেষের তারিখ, শূন্য পদের সংখ্যা ও সকল নির্দেশনা বলি

বা নিয়মাবলী তথ্য পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে তা সংগ্রহ করতে পারেন। আমাদের ওয়েবসাইটে ফায়ার সার্ভিস নিয়োগ সম্পর্কে সকল তথ্য বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে।

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ এ ফায়ার ম্যান, ফায়ার ফাইটার, ড্রাইভার সহ বিভিন্ন পদে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ৫৫০ জন ফায়ার ফাইটার ও ১৫০ জন ড্রাইভার সহ মোট স্বাস্থ্য ৭২৫ জন নিয়োগ দেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

সম্প্রতি নিয়োগ সংক্রান্ত পৃথক তিনটি বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এ নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে যে কোন পরিবর্তন সংশোধন যদি থাকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে নিজস্ব ওয়েবসাইটে http://www.fireservice.gov.bd পাওয়া যাবে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয় পত্র অথবা জাতীয় পরিচয় পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি স্থির থাকতে হবে। জাতীয় পরিচয় পত্র অথবা জাতীয় পরিচয় পত্র অধিদপ্তর

অনলাইন কপি স্লিপ ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না। ফায়ার সার্ভিস নিয়োগ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় ০৪/০৯/২০২২, সকাল ১০ঃ০০ টা।

আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় ২৫/০৯/২০২২,বিকাল ০৫ঃ০০। ড্রাইভার পদে নিয়োগ দেওয়া হবে ১৫০ জন আবেদনকারী কমপক্ষে অষ্টম শ্রেণী সার্টিফিকেট থাকতে হবে। বয়স সীমা ১৮ থেকে ৩০ বছর।

মাস্টার ড্রাইভার (মেরিন) শিক্ষাগত যোগ্যতা সংশ্লিষ্ট বিষয়ে ডিগ্রী থাকতে হবে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে চাকরি করতে হলে আপনাকে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।

আবেদন করার সময় অবশ্যই মনে রাখা প্রয়োজন আবেদনপত্র পূরণের সময় সকল শিক্ষাগত যোগ্যতার কথা অবশ্যই উল্লেখ করতে হবে উল্লেখ না করলে পদোন্নতি বা এ  কোন সুযোগ সুবিধা পাওয়া যাবে না।

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২

ফায়ার সার্ভিস এ বিভিন্ন পদের জন্য কিভাবে অনলাইনে আবেদন করতে হবে তার নিয়ম সম্পর্কে নিচে আলোচনা করা হলো- আবেদন ফরম পূরণ করতে প্রথমে fscd.teletalk.com.bd লিংকে প্রবেশ করুন।

Application Form এ ক্লিক করুন। একটি পদের নাম সিলেক্ট করে Next বাটন প্রেস করুন। এবার স্ক্রিনে প্রদর্শিত নির্দেশনাবলী পড়ুন এবং অনুসরণ করুন। আবেদনপত্র সাবমিট এর পূর্বে সকল তথ্য যাচাই করে নিন।

আবেদনপত্র অনলাইনে সফলভাবে সাবমিট করলে User ID সম্বলিত একটি আবেদনের কপি আপনাকে দেওয়া হবে। পরীক্ষার ফি দিতে পারবেন আবেদনের কপিতে থাকা User ID ব্যবহার করে মাত্র দুটি SMS এর মাধ্যমে।

উপরে নির্দেশনা অনুসরণ করে আপনি ফায়ার সার্ভিস নিয়োগ পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন অবশ্যই মনে রাখতে হবে প্রধানকৃত তথ্যগুলো যাতে নির্ভুল হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের যেকোনো তথ্য পেতে তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.fireservice.gov.bd প্রবেশ করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button