চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

দুদক নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তি PDF (ক্লিক করে) ডাউনলোড করুন

বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন শূন্য পদের জনবল নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছ। পরীক্ষা দিতে আগ্রহী প্রার্থীগণ অনলাইন এর মাধ্যমে আবেদন জমা দিতে হব। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে

আপনাদের সুবিধার্থে পরীক্ষা সম্পর্কিত  সকল তথ্য বিস্তারিতভাবে আলোচনা করেছি। দুর্নীতি দমন কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ১১ই মে ২০২২ তারিখে বিজ্ঞপ্তি অনুযায়ী তিনটি পদে ১৬৪ জন কর্মী নিয়োগ দেওয়া হবে।

সম্প্রতি বাংলাদেশ দুর্নীতি দমন কমিশক দুদক তাদের অফিসিয়াল ওয়েবসাইট http://acc.org.bd নতুন এই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সবচেয়ে বেশি সংখ্যক নিয়োগ দেয়া হবে কনস্টেবল পদে ১২৫ জন,

কোট পরিদর্শক পদে নিয়োগ দেওয়া হবে ১৩ জন। এই সংস্থাটি বাংলাদেশের চারপাশের দুর্নীতি সংক্রান্ত যাবতীয় কাজ পরিচালনা করে। দুর্নীতি দমন কমিশন www.acc.org.bd এ দুর্নীতি দমন কমিশন চাকরির বিজ্ঞপ্তি পিডিএফ প্রকাশ করা হয়েছে।

আবেদনকারীর বয়স ১ জুন ২০২২ তারিখের সর্বনিম্ন ১৮ বছর এবং ঊর্ধ্বে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্রকন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত দেওয়া হয়েছে।

প্রার্থীর বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত নূন্যতম শিক্ষাগত যোগ্যতা অতিরিক্ত শিক্ষাগত যোগ্যতা থাকলে তা আবেদনে উল্লেখ করতে হবে তা না হলে পরবর্তীতে উচ্চ শিক্ষাগত যোগ্যতা কোনোক্রমে গ্রহণযোগ্য হবে না।

চাকরি আবেদনের শেষ তারিখ ১৫ জুন ২০২২, দুর্নীতি দমন কমিশনের দুই পদের জনবল নিয়োগ এর মাঝে পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। উপসহকারী পরিচালক ও কোর্ট পরিদর্শক পদের প্রাথমিক

বাছাই পরীক্ষা আগামী ৭ই ফেব্রুয়ারি সকাল দশটা থেকে ১১ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে । উপসহকারী পরিচালক পদে ৮৭ হাজার ৯৪৫ জন এবং কোট পরিদর্শক পদে ৩ হাজার ৬৪ জন প্রার্থীর পরীক্ষা  ঢাকার ২১ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

মাধ্যমে আবেদন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে মৌখিক এবং ব্যবহারিক পরীক্ষার সময়সূচী এসএমএসের মাধ্যমে জানানো হয়। তিনটি ধাপে উর্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত নিয়োগের জন্য মনোনীত করা হয়।

যেহেতু আবেদনপত্রে আবেদনকৃত মোবাইল নম্বরের মাধ্যমে কর্তৃপক্ষের সাথে পরবর্তী সকল যোগাযোগ হবে, তাই উক্ত মোবাইল নম্বরটি সব সময় অন রাখতে হবে এবং সেই নম্বরে আসা নির্দেশনা অনুযায়ী প্রার্থীকে প্রস্তুতি গ্রহণ করতে হবে।

আবেদনের জন্য http://acc.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে সঠিক নির্দেশনা অনুযায়ী তথ্য প্রদান করতে হবে। আবেদন করতে প্রথমে acc.teletalk.com.bd লিংকে ক্লিক করুন।

দুদক নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তি

ACC CirculaDUDOk/39-2017 / Niyog(Non-Gazetted)/Sang/17623,Dated: 11-5-2022 এ ক্লিক করুন। অ্যাপ্লিকেশন ফর্ম অপশন এ ক্লিক করুন। দুর্নীতি দমন কমিশন সার্কুলার ২০২২

এ উল্লেখিত পদের নামের লিস্ট গুলো স্ক্রিনে দেখতে পাবেন। একটি নির্বাচন করে Next বাটনে ক্লিক করুন। No নির্বাচন করে Next বাটনে ক্লিক করুন। এরপর দুদকের অনলাইন আবেদন ফরম পাবেন, এটি পূরণ করে সাবমিট করুন।

কোড পরিদর্শক গাড়িচালক ও কনস্টেবল পদের জন্য আবেদন ফ্রিজ যথাক্রমে ৩০০/১০০/ও ৫০  টাক। অনলাইনে আবেদন সম্পন্ন করা হলে নিচে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে

আপনাকে SMS এর মাধ্যমে ফি জমা দিতে হবে। ১ম SMS: ACC User ID লিখে 16222 নম্বরে সেন্ড করুন। ২য় SMS: ACC Yes PIN লিখে 16222 নম্বরে সেন্ড করুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button