মোবাইল ব্যাংকিং

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

বর্তমান সময়ে আপনাকে বিদ্যুৎ বিল প্রদান করার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইন ধরে থাকতে হবে না। এর জন্য আপনি বিকাশ এর মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন।

যেহেতু অনেক গ্রাহক বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম খুঁজছে। তাই আপনাদের সুবিধার্থে আজকে আমাদের এই পোস্টটি করা হয়েছে। যাতে করে বিদ্যুৎ বিল আপনি আপনার বিকাশ থেকে খুব সহজে করে নিতে পারেন।

বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করা খুবই সহজ। তবে বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য আপনাকে কিছু নিয়ম অনুসরণ করতে হবে। সেই নিয়মগুলো আপনাদের সুবিধার্থে আমাদের এখানে দেয়া হলো।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

আপনি কি বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম জানতে চাচ্ছেন? তবে চিন্তার কিছু নেই কারণ আমরা এখন আলোচনা করছি কিভাবে আপনি বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করবেন।

বিকাশের মাধ্যমে দুইভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করা যায়। একটি হচ্ছে ম্যানুয়ালি এবং অন্যটি হচ্ছে বিকাশ অ্যাপস ব্যবহার করে। আপনি যদি ম্যানুয়ালি বিল পরিশোধ করতে চান তবে *২৪৭# ডায়াল করতে হবে।

তবে বিকাশ এপস এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করা খুবই সহজ। তাই আমি সাজেস্ট করছি আপনি বিকাশ অ্যাপস ব্যবহার করে, আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারেন।

বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

এখন আমরা আলোচনা করব বিকাশের মাধ্যমে আপনি কিভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করবেন। আপনি চাইলে এই নিয়ম অনুসরণ করে ঘরে বসেই আপনার বিদ্যুৎ বিল দিতে পারেন।

প্রতিটি মানুষের কাছে সময় অত্যন্ত মূল্যবান। তাই ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে বিদ্যুৎ বিল দেওয়ার কোন মানে হয়না। এজন্য বিকাশ নতুন একটি সার্ভিস চালু করেছে।

সুতরাং এই সার্ভিস ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার বিকাশ অ্যাপ থেকে আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। নিচের এই বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম আমরা আলোচনা করলাম।

বিকাশে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

অনেক সময় বিদ্যুৎ বিল দিতে দেরি হয়ে যায় এবং সেই সময়ে বিদ্যুৎ বিল বকেয়া হিসেবে পরিশোধ করা লাগে। তাই আমি এখন আলোচনা করব আপনি কিভাবে বিকাশে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করবেন।

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

আগে বিদ্যুৎ বিল এর কাগজ প্রতিমাসে আলাদাভাবে আসতো কিন্তু এখন আপনি যদি আগের মাসের বিল পরিশোধ করে না থাকেন তবে নতুন মাসের বিলের কাগজ এর সাথে আপনার আগের মাসের বিল যুক্ত হয়ে আসে।

সুতরাং আপনি চলতি মাসের যে বিল প্রদান করবেন, তার সাথেই বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ হয়ে যাবে। তাই বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম নিচে থেকে আপনি এখনি দেখে নিন।

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

সর্বপ্রথম আপনার বিকাশ অ্যাপস ওপেন করুন।

এরপর “পে বিল” বাটনে ক্লিক করুন।

এরপরে প্রতিষ্ঠান ধরনের জায়গায় বিদ্যুৎ নির্বাচন করুন।

তারপরে পল্লী বিদ্যুৎ নির্বাচন করুন।

তারপর আপনি যেই মাসের বিদ্যুৎ বিল দিতে চান সেই মাস নির্বাচন করুন।

এরপরে এসএমএস অ্যাকাউন্ট নাম্বারটি দিন।

এরপরে টাকার পরিমাণ লিখুন।

তারপরে আপনার পিন নাম্বার দিয়ে সেন্ড বাটনে ক্লিক করুন।

বিকাশে বিদ্যুৎ বিল চার্জ কত

আপনি দুইভাবে বিকাশ বিদ্যুৎ বিল প্রদান করতে পারেন একটি হচ্ছে বিকাশ অ্যাপস ব্যবহার করে এবং অন্যটি হচ্ছে *২৪৭# ডায়াল করে। তবে বিল প্রদানের ক্ষেত্রে ইনভয়েস এমাউন্টের 1 শতাংশ অথবা সর্বোচ্চ 30 টাকা চার্জ প্রযোজ্য হবে। তবে আপনি যদি বিকাশে বিদ্যুৎ বিল প্রদান করতে চান তবে আপনার 5 টাকা চার্জ কাটা হবে।

বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

বিকাশে বিদ্যুৎ বিল চেক করার নিয়ম

বিকাশে বিদ্যুৎ বিল চেক করা খুবই সহজ। এর জন্য আপনাকে আপনার বিকাশ অ্যাপ চালু করতে হবে। এরপরে বিদ্যুৎ বিল চেক অপশনে ক্লিক করতে হবে। সুতরাং এখান থেকে আপনি সকল নির্দেশনাগুলো পেয়ে যাবেন কিভাবে বিকাশে বিদ্যুৎ বিল চেক করা যায়।

আরো দেখুন

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

রকেটে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

নগদে পল্লী বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button