রকমারি

[দেখুন] একাদশ শ্রেণিতে ভর্তি হতে কি কি লাগবে, এখানে ক্লিক করে দেখে নিন

একাদশ শ্রেণিতে কলেজ ভর্তির যে সকল কাগজপত্র প্রয়োজন, সে সকল বিষয় নিয়ে আমাদের এখানে আলোচনা করা হয়েছে। সুতরাং নিচে থেকে আপনি এখুনি দেখে নিন আপনাদের কলেজ ভর্তির জন্য কি কি প্রয়োজন।

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে 2021 সালের থেকে উত্তীর্ণ এচএসসি শিক্ষার্থীদের একাদশ শ্রেণীর ভর্তি তথ্য আপনাদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি । আশা করি আপনারা আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে সংক্রান্ত তথ্য গুলো জেনে নিতে পারেন ।

আপনারা অবশ্যই জানেন যে , একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া আগামী 8 জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে । এই প্রক্রিয়া আগামী 15 জানুয়ারি পর্যন্ত চলবে ।

একাদশ শ্রেণিতে ভর্তি হতে কি কি লাগবে

২২  জানুয়ারি থেকে 23 জানুয়ারি পর্যন্ত এসএসসি পরীক্ষার বোর্ড চ্যালেঞ্জের ফলাফল পরিবর্তন শিক্ষার্থীদের আবেদনের তারিখ ঘোষণা করা হয়েছে।  প্রথম নির্বাচনের ফলাফলের তারিখ হচ্ছে 29 জানুয়ারি।

নির্বাচন নিশ্চিত করণে তারিখ 30 জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত। আপনারা কি এই অধীনে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের একাদশ শ্রেণীর ভর্তি তথ্য জানতে চাচ্ছেন । তাহলে বলব আপনারা সঠিক জায়গায় অবস্থান করছেন।

ভর্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হতে যাচ্ছে আগামী 8 ই জানুয়ারি 0 থেকে 15 জানুয়ারি পর্যন্ত। আবেদন যাচাই-বাছাই ও আপত্তি নিষ্পত্তি করা হবে 17 জানুয়ারি থেকে 21 জানুয়ারি পর্যন্ত।

কলেজে ভর্তি হতে কি কি প্রয়োজন ২০২২

শুধুমাত্র পুনঃনিরীক্ষণ ফলাফল পরিবর্তিত শিক্ষার্থীদের আবেদন গ্রহণ 21 জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত। এক্ষেত্রে প্রথম পর্যায় নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হবে 29 জানুয়ারী।

দেখুন: একাদশ শ্রেণিতে ভর্তি হতে কি কি লাগবে

দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণ শুরু হবে 7 জানুয়ারি থেকে 8 ফেব্রুয়ারি পর্যন্ত । দ্বিতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে 10-2-২০২২  বৃহস্পতিবার রাত 8 টায়।

Documents Required for College Admission

হ্যালো বন্ধুরা , আজকে আপনারা এ নিবন্ধনের মাধ্যমে 2021 22 শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর ভর্তি তথ্য গুলো জানতে পারবেন । আর্টিকেল প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য অনুরোধ রইল।

একাদশ শ্রেণিতে ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র

তাহলে আপনারা সকল তথ্য জানতে পারবেন। একাদশ শ্রেণির অনলাইন ভর্তির ফরম ও নোটিশ সিস্টেমের ওয়েবসাইট হল xiclassadmission.gov.bd।

See: কলেজে ভর্তি হতে কি কি প্রয়োজন ২০২২

এই সাইটে আমরা কলেজে ভর্তির তারিখ এবং অনলাইন কলেজে আবেদন প্রক্রিয়া এবং কলেজে ভর্তি বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য শেয়ার করব। তা কলেজে ভর্তি 2022 সম্পর্কে সর্বশেষ আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।শিক্ষা বোর্ডের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কলেজে ভর্তি শিক্ষাবর্ষ 2021-2022 শিক্ষার্থীরা অনলাইনে একাদশ ক্লাসের ভর্তি 2022 সিস্টেমের মাধ্যমে ভর্তির জন্য আবেদন করতে পারে। অনলাইনে আবেদন করার পর তারা তাদের আবেদন ফি টেলিটক সিমের মাধ্যমে পরিশোধ করবে।

college a vorti hote ki ki lagbe

বাংলাদেশে কলেজে ভর্তি প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। আগ্রহী প্রার্থীরা xiclassadmission.gov.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। কিন্তু এইচএসসি শিক্ষাবর্ষ 2021-22 ভর্তি প্রক্রিয়া কোভিড মহামারির কারণে বিলম্বিত হয়েছে। কলেজে ভর্তি বিজ্ঞপ্তি 2022  যত তাড়াতাড়ি সম্ভব ঘোষণা করা হয়েছে।

অফিসিয়াল ওয়েবসাইট থেকে কলেজে ভর্তি বিজ্ঞপ্তির পর আমরা পেজে আপলোড করি। তারপর আপনি কলেজে ভর্তি বিজ্ঞপ্তি 2022 থেকে সমস্ত তথ্য পেতে পারেন।আপনি যদি এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন ।

কতবে আপনি কলেজে এইচএসসি কোর্সে ভর্তি হতে পারেন। কলেজে ভর্তির জন্য আবেদন করার জন্য আপনাকে কিছু শর্ত পূরণ করতে হবে। আপনি যদি ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ হন।  তবে আপনি এইচএসসি অনলাইন ভর্তি আবেদনের জন্য যোগ্য নন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button