রেজাল্ট

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২ [ডাউনলোড] করুন ক্লিক করে

এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের জানাবো কিভাবে আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল জানবেন। এই কাজটি যে কেউ করতে পারে।

আপনার হাতে যদি নুন্যতম সময় থাকে এবং এন্ড্রয়েড হ্যান্ডসেট থাকে। তাহলে আপনার ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখে নিতে পারেন। এক্ষেত্রে আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে।

এ কাজটি অত্যন্ত সহজ এবং সাবলীল ভাবে করতে পারবেন। আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয় অফিসের ওয়েবসাইট www.nu.ac.bd থেকে রেজাল্ট এর যাবতীয় তথ্য পাবেন।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২

এছাড়া আপনারা যদি চান এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানবো সেটা ও পারবেন। যারা ২০২০ সালের ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের ফলাফল প্রকাশ করা হয়েছে ২৫ মে ২০২২ রোজ বুধবার।

এই বছর ৩১ টি অনার্স বিষয়ের উপরে ৮৭৯ টি কলেজের মোট ০৪ লক্ষ ৭৪ হাজার ২৪৯ জন পরীক্ষার্থী ৩১০ টি পরীক্ষার কেন্দ্র অংশগ্রহণ করেছে। তাদের ফলাফল প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আপনারা যারা ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট রাখতে চান তাহলে অবশ্যই আপনাকে www.nu.ac.bd ওয়েবসাইটে ভিজিট করতে হবেও www.nubd.info ওয়েবসাইট থেকে অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল সংগ্রহ করা যাবে।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট কবে দিবে

তাই আজকের এই পোস্ট থেকে সবার আগে নিজের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করে নিন। যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ২য় বর্ষ পরীক্ষা অংশগ্রহণ করেছিল। তাদের জন্য সুখবর।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২২

কারণ আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে 2020 সালের অনার্স পরীক্ষার ফলাফল কিভাবে জানতে হয়। ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফলাফল প্রকাশ করেছে।

আপনারা চাইলে এসএমএস এর মাধ্যমে রেজাল্ট প্রকাশিত ফলাফলে বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন। সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, 2020 সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল 25-5-2022 তারিখে প্রকাশ করা হয়েছে।

অনার্স ২য় বর্ষের রেজাল্ট কিভাবে দেখবো

এই পরীক্ষার বিষয়ে 879 টি কলেজের মোট 4,74 279 জন শিক্ষার্থী 310 কেন্দ্রের মাধ্যমে অংশগ্রহণ করেছিল। উক্ত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। আপনারা চাইলে ওয়েবসাইট

অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২২ Download

এবং এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানতে পারেন। তবে যাদের হাতে ইন্টারনেট সুবিধা নেই। তারা এসএমএসের মাধ্যমে রেজাল্ট জেনে নিতে পারেন। আপনার অনেকে প্রশ্ন করে থাকেন যে,

কিভাবে আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল জানবেন। নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করে আপনার এসএমএস এর মাধ্যমে ফলাফল টি দেখে নিতে পারেন।

অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২২ download

আপনাদের কিছু ফর্মুলা শেখাব। ফর্মুলা অনুযায়ী এসএমএস লিখে 16222 নম্বরে পাঠালে ফিরতি এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। NU <space> H4 <space> 8681951 & send to 16222

উক্ত এসএমএসের মাধ্যমে আপনার অনার্স ২য় বর্ষের ফলাফল সিজিপিএ সহ জেনে নিতে পারেন। এছাড়া আপনি  nu.ac.bd থেকে ফলাফল পেতে পারেন।

তাহলে বন্ধুরা, কেমন লাগলো আজকে আর্টিকেল। কমেন্ট করে অবশ্যই আপনার গুরুত্বপূর্ণ মতামত পেশ করুন। আরও যদি কোনো তথ্য পেতে চান আমাদের ওয়েবসাইট ভিজিট করে জেনে নিন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button