রেজাল্ট

[Official Link] বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ Marksheet (ডাউনলোড) করা যাচ্ছে

45 তম বেফাক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের গত 30 এপ্রিল রেজাল্ট প্রকাশ করা হয়। আপনারা অনেকেই রেজাল্ট দেখার জন্য আগ্রহ প্রকাশ করেছেন

এবং কীভাবে রেজাল্ট জানবেন সেই সম্পর্কে আমাদের জানাচ্ছিলেন। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানাবো যে, কিভাবে আপনারা 45 তম বেফাক পরীক্ষার রেজাল্ট জানবেন।

এই বছর বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করেছিল প্রায় 2 লাখ 53 হাজার শিক্ষার্থী। তার মধ্যে 1 লাখ 53 হাজার শিক্ষার্থী ছেলে এবং এক লাখ 65 হাজার শিক্ষার্থী মেয়ে।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ Link

ছেলে-মেয়ে উভয়ের মধ্যে মোট পাশের হার 78 দশমিক 8 শতাংশ। গত বছরের তুলনায় এ বছর বেফাক পরীক্ষায় ভালো রেজাল্ট হয়েছে। গতবছর বেফাক পরীক্ষায় মোট পাশের হার ছিল 75 দশমিক 8 শতাংশ।

কিন্তু এ বছর পরীক্ষায় মোট পাশের হার 96 দশমিক 7 শতাংশ। হিফজুল কোরআন মারহালায় ২২ হাজার ৮৭৬ জন ও ইলমুত তাজবিদ মারহালায় ৯২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় স্টার মার্ক পেয়েছেন ৮ হাজার ৮৬২ জন।

মোট উত্তীর্ণ পরীক্ষার্থী ১৩ হাজার ১২০ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৯ হাজার ৫৪ জন। হিফজুল কোরআন মারহালায় ২২ হাজার ৮৭৬ জন ও ইলমুত তাজবিদ মারহালায় ৯২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

৪৫ তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ download

পরীক্ষায় স্টার মার্ক পেয়েছেন ৮ হাজার ৮৬২ জন। মোট উত্তীর্ণ পরীক্ষার্থী ১৩ হাজার ১২০ জন। পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৯ হাজার ৫৪ জন।আপনারা ওয়েবসাইট www.wifaqresult.com ভিজিট করে পরীক্ষার রেজাল্ট জেনে নিতে পারেন।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ Marksheet

আপনারা কি বেফাকুল মাদরাসি আরাবিয়া পরীক্ষার প্রশ্নপত্র এবং রেজাল্ট জানতে চান? তাহলে অবশ্যই আপনারা সঠিক জায়গায় এসেছেন। কারণ আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের সকল তথ্য পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা

করার চেষ্টা করছি। যেটা আপনাদের খুবই কাজে দেবে। আপনারা জেনে খুশি হবেন যে, 45 তম বেফাক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে গত 30 এপ্রিল। ওই দিন দুপুর 12 টার পর রেজাল্ট প্রকাশ করা হয়।

বেফাক পরীক্ষার রেজাল্ট 2022 কিভাবে দেখবো

আপনার ওয়েবসাইট ভিজিট করে পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন অথবা এসএমএসের মাধ্যমে সুবিধা রয়েছে। 45 তম বেফাক পরীক্ষার রুটিন এবং রেজাল্ট সম্বন্ধে জানতে চান? কিন্তু পারছেন না। তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে।

ডাউনলোড: বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২

আজকে আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে জানাবো কিভাবে  আপনারা 45 তম বেফাক পরীক্ষার রুটিন চেক করবেন। এই বছর 45 তম বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করেছিল প্রায় 2 লাখ 53 হাজার শিক্ষার্থী। মোট পাশের হার 96 দশমিক 7 শতাংশ।

গত দিন বারোটার পর এক বিজ্ঞপ্তির মাধ্যমে 45 তম বেফাক পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়েছে এবং রেজাল্ট প্রকাশ করা হয়েছে। আপনারা www.wifaqresult.com ওয়েবসাইটে ভিজিট করে 45 তম বেফাক পরীক্ষার রুটিন দেখে নিতে পারেন।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ ফজিলত

নিচে কিছু স্ক্রিনশট দেখতে পাবেন। সেখানে নিয়মাবলী জানিয়ে দেয়া হয়েছে। আপনি যদি বেফাকের রেজাল্ট 2022 খুঁজে, থাকেন তবে আমি বলব যে আপনি সঠিক জায়গায় আছেন। কারণ আমাদের এখানে বেফাকের রেজাল্ট দেখার সকল পদ্ধতি আলোচনা করা হয়েছে।

আশা করা যাচ্ছে আপনাদের পরীক্ষার রেজাল্ট 29 অথবা 30 এপ্রিল প্রকাশিত হবে। তাই আপনাদের রেজাল্ট প্রকাশ হওয়ার সাথে সাথেই আমাদের ওয়েবসাইটে অথবা www.wifaqresult.com ওয়েবসাইট থেকে আপনাদের রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

আপনাদের সুবিধার্থে বেফাকের রেজাল্ট দেখার দুইজনের প্রক্রিয়া আমরা আলোচনা করেছি। একটি হচ্ছে অনলাইনের মাধ্যমে এবং অন্যটি হচ্ছে মোবাইলের এসএমএস এর মাধ্যমে। এই মাধ্যমগুলো অবলম্বন করে আপনি আপনার রেজাল্ট দেখে নিতে পারবেন।

Back to top button