রুটিন

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩ PDF | জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন 2023 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে। আপনি যদি অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন সম্বন্ধে জানতে চান এবং খোঁজ  করেন।  তাহলে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন।

কারন আপনারা সঠিক জায়গাটি অবস্থান করছেন। এ পোস্টে আমরা অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন 2023 এইচডি মডেল ইমেজ এবং পিডিএফ ফরমেটের সাথে আপনাদের সাথে শেয়ার  করতে যাচ্ছি। এছাড়া এ আর্টিকেল এর মাধ্যমে আমরা কিছু টিপস শেয়ার করব।

এই আর্টিকেল এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম ফিলাপ,  জাতীয় পরীক্ষার জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ডেট,  পরীক্ষা শুরুর তারিখ, শেষ তারিখ এবং সময় সবকিছু উল্লেখ করব। তাহলে বন্ধুরা দেরী না করে আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারের প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ার নিন।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন 2023 প্রকাশিত হয়েছে। এ তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর গাজীপুর থেকে প্রকাশ করা হয়। 2016 17 সেশনের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd থেকে প্রকাশ করা হয়েছে।

শিক্ষার্থীরা সহজে তাদের কাঙ্ক্ষিত অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন এবং আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন ।  এছাড়া প্রয়োজনে অনার্স তৃতীয় বর্ষের রুটিন পিডিএফ ফাইল হিসেবে ডাউনলোড করতে পারবেন ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কখনো   সমস্যার জন্য তাদের রুটিন পরিবর্তন করার ক্ষমতা রাখে। অনার্স তৃতীয় বর্ষের সংশোধিত রুটিন অনুযায়ী পরীক্ষা শুরু হবে ১৯ জানুয়ারি ২০২৩ । পরীক্ষা শেষ হবে 2 ফেব্রুয়ারি । পরীক্ষার ব্যাপ্তিকাল হচ্ছে চার ঘন্টা ।  পরীক্ষা সকাল 10 টায় অনুষ্ঠিত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে 2023 সালের ডিগ্রি এবং স্থগিত পরীক্ষার সময়সূচি 23 আগস্ট ২০২৩  তারিখে প্রকাশিত হয়েছে ।  প্রকাশিত রুটিন অনুযায়ী দ্বিতীয় বর্ষের স্থগিত পরীক্ষা শুরু হবে 11 সেপ্টেম্বর 2023 তারিখ থেকে।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩

চলবে হচ্ছে 30 সেপ্টেম্বর ২০২৩  পর্যন্ত । ২০২৩  সালের ডিগ্রি দ্বিতীয় বর্ষের সংশোধিত রুটিন প্রকাশ করা হলো । এ সংক্রান্ত তথ্য আরও জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট সেকশনে জানিয়ে দিন ।  আমি চেষ্টা করবো আপনাদের সকল ধরনের সমস্যার সমাধান করে দেওয়া।

 করোনার কারণে  সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল  । তাই কোন বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন বর্ষের পরীক্ষা নিতে পারেন।  তবে ধীরে ধীরে করোনার প্রকোপ কমায় এখন সিদ্ধান্ত নিয়েছে যে , সকল ধরনের পরীক্ষা নেয়া হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের নতুন রুটিন।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd তে অনার্স ফাইনাল ইয়ারের রুটিনটি প্রকাশিত হয়েছে । অনিবার্য কারণবশত পুরাতন রুটিনটি পরিবর্তন করা হয়।

Download: Honours 3rd Year Routine 2023 PDF

নিচে রুটিন ডাউনলোড লিংক ও বিস্তারিত আলোচনা করা হল। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের পরীক্ষা ২২ শে ফেব্রুয়ারী, ২০২০ সালে শুরু হলেও করোনা মহামারী আকার ধারণ করার পর তা স্থগিত করা হয়।

বর্তমানে স্থগিতকৃত পরীক্ষাগুলো নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে এবং  নতুন রুটিন  প্রকাশ করা হয়েছে । জাতীয় বিশ্ববিদ্যালয়ের সুত্রমতে,  অনার্স ৩য় বর্ষের নতুন রুটিন অনুযায়ী আগামী ১৬ জানুয়ারী ২০২৩ থেকে পরীক্ষা শুরু হবে।

অনার্স ৩য় বর্ষের বিশেষ পরীক্ষার রুটিন 2023

জাতীয় বিশ্ববিদ্যালয়ের  সংশোধিত রুটিন প্রকাশ করবে । তা আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেবো ।কোনো কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচি পরিবর্তন করতে পারে । পরীক্ষার্থীদের প্রবেশপত্র ডিজিটাল স্বাক্ষরের দেয়া হবে।

সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষরলিপি প্রিন্ট করে কেন্দ্রে সরবরাহ করবেন।  এ সংক্রান্ত জাতীয় নোটিশ জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট www.nubd.com যাবে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button