রকমারি

বিবাহিত জীবন নিয়ে উক্তি, ছন্দ, বই, ইসলামিক ও হাসির উক্তি দেখুন

মানুষ সৃষ্টির সেরা জীব। সেইসাথে মানুষ হচ্ছে সামাজিক জীব। মানুষকে একতাবদ্ধ হয়ে বসবাস করতে হয়। একই রকমভাবে জীবনের চলাচলের জন্য পাশে একজন মানুষের প্রয়োজন হয়। তথা বিবাহিত জীবন প্রয়োজন।

শারীরিক চাহিদা এবং জৈবিক চাহিদা পূরণে বিবাহিত জীবন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আমরা আজকে আমাদের এই পোস্টে বিবাহিত জীবন নিয়ে বেশ কিছু উক্তি, কবিতা, ছন্দ প্রকাশ করব।

আপনি চাইলে আমাদের পোস্টটি সম্পুর্ণ পড়তে পারেন। জীবনে বেঁচে থাকার জন্য খুবই ঘনিষ্ঠ একজন মানুষের প্রয়োজন হয়। একজন স্বামীর কাছে খুবই ঘনিষ্ঠ মানুষ হচ্ছে স্ত্রী এবং একজন স্ত্রীর কাছে খুবই ঘনিষ্ঠ মানুষ হচ্ছে তার স্বামী।

স্বামী-স্ত্রী হচ্ছে একজন আরেকজনের পরিপূরক। স্বামী ছাড়া স্ত্রী পরিপূর্ণতা পায় না এবং একজন  স্ত্রী ছাড়া স্বামীও  পরিপূর্ণতা পায় না।জীবনে সুখী হওয়ার জন্য আমাদের অনেক পদ্ধতি অবলম্বন করতে হয়।

আমরা প্রতিটা মানুষ সামাজিক জীব এবং আমাদের মাঝে ভালো-খারাপ অনেক দোষ ত্রুটি ও গুনাগুণ রয়েছে। জীবনে সুখী হতে হলে আমাদেরকে ভালো গুণগুলো মনে রাখতে হয় এবং খারাপ দোষ গুলো ভুলে যেতে হয়।

কারণ আমরা ফেরেশতা না, আমরা মানুষ। আমরা ভালো খারাপ নিয়েই বেঁচে থাকি। একটা মানুষের মাঝে কখনোই 100% ভালো থাকতে পারে না। একইভাবে একটা মানুষের মাঝে কখনোই 100% খারাপ থাকতে পারে না।

ভালো খারাপ আমাদের খুঁজে বের করতে হবে এবং সেখানে আলাদা করে নিজেদের জীবনকে উন্নতি সাধনের জন্য ভালো গুলো উন্নতি ঘটাতে হবে এবং খারাপ গুলো সংশোধন করতে হবে।

বিবাহিত জীবন খুব মধুর একটি জীবন। এই জীবনে ভালো খারাপ সবকিছু আসে। আমাদের মানসিকতার উপর নির্ভর করে এই সম্পর্ক মধুর অথবা কষ্টের হয়। এই সম্পর্ক মধুর করে গড়ে তোলার জন্য আমাদের অবশ্যই স্যাক্রিফাইস করতে হবে।

বিবাহিত জীবন নিয়ে আমরা আমাদের ওয়েবসাইটে বেশ কয়েকটি কবিতা প্রকাশ করেছি। আপনি যদি সেগুলো পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো দেখুন। সেগুলো আপনি চাইলে কপি করতে পারবেন

অথবা ছবি আকারে ডাউনলোড করতে পারবেন। আমাদের ওয়েবসাইটে বিবাহিত জীবন নিয়ে বেশ কিছু উক্তি,  কার্টুন অথবা ছবি প্রকাশ করা হয়েছে। আপনি চাইলে সেগুলো দেখতে পারেন।

বিবাহিত জীবনের অপর নাম দাম্পত্য জীবন। দাম্পত্য জীবন বলতে স্বামী-স্ত্রীর একত্রে বসবাস কে বোঝায়। জীবনে সুখী হতে হলে আমাদেরকে অবশ্যই ইসলামিক নিয়ম মেনে চলতে হবে।

আমাদের ইসলাম ধর্ম হচ্ছে খুবই সুগঠিত, সুসজ্জিত একটি ধর্ম। কোন ব্যক্তি যদি ধর্মের দেখানো পথে চলতে পারে তাহলে সেই ব্যক্তি ইহকাল এবং পরকাল উভয় ক্ষেত্রে সাফল্য অর্জন করতে পারবেন।

আমাদের বর্তমান সমাজের মাঝে নোংরামিতে ভরপুর। আমরা যদি সকলে ইসলামিক জীবন যাপন করি তাহলে আমাদের মাঝে এই নোংরামি আশ্রয় করতে পারবে না। আল্লাহর ইচ্ছায় আমরা সবাই সুখি হতে পারব।

তাই আমাদের সবার উচিত দাম্পত্য জীবন অথবা পারিবারিক জীবন অথবা বিবাহিত জীবন সুখী করতে হলে আমাদেরকে আল্লাহর দেখানো পথ মেনে চলা।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button