টেকনোলজি

নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম (ক্লিক করে দেখুন)

কোন কারনে আপনার অ্যাকাউন্টটি নষ্ট হয়ে গেলে আপনারা চাইলে নতুন ফেসবুক একাউন্ট তৈরি করতে পারেন। কিন্তু অনেকেই জানেনা কিভাবে নতুন ফেসবুক একাউন্ট তৈরি করা যায়। আজকে আমরা এই পোস্টের মাধ্যমে আপনাদের

জানাবো কিভাবে আপনার মোবাইল ল্যাপটপ ব্যবহার করে নতুন ফেসবুক একাউন্ট তৈরি করবেন। আর্টিকেলটি পড়ুন এবং দেখে নিন এ সম্পর্কে বিস্তারিত। আপনারা নতুন একাউন্ট খুলতে চাইলে আপনাকে অবশ্যই ইন্টারনেট

সম্বলিত একটি হ্যান্ডসেট অথবা ল্যাপটপ থাকতে হবে। তাহলে আপনারা ফেসবুক অ্যাকাউন্ট খুলতে পারেন। তবে নতুন ফেসবুক একাউন্ট খুলতে হলে সঠিক নাম এবং সঠিক জন্ম তারিখ ব্যবহার করা সবচাইতে ভালো।

কারণ পরবর্তীতে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে গেলে আপনারা সব সকল তথ্য দিয়ে আপনার অ্যাকাউন্ট ফিরে পেতে পারেন। সবাইকে স্বাগত জানিয়ে আজকের আর্টিকেল শুরু করতে যাচ্ছে।

আজকে আমার এ পোস্ট এর মাধ্যমে আপনাদেরকে জানাবো কিভাবে আপনারা ফেসবুকে অ্যাকাউন্ট তৈরি করবেন। ফেসবুক ব্যবহার করেন না এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কষ্টকর।

কিন্তু ফেসবুক অ্যাকাউন্ট খুলতে পারেন এমন মানুষের সংখ্যা যথেষ্ট কম। চলুন, আজকে জেনে নেই মোবাইলে ফেসবুক একাউন্ট খোলার নিয়ম কানুন। বর্তমানে ফেসবুক সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া।

 বন্ধুবান্ধব থেকে শুরু করে পরিবার, আত্মীয়-স্বজন সবার সাথে যোগাযোগ করার জন্য ফেসবুক প্রথম ভরসা।আমি ফেসবুক একাউন্ট খোলার নিয়ম অনেকেই জানেন কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে

এবং মোবাইলের মাধ্যমে ফেসবুক একাউন্ট খোলা যায়। তবে বাংলাদেশের বেশিরভাগ মানুষ মোবাইলের মাধ্যমে ফেসবুক ব্যবহার করে থাকে। একজন ব্যক্তির একাধিক আইডি ব্যবহার করতেই পারে।

এটা তার মৌলিক অধিকারের মধ্যে পড়ে। আজকে আমরা পোষ্টের মাধ্যমে জানাব, কিভাবে আপনারা একাধিক ফেসবুক আইডি খুলতে পারেন। আপনার যে মোবাইল নাম্বার দিয়ে একটি ফেসবুক আইডি খুলবেন।

ওই নাম্বার দিয়ে আর কোন ফেসবুক আইডি খুলতে পারবেন না। এক্ষেত্রে আপনার অন্য কোন নাম্বার অথবা ইমেইল এড্রেস দিয়ে ফেসবুক আইডি খুলতে পারেন। এক্ষেত্রে আপনাকে অবশ্যই যে নাম্বার দিয়ে ফেসবুক একাউন্ট খুলতে চান।

সে নম্বরটি সচল রাখতে হবে। কারণ এই নাম্বারে একটা ভেরিফিকেশন কোড আসবে। তবে সবসময় খেয়াল রাখবেন যে আপনার ফেক আইডি ব্যবহার করবেন না। আপনারা জাতীয় পরিচয় পত্রের নাম এবং জন্মতারিখ ব্যবহার করেন।

নতুন ফেসবুক আইডি খোলার নিয়ম

সে তারিখ এবং জন্ম সাল অনুযায়ী আপনার ফেসবুক একাউন্ট তৈরী করার চেষ্টা করুন। পরবর্তীতে আপনার অ্যাকাউন্টটি নষ্ট হয়ে গেলে এইসব তথ্য দিয়ে অ্যাকাউন্ট ফিরে পেতে পারেন।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানাব কিভাবে জিমেইল আইডি খোলা যায়। আজকের আর্টিকেলটি পড়ুন এবং দেখে নিন এ সম্পর্কে। গুগলের জিমেইল হচ্ছে সবচাইতে জনপ্রিয় একটি ইমেইল। জিমেইল এর মাধ্যমে আমরা যেকোন

তথ্য আদান-প্রদান করতে পারি দূর-দূরান্তে এবং এদের পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। আজকে আপনাকে অবশ্যই জানতে হবে জিমেইল একাউন্ট কিভাবে খোলা যায়। আপনারা www.gmail.com ওয়েবসাইটে ভিজিট করুন।

তারপর আপনার নাম জন্মসাল দিন এবং পাসওয়ার্ড প্রদান করুন। তারপর আপনার একাউন্টে একটি ভেরিফিকেশন কোড আসবে। সে কোড দিয়ে আপনার একাউন্ট ভেরিফাই করে নিন। এভাবে আপনার জিমেইল অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button