উৎসব

শুভ নববর্ষ 2022 ছবি, পিক, ইমেজ, পিকচার [ক্লিক করে ডাউনলোড করুন]

সুপ্রিয় বন্ধুরা,আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বিভিন্ন ধরনের তথ্য-উপাত্ত নিয়ে হাজির হয়েছি। বাংলা নববর্ষ বাঙালির একটি আবেগঘন উৎসবের নাম। যদি একটু খেয়াল করে দেখেন।

তাহলে দেখতে পারবেন যে ইংরেজি বছরের হ্যাপি নিউ ইয়ার এর শুভেচ্ছা বিনিময় করার যে পরিমাণ সুখ অনুভূতি হয়। তার থেকে অধিক সুখ লাভ হয় বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করার মাঝে। আমাদের দেশে বাংলা নববর্ষ প্রচলন করা হয় কবে থেকে,

সে তথ্য উপস্থাপন করব। আর্টিকেলটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে পারে। আপনারা জানেন যে, 14 ই এপ্রিল পহেলা বৈশাখ পালন করা হয়। এই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু করে।

বাংলা নববর্ষ ১৪২৯ শুভেচ্ছা

শুভ নববর্ষ 2022 ছবি, পিক

আজকে আমরা বাংলাদেশের বাংলা নববর্ষ উপলক্ষে সকল ধরনের তথ্য উপস্থাপন করার চেষ্টা করছি। আশা করি ভালো লাগবে। শুভ নববর্ষের ছবি নিয়ে আমাদের এই ওয়েবসাইট। মুঘল সাম্রাজ্যের তৃতীয় সাম্রাজ্যের ব্যক্তির নাম ছিল জালাল উদ্দিন মোঃ আকবর।

তিনি মূলত সর্বপ্রথম বাংলা নববর্ষ চালু করেন। সবচেয়ে বেশি অবাক করার মত বিষয় হল, সম্রাট আকবরের শাসন আমলে গোটা ভারতবর্ষে মোট 40 ধরনের বর্ষপঞ্জি ব্যবহার করা হতো।

কিন্তু সম্রাট আকবরের শাসন আমলে তার রাজ্যে একজন যুক্তি রাজকীয় জ্যোতির্বিদ ছিলেন, যার নাম ছিল আমের ফতেউল্লাহ সিরাজী।এই ব্যক্তি মূলত 14 এপ্রিল 1556 সালে সর্বপ্রথম পহেলা বৈশাখ পালন করার রীতি চালু করেন।

শুভ নববর্ষ ২০২২ শুভেচ্ছা মেসেজ

বাংলা নববর্ষ নিয়ে উক্তি এবং স্ট্যাটাস

তখন থেকে বাংলাদেশসহ গোটা বাঙ্গালীদের মাজার 14 এপ্রিল পহেলা বৈশাখ পালন করার রীতি নীতি চালু হয়েছে। এ সময় বাংলাদেশের সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ঘটা করে পালন করা হয়।

যেহেতু সামনে 14 এপ্রিল অর্থাৎ পহেলা বৈশাখ। এ সময় মানুষ থাকে অন্যকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে মেসেজ পাঠিয়ে থাকে এবং সোশ্যাল মিডিয়ায় নিজের মনের ভাব প্রকাশ করে থাকে।

বাংলা নববর্ষ রচনা ১০০০ শব্দের

বাংলা নববর্ষ উদযাপনের ইতিহাস

আজকে আমরা এ পোস্টের মাধ্যমে শুভ নববর্ষ 2022 উপলক্ষে বিভিন্ন ধরনের এবং এইচডি কোয়ালিটি ছবি নিয়ে হাজির হয়েছে। আজকে আমরা বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ, HD ছবি সহ বাংলা নববর্ষ সংক্রান্ত খুটিনাটি সকল তথ্য প্রকাশ করব।

এখান থেকে জানতে পারবেন বাংলা নববর্ষ কবে থেকে শুরু হয় কে শুরু করেন। এছাড়া অনেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ খোঁজ করছে তাদের প্রিয়জনকে শুভেচ্ছা দেওয়ার জন্য। এখন আমরা বাংলা নববর্ষের শুভেচ্ছা মেসেজ প্রকাশ করছি।

শুভ নববর্ষ উপলক্ষে বিভিন্ন ধরনের স্ট্যাটাস যদি খোজ করে থাকেন। তাহলে আসুন আমাদের ওয়েবসাইটে। আমরা আমাদের ওয়েবসাইটে শুভ নববর্ষ উপলক্ষে বিভিন্ন ধরনের ফেসবুকে প্রকাশ করার মত স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি।

শুভ নববর্ষ কবিতা ২০২২

বাংলা নববর্ষ নিয়ে কিছু কথা

আজকে আমরা বাংলা নববর্ষের কিছু শুভেচ্ছা বার্তা আপনাদের সামনে তুলে ধরব। এখান থেকে আপনি বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা আপনার প্রিয়জনের কাছে পাঠাতে পারেন। সুন্দর সুন্দর বাংলা নববর্ষের কবিতা মেসেজ

এবং বাণী প্রিয়জনের কাছে শেয়ার করতে সম্পূর্ণ লেখাটি পড়ুন এখান থেকে। আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা মেসেজ বাণী কবিতা ইত্যাদি কপি করে আপনার প্রিয়জনের কাছে শেয়ার করতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button