উৎসব

১৬ ডিসেম্বর বিজয় দিবস এসএমএস ২০২২

রাত পোহালেই 16 ই ডিসেম্বর । আমাদের মহান জাতীয় দিবস।  দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে 1971 সালের 16 ডিসেম্বর বাংলাদেশের জন্ম।  অনেক মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা আমাদের স্বাধীনতা অর্জন করেছি । 1971 সালের 16 ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনী 91 হাজার সৈন্য নিয়ে বাংলাদেশ যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণ করে ।

 এরপর থেকেই বাংলাদেশ নামক একটি ভূখণ্ডের জন্ম হয় পৃথিবীর বুকে ।  পৃথিবীর সব মানুষ বাংলাদেশ নামক একটি নতুন রাষ্ট্রের জন্মের খবর পায়। প্রত্যেক বছর 16 ডিসেম্বর আমরা খুব ঘটা করে পালন করে থাকি।

আপনারা জানেন যে , 2021 সালের 16 ডিসেম্বর 50 বছর উদযাপিত হবে । আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে ১৯৭১  সালের 16 ডিসেম্বর শুভেচ্ছা বার্তা আপনাদের সামনে উপস্থাপন করব।  আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন।

১৬ ডিসেম্বর বিজয় দিবস এসএমএস

16 ডিসেম্বর উপলক্ষে আমরা বিভিন্ন ধরনের ব্যানার-ফেস্টুন,  এসএমএস আমাদের বন্ধুদের সাথে শেয়ার করে থাকি।  এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের সকল তথ্য জানাবো । ১৯৭১  সালের 25 মার্চ কালো রাতে নিশংস হত্যাকাণ্ড দিয়ে পূর্ব পাকিস্তান এবং পশ্চিম পাকিস্তানের যুদ্ধে লিপ্ত হয় । সংখ্যালঘু বাঙালি জাতি কখনো মাথা নোয়াবার নয় ।

দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অবশেষে 1971 সালের 16 ডিসেম্বর পাকিস্তানি দের হাত থেকে পূর্ব পাকিস্তান অর্থাৎ বাংলাদেশ জয়লাভ করে । নির্দিষ্ট ভূখন্ড জন্য একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে পৃথিবীর মানচিত্রে জায়গা হয়। এ সময় অনেক নেতাকর্মী ব্যানার-ফেস্টুন এবং এসএমএসের মাধ্যমে 16 ই ডিসেম্বর শুভেচ্ছা বার্তা প্রেরণ করা থাকে।

  তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমার এই আর্টিকেল এর মাধ্যমে বেশ কিছু শুভেচ্ছা বার্তা দিয়ে দিয়েছি । আপনার খুব কম সময়ের মধ্যে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারেন।

১৬ ডিসেম্বর বিজয় দিবস ব্যানার ২০২২

আজকে আমরা এ নিবন্ধনের মাধ্যমে 16 ডিসেম্বর এর বিভিন্ন ধরনের তথ্য দিব । আপনারা যারা নেতাকর্মী রয়েছেন । তারা রাস্তার মোড়ে মোড়ে 16 ডিসেম্বর উপলক্ষে এবং বিভিন্ন জায়গায় ব্যানার-ফেস্টুন লাগিয়ে থাকেন।

তাই আপনাদের সুবিধার জন্য আমরা বিভিন্ন ধরনের ব্যানার-ফেস্টুন গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে তৈরি করে দিয়ে দিয়েছে । আপনারা খুব কম সময়ের মধ্যে আমাদের

ওয়েবসাইট থেকে ব্যানার ফেস্টুন গুলো ডাউনলোড করে ব্যবহার করতে পারেন।  এক্ষেত্রে আপনাদের খুবই ভালো হবে। আপনাদের সুবিধার জন্য আমরা ফটোশপ যারা এইসব ব্যানার-ফেস্টুন তৈরি করেছি।

মহান বিজয় বিজয় দিবসের SMS

১৬ ই ডিসেম্বর বিজয় দিবসে বাংলাদেশের একটি গৌরব, আনন্দ-উল্লাস দিন. কারণ ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি জাতি দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ৩০ লক্ষ শহীদের বিনিময়ে ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে পশ্চিম পাকিস্তানী হানাদার কে পরাজিত করে বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি স্বাধীন দেশ যাবে অর্জন করতে সক্ষম হয়েছে।

আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে বিচার দিবসের হাতে আঁকা কিছু ছবি তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব।  আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন ।

বাঙালি জাতির জন্য কিছু গুরুত্বপূর্ণ আকর্ষণীয় কোয়ালিটি সম্পন্ন পিকচার ওয়ালপেপার সংগ্রহ করেছি । যেগুলো আপনারা আমাদের এখান থেকে ডাউনলোড করতে পারবেন । বিজয় দিবস উপলক্ষে আমরা আপনার প্রিয় জন যে কোনো বন্ধু বা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button