চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

রেলওয়ে নিয়োগ ২০২২ (গেইট কিপার, পয়েন্টসম্যান, বুকিং সহকারী) ডাউনলোড করুন

বেসরকারি রেলওয়ে নিয়োগ ২০২২

আপনারা কি রেলওয়ের বিভিন্ন পদে নিয়োগ পেতে চাচ্ছেন? যদি আপনারা রেলওয়ের বিভিন্ন পদে নিয়োগ পেতে চান তাহলে আমাদের এই পোস্টটি পড়ুন। কারণ আমরা আজকে আমাদের এই পোস্টে আলোচনা করব রেলওয়ে নিয়োগ 2022 নিয়ে

এবং রেলওয়ে নিয়োগ আবেদন ও বাংলাদেশ রেলওয়ের নোটিশ নিয়ে। যদি আপনারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়েন তাহলে আপনারা বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন পদে

নিয়োগ বিজ্ঞপ্তিসহ বিভিন্ন ধরনের তথ্য জানতে পারবেন। আমাদের দেশে শিক্ষিত মানুষের তুলনায় কর্মসংস্থানের হার অনেক কম  যার কারণে আমাদের দেশের অনেক শিক্ষিত মানুষরা বছরের পর বছর চাকরি পেছনে ঘুরে।

আর এই সকল বেকার শিক্ষিত লোকদের জন্য বাংলাদেশ রেলওয়ে কতগুলো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আপনারা যদি রেলওয়েতে নিয়োগ পেতে চান তাহলে আপনাদেরকে প্রথমে নিয়োগ বিজ্ঞপ্তি ভালো করে পড়তে হবে

এবং দেখতে হবে যে, যে সকল পদে জনবল নিয়োগ দেওয়া হবে সে সকল পদের জন্য আপনি যোগ্য কিনা। বাংলাদেশ রেলওয়ে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে রেলওয়ে নিয়োগ 2022 এর সার্কুলার প্রকাশ করেছে।

বাংলাদেশ রেলওয়ে এর কয়েকটি পদে জনবল নিয়োগ দেওয়া হবে। যেমন- গেটমেন্ট পদে জনবল নিয়োগ দেয়া হবে 684 জনকে। এই পদে নিয়োগ পাওয়ার জন্য আপনাদের বয়স হতে হবে 18 থেকে 30 বছর এর মধ্যে

এবং এই পদে নিয়োগের যোগ্যতা থাকতে হবে এসএসসি অথবা সমমানের সার্টিফিকেট। অন্য আরেকটি পদ হচ্ছে- বুকিং সহকারী। এই পদে 153 জন জনবল নিয়োগ দেওয়া হবে। এই পদে নিয়োগ পেতে হলে

আপনাদের যোগ্যতা থাকতে হবে এইচএসসি অথবা সমমানের সার্টিফিকেট এবং কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। সকল জেলার প্রার্থীগণ এই পদের জন্য আবেদন করতে পারবে। রেলওয়ের অন্য আরেকটি পদ হচ্ছে-গার্ড।

এই পদের 53 জনকে নিয়োগ দেওয়া হবে। এই পদে নিয়োগ পাবার জন্য আপনাদেরকে স্নাতক ডিগ্রী অর্জন করতে হবে এবং এই পদে আবেদনের জন্য আপনাদের বয়স সীমা হতে হবে 18 থেকে 30 বছর এর মধ্যে।

এ সকল পদে আবেদন শুরুর তারিখ হচ্ছে 2 নভেম্বর এবং আবেদনের শেষ তারিখ হচ্ছে ২০ নভেম্বর 2022। বাংলাদেশ রেলওয়ে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে 2022 এর কতগুলো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

রেলওয়ে নিয়োগ ২০২২

আপনারা যদি রেলওয়ের বিভিন্ন পদে নিয়োগ পেতে চান তাহলে আপনাদেরকে প্রথমেই দেখতে হবে যে আপনি যে পদে নিয়োগ পেতে চাচ্ছেন সেই পদে নিয়োগ পাবার যোগ্যতা আপনার আছে কিনা। এরপর আপনাকে ঐ সকল পদের জন্য আবেদন করতে হবে।

আবেদন করার ক্ষেত্রে আপনাদেরকে www.br.teletalk.com.bd  এই ওয়েবসাইটে প্রবেশ করে রেলওয়ের বিভিন্ন পদে নিয়োগের আবেদন করতে হবে। বাংলাদেশ রেলওয়ের একটি অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে।

এই ওয়েবসাইটটিতে বাংলাদেশ রেলওয়ে তাদের বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। আপনারা যদি বাংলাদেশ রেলওয়েতে বিভিন্ন পদে নিয়োগ পেতে চান সেক্ষেত্রে আপনারা বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট থেকে নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন।

আর বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটটি হচ্ছে www.railway.gov.bd। এই ওয়েবসাইটটিতে নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়াও আরো বিভিন্ন ধরনের নোটিশ প্রকাশ করা হয়ে থাকে।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button