রকমারি

শিক্ষার্থীদের আর্থিক অনুদান 2022 আবেদন (সরকারি অনুদানের জন্য আবেদন করুন)

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে শিক্ষার্থীদের আর্থিক অনুদানের আবেদন করার নিয়মাবলী সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করব। আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে

আশা করি আপনার এই সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি ভাবে শিক্ষার্থীদের এবং অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক অনুদান প্রদান করে।

আর্থিক অনুদানের প্রাপ্যতা আর্থিক প্রাপ্তির জন্য আগ্রহী শিক্ষা প্রতিষ্ঠান প্রধান শিক্ষক কর্মচারী এবং ছাত্রছাত্রীদের আগামী 1 ফেব্রুয়ারি 2022 হতে 28-2-2022 তারিখের মধ্যে মাধ্যমিক

এবং উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগের ওয়েবসাইট শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষক ও কর্মচারী ছাত্র-ছাত্রীদের আর্থিক অনুদানের জন্য আবেদন করতে হবে। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য আলোচনা করব।

আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়তে পারবেন। বৃত্তি পাওয়ার নিয়ম-mygov.bd তে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশনের পর আবেদনের লিংক https://shed.portal.gov.bd ভিজিট করে আবেদন সম্পন্ন করতে হবে।

পূর্বে শুধুমাত্র অনলাইন বানানেওয়ালা আবেদন করা যেত কিন্তু এই ফরম পূরণের মাধ্যমে বর্তমানে অনলাইনে আবেদন করতে হবে। কোন ভাবে অফলাইনে আবেদন গ্রহণ করা হবে না।

দেশের সকল স্বীকৃতিপ্রাপ্ত বেসরকারি সাধারণ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি এবং নন-এমপিওভুক্ত মেরামত ও সংস্কার আসবাব পত্র, সংগ্রহ খেলাধুলার সরঞ্জাম সংগ্রহ প্রতিষ্ঠানকে প্রতিবন্ধীবান্ধব করাসহ

পাঠাগারে উন্নয়ন কাজের জন্য মন্ত্রীর নিকট আবেদন করা যাবে। আগামী ২৮/০২/২০২২ খ্রি: তারিখ শিক্ষার্থীদের আর্থিক অনুদান আবেদন দাখিলের শেষ তারিখ। এ আবেদন শুধু দরিদ্র শিক্ষার্থী নয়,

শিক্ষক ও অস্বচ্ছল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্যও প্রযোজ্য হবে। তাই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানও এ আবেদনের আওতায় পড়বে। অনেকেই প্রশ্ন করে থাকেন শিক্ষার্থীদের আর্থিক অনুদানের টাকা কত টাকা নির্ধারণ করা হয়েছে।

আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে শিক্ষার্থীদের আর্থিক অনুদানের টাকা কত হিসেবে তা আপনাদের সামনে বলছি। একাদশ-দ্বাদশ শ্রেণি 933 জন ছাত্রছাত্রীর প্রত্যেকে দেয়া হচ্ছে 9000 টাকা করে

মাধ্যমিক পর্যায়ের 140 জন, শিক্ষার্থীকে 10 হাজার টাকা করে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীর নাম একাধিকবার মঞ্জুরি হয়ে থাকলে একটি মঞ্জুর বিপরীতে অনুদানের টাকা পাবেন।

আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনাদের সামনে বিস্তারিত তথ্য ধারণা দিতে পেরেছি। আর যদি কোনো তথ্য পেতে চান। আপনারা আমাদের ওয়েবসাইটের জেনে নিতে পারেন।

আর্থিক সাহায্যের আবেদন ফরম পেতে চান। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের সঙ্গে আর্থিক সাহায্যের আবেদন ফরম পূরণ করার পদ্ধতি এবং তার ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

বাংলাদেশ গণপ্রজাতন্ত্রের সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর থেকে  আর্থিক অনুদান দেয়া হয়। http://dss.rangpur.gov.bd আপনাদের সামনে একটি লিঙ্ক দিচ্ছি।

উত্ত লিংকে ক্লিক করে আপনার খুব কম সময়ের মধ্যে সমাজসেবা কার্যালয়ের অফিস থেকে বিস্তারিত তথ্য জেনে নিতে পারবেন। আরও যদি কোন তথ্য পেতেছেন আমাদের ওয়েবসাইট থেকে ভিজিট করে নিতে পারেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button