রকমারি

আল্লাহর ভয় নিয়ে উক্তি, ঘটনা, কবিতা, গজল এবং বয়ান [ক্লিক করে দেখুন]

আল্লাহ তাআলা তার এবাদতের জন্য মানুষ ও জিন জাতিকে সৃষ্টি করেছেন এবং তাদেরকে দুনিয়াতে প্রেরণ করেছেন। আল্লাহর এবাদত এর কথা সকলের কাছে পৌঁছে দেওয়ার জন্য দুনিয়াতে অসংখ্য নবী-রাসূল প্রেরণ করেছেন।

এসব নবী রাসুলগণের উপর বিভিন্ন ধরনের কিতাব নাযিল করা হয়েছে। এসব কিতাবে আল্লাহ তাআলা তার বর্ণনা দিয়েছেন এবং তার এবাদত করার কথা বলেছেন এবং বলেছেন যে ব্যক্তিরা আল্লাহর এবাদত না করবে

তাদের জন্য আল্লাহ তাআলা মৃত্যুর পরে জাহান্নাম সৃষ্টি করে রেখেছেন। জাহান্নাম হচ্ছে শাস্তির স্থান। দুনিয়াতে যারা আল্লাহর এবাদত না করবে আল্লাহ তাআলা ও তার নবী-রাসূলগণের দেখানো পথে না

চলবে মৃত্যুর পর তাকে ওই জাহান্নামের আগুনে নিক্ষেপ করা হবে। আল্লাহ তাআলা পবিত্র আসমানী কিতাবগুলোতে মানুষের হেদায়েতের কথা বর্ণনা করেছেন এবং আল্লাহ তাআলার এবাদত বন্দেগী করার কথা বলেছেন।

আমাদের প্রত্যেক ব্যক্তির উচিত আল্লাহ তাআলার এবাদত বন্দেগী করা এবং তার দেখানো পথে চলা ও তাকে ভয় করা। কারণ আল্লাহকে ভয় করলে দুনিয়াতে কেউ খারাপ কাজ করতে পারবে না।

আল্লাহকে ভয় করলে কেউ কোন খারাপ কাজ করার আগে তার মৃত্যুর পরবর্তী খারাপ কাজের শাস্তির কথা মনে পড়বে। কেউ যদি আল্লাহকে ভয় না করে তাহলে তার মনে আল্লাহর এবাদত করার ইচ্ছা ও জাগবে না

এবং সে কোন খারাপ কাজ করতেও দ্বিধাবোধ করবে না। যে ব্যক্তি দুনিয়াতে আল্লাহকে ভয় করে সে পরকালে জান্নাত লাভ করবে। জান্নাত হচ্ছে চিরশান্তির স্থান। আল্লাহর ভয় নিয়ে আমাদের ওয়েবসাইটে সেরা কতগুলো উক্তি প্রকাশ করা হয়েছে।

আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে তা ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দিতে পারবেন।আল্লাহ এক ও অদ্বিতীয়। তাঁর কোন শরীক নেই। আল্লাহ তাআলা পরম দয়ালু ও করুণাময়।

তিনি ক্ষমাশীল। কেউ যদি কোনো ভুল করে আল্লাহর কাছে মন থেকে ক্ষমা চায় তাহলে আল্লাহ তাকে ক্ষমা করে দেন। আল্লাহর সাথে কেউ যদি কাউকে তুলনা করে তাহলে তার শিরক করা হয়।

শিরক করা হচ্ছে কবি খারাপ একটা কাজ। শিরককারী ব্যক্তি কখনো জান্নাতে প্রবেশ করতে পারবে না। আল্লাহ তাআলা তার সকল বান্দা-বান্দীদেরকে ভালো কাজ করার অনেক সুযোগ দিয়ে থাকেন এবং ক্ষমা চাওয়ার সুযোগ দিয়ে থাকেন।

আল্লাহকে নিয়ে আমাদের ওয়েবসাইটে অনেক সুন্দর সুন্দর কথা বা উক্তি দেওয়া হয়েছে। আপনারা যদি আল্লাহকে নিয়ে বিভিন্ন উক্তি আপলোড দিতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

ইসলামের মূল ভিত্তি হচ্ছে পাঁচটি। এই পাঁচটি মূল ভিত্তির মধ্যে নামাজ একটি। নামাজ ইসলামের দ্বিতীয় ভিত্তি। আল্লাহ তাআলার অন্যান্য ফরজ ইবাদতগুলোর মধ্যে নামাজ অন্যতম।

প্রত্যেক ব্যক্তিকে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে হয়। আল্লাহ তাআলা প্রত্যেক ব্যক্তির উপরে পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ করে দিয়েছেন। যে ব্যক্তি দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায় না করবে সে কখনো জান্নাতে প্রবেশ করতে পারবে না।

কারণ নামাজ হচ্ছে জান্নাতে প্রবেশ করার চাবি। আল্লাহ তাআলা প্রত্যেক ব্যক্তিকে খুবই গুরুত্বের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে বলেছেন। দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবে সে জান্নাতে প্রবেশ করতে পারবে।

নামাজ নিয়ে আমাদের ওয়েবসাইটে কতগুলো পোস্টে সুন্দর সুন্দর কতগুলো উক্তি প্রকাশ করা হয়েছে। আপনারা অনেকেই নামাজ নিয়ে বিভিন্ন উক্তি জানতে বিভিন্ন ওয়েব সাইটে প্রবেশ করে থাকেন। আপনারা যদি আমাদের ওয়েবসাইটে প্রবেশ করেন,

তাহলে নামাজ সম্পর্কে কতগুলো সুন্দর সুন্দর উক্তি দেখতে পারবেন এবং সেখান থেকে আপনার পছন্দমত কতগুলো উক্তি  ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড দিতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button