ভর্তি বিজ্ঞপ্তি

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ PDF Download

আপনি কি জানেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশ হয়েছে? যদি না জেনে থাকেন তবে চিন্তার কিছু নেই কারণ আমাদের এখান থেকে খুব সহজেই আপনি এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি ছবি এবং পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

যেহেতু মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। তাই অনেক শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি খোঁজ করছে। তাই আপনাদের সুবিধার্থে আমাদের এখানে এই বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ছবি এবং পিডিএফ আকারে প্রকাশ করা হলো।

সুতরাং আমি বলব যে দেরি না করে এখনি আমাদের এখান থেকে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করে নিন। যার ফলে আপনি এই বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য এই বিজ্ঞপ্তি থেকে জেনে নিতে পারবেন।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ PDF

আপনি কি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি খোঁজ করছেন? তবে আমি বলব যে আপনি ঠিক জায়গায় আছেন, 28 জুন 2022 সালে এই বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হয়।

সুতরাং আপনি ইচ্ছা করলে আমাদের এখান থেকে ছবি এবং পিডিএফ দুটি ফরমেটে এই বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ডাউনলোড করতে পারবেন। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে 3 জুলাই 2022 সাল থেকে অনলাইনের মাধ্যমে আবেদন শুরু হবে।

যেহেতু 3 জুলাই 2022 সাল থেকে অনলাইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে। তাই আমি বলব যে আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকেই অনলাইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন। সুতরাং দেরী না করে এখনি অনলাইনের মাধ্যমে আবেদন করে ফেলুন।

ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সংক্রান্ত গুরুত্বপূর্ণ কিছু তথ্য আমরা এখন আলোচনা করব। সুতরাং এই তথ্যগুলো আপনি চাইলে এখনি আমাদের এখান থেকে কপি করে নিতে পারেন কারণ পরীক্ষার সময় এই গুলা আপনার অনেক কাজে লাগবে।

আবেদনের শুরুর তারিখ: 3 জুলাই 2022

আবেদনের শেষ তারিখ: 14 জুলাই 2022

প্রবেশপত্র ডাউনলোড তারিখ: 26 জুলাই 2022

ভর্তি পরীক্ষা শুরুর তারিখ: 2 আগস্ট 2022

ভর্তি পরীক্ষার শেষ তারিখ: 4 আগস্ট 2022

ভর্তি পরীক্ষার ফলাফল: 7 আগস্ট 2022

উপরের গুরুত্বপূর্ণ তারিখ গুলো দেখে আপনি খুব সহজেই বুঝতে পারছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তির কার্যক্রম কিভাবে সম্পন্ন করা হবে। তাই এখনই আপনি এই গুরুত্বপূর্ণ পরীক্ষার তারিখ গুলো আপনার খাতায় কপি করে রাখুন।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি ভর্তি ফি কত

কিছু শিক্ষার্থীরা আমাদের কাছে জানতে চেয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি ফি কত। তাই আমরা এখন আপনাদের ভর্তি পরীক্ষার ফি সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা করব। আপনি যদি এই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিতে চান, তাহলে অবশ্যই ভর্তি ফি 550 টাকা পরিশোধ করা লাগবে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

ভর্তি পরীক্ষার ফি সাধারণত অনলাইনে মাধ্যমে পরিশোধ করা লাগে কিন্তু অনেক শিক্ষার্থী জানে না কিভাবে অনলাইনে মাধ্যমে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফি প্রদান করতে হয়। তাই আপনি চাইলে আমাদের এখান থেকে দেখে নিতে পারেন ভর্তি পরীক্ষার ফি প্রদানের পদ্ধতি।

রকেট, বিকাশ এবং শিওর ক্যাশের মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই এই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফি প্রদান করতে পারেন। সুতরাং যে কোন একটি মাধ্যম ব্যবহার করে এখনই আপনি এই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফি প্রদান করুন।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি ভর্তি যোগ্যতা ২০২১-২০২২

আপনি যদি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিতে আগ্রহী হয়ে থাকেন, তবে অবশ্যই আপনাকে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার যোগ্যতা সম্পর্কে সঠিক জ্ঞান থাকা প্রয়োজন। কারণ যদি আপনার এই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার যোগ্যতা থাকে, তবে আপনি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

আবেদনকারীকে অবশ্যই এসএসসি পরীক্ষা 2018 সালে এবং এইচএসসি পরীক্ষা 2020 সালে উত্তীর্ণ হতে হবে।

A ইউনিট: এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ 3.5 থাকা লাগবে। এছাড়া এইচ এসসি এবং এসএসসি পরীক্ষায় মোট জিপিএ 7.50 হতে হবে।

B ইউনিট: এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় চতুর্থ বিষয় বাদে আলাদাভাবে ন্যূনতম জিপিএ 3.50 থাকতে হবে।

C ইউনিট: আপনি যদি সি ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে চান তাহলে এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় মোট ন্যূনতম 6.50 জিপিএ থাকতে হবে।

উপরের যোগ্যতা দেখে আপনি খুব সহজেই বুঝতে পারছেন যে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য কি ধরনের যোগ্যতা প্রয়োজন। সুতরাং আশা করা যায় আপনি ইতিমধ্যে বুঝতে পেরেছেন এই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য আপনার যোগ্যতা আছে কিনা।

ভর্তি পরীক্ষার মানবন্টন

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দেওয়ার জন্য অবশ্যই ভর্তি পরীক্ষার মানবন্টন জানার প্রয়োজন। কারণ আপনি যদি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন জানতে পারেন তাহলে খুব সহজেই আপনি বুঝতে পারবেন কোন বিষয় থেকে কত নম্বরের পরীক্ষা নেয়া হবে।

এই বিশ্ববিদ্যালয়ে 100 টি এম সি কিউ পরীক্ষা নেয়া হয়ে থাকে যার জন্য এক ঘন্টা সময় দেয়া হয়। তবে প্রতিটি ভুল প্রশ্ন উত্তরের জন্য 0.25 নম্বর কাটা হয়। সুতরাং প্রশ্নের উত্তর দেয়ার সময় অত্যন্ত সর্তকতা অবলম্বন করবেন।

A ইউনিট: ইংরেজি 10, পদার্থবিজ্ঞান 20, রসায়ন 35 এবং গণিত 35

B ইউনিট: ইংরেজি 10, পদার্থবিজ্ঞান 20, রসায়ন 35 এবং গণিত 35

C ইউনিট: ইংরেজি 10, পদার্থবিজ্ঞান 30, রসায়ন 30 এবং গণিত 30

D ইউনিট: ইংরেজি 10, পদার্থবিজ্ঞান 30, রসায়ন 30 এবং গণিত 30

আপনাদের সুবিধার্থে উপরে প্রতিটি ইউনিট এর নম্বর বন্টন আলোচনা করা হয়েছে। সুতরাং এ দেখে আপনি খুব সহজেই বুঝতে পারছেন কোন কোন বিষয়ে একটু বেশি গুরুত্ব দিয়ে পড়াশোনা করা লাগবে। যাতে করে খুব ভালোভাবে আপনি একটি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য প্রিপারেশন নিতে পারেন।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি ভর্তি সার্কুলার ২০২২ Download

যেহেতু মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার প্রকাশ হয়েছে। তাই আপনারা বিভিন্ন ওয়েবসাইটে এই ভর্তি বিজ্ঞপ্তি খোঁজ করছেন। সুতরাং আমি বলবো যে আমাদের ওয়েবসাইট থেকে আপনি চাইলে খুব সহজেই এই ভর্তি সার্কুলার ছবি এবং পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবেন।

Download: MBSTU Admission Circular 2022 PDF

যেহেতু 3 জুলাই 2022 সাল থেকে এই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে মাধ্যমে আবেদন শুরু হবে। তাই আমি বলব দেরি না করে এখনি আপনি এই বিশ্ববিদ্যালয়ের ভর্তির সার্কুলার ডাউনলোড করে নিন। যাতে করে এই বিজ্ঞপ্তি দেখে আপনি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারেন।

আপনি যদি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত কোন তথ্য জানতে চান? তবে আমাদের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনযোগ সহকারে পড়েন। কারণ আমাদের এখানে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত সকল বিষয় উদাহরণ সহকারে আলোচনা করা হয়েছে।

আবেদন করার নিয়ম

আপনি যদি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে মাধ্যমে আবেদন করার প্রক্রিয়াটি না জেনে থাকেন।,তবে চিন্তার কিছু নেই। কারন আপনাদের সুবিধার্থে আমাদের এখানে উদাহরণ সহকারে আবেদন করার প্রক্রিয়া আলোচনা করা হয়েছে। সুতরাং নিচের ধাপগুলো অনুসরণ করে আপনি এখনো আবেদন করে ফেলুন।

  • সর্বপ্রথম mbstu-admission.org ওয়েবসাইটে যান।
  • এরপরে আপনাকে Apply Button এ ক্লিক করতে হবে।
  • তারপর এসএসসি এবং এইচএসসি পরীক্ষার রোল নাম্বার এবং বোর্ডের নাম লিখুন।
  • প্রয়োজনীয় সকল ইনফরমেশন সঠিকভাবে দিন এবং Submit Button এ ক্লিক করুন।
  • আবেদনকারীর প্রোফাইলে গিয়ে রঙিন পাসপোর্ট সাইজের একটি ছবি আপলোড করতে হবে।
  • আপনার অভিভাবকের সচল একটি মোবাইল নাম্বার দিন।
  • Rocket, bKash এবং SureCash এর মাধ্যমে আবেদন ফি জমা দিন।

উপরের ধাপগুলো যদি আপনি সঠিকভাবে অনুসরণ তাহলে ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে মাধ্যমে আপনি সফলভাবে আবেদন করে ফেলেছেন। সুতরাং এখন কিছুদিন অপেক্ষা করুন তাহলেই দেখবেন কয়েকদিনের মধ্যেই আপনাদের এডমিট কার্ড ডাউনলোড এর নোটিশ পেয়ে যাবেন।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২

আপনি যদি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট খুঁজে থাকেন, তবে আমি বলব যে আপনি সঠিক জায়গায় আছেন। কারন আপনাদের সুবিধার্থে আমাদের এখানে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ছবি এবং পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হবে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে 7 আগস্ট 2022 সালে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হবে। সুতরাং আপনি চাইলে এই বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে অথবা আমাদের ওয়েবসাইট থেকে আপনাদের রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

তবে আপনাদের সুবিধার্থে আমাদের এখানে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট ছবি এবং পিডিএফ দুটি ফরমেটে প্রকাশ করা হয়েছে। সুতরাং পিডিএফ ফাইল যদি আপনাদের মোবাইলে সাপোর্ট না করে থাকে, তবে আপনি চাইলে আমাদের এখান থেকে ছবি আকারে আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button