মোবাইল ব্যাংকিং

[Check] নগদ একাউন্ট বন্ধ করার নিয়ম (দেখুন উদাহরণসহ)

আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে নগদ একাউন্ট সম্বন্ধে বলে করতে যাচ্ছে । আপনারা জানেন ডাক বিভাগের ডিজিটাল লেনদেন এর নাম হচ্ছে নগদ । একাউন্ট দেখার নিয়ম নগদ একাউন্টের সুবিধা জানার পাশাপাশি নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি জানা জরুরি ।

 যদিও বেশিরভাগ মানুষ কিভাবে একাউন্ট বন্ধ করতে হয় তা জানার প্রয়োজন মনে করে না । তবে যদি আপনার কখনো এমন অবস্থা হয়েছে আপনার নগদ একাউন্ট বন্ধ করতে হবে । তবে আজকে আপনাদের জন্যই আমাদের এই আর্টিকেল।

 আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাবো কিভাবে আপনারা মোবাইল ব্যাংকিং নগদ এর একাউন্ট বন্ধ করবেন । কোন কারণে আপনার সিমটি হারিয়ে গেছে অথবা নষ্ট হয়ে গেছে ,

নগদ একাউন্ট আছে তা পরিবর্তন করতে চাচ্ছেন । অনেকেই এসব কারণে নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি জানতে চাই।  আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে সে সকল তথ্য উপস্থাপন করব।

নগদ একাউন্ট বন্ধ করার নিয়ম সম্বন্ধে আপনারা অনেকে জানতে চাচ্ছিলেন। আজকে আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদের জানাব । নগদ একাউন্ট বন্ধ করার দুটি পদ্ধতি রয়েছে।

 প্রথমে অনেক সহজ এবং ঘরে বসে করা যায় একটি হলো নগদ হেল্প লাইনে ১৬১৬৭  কল করে । অন্যের নগদ কাস্টমার সার্ভিস পয়েন্টে গিয়ে । নগদ একাউন্ট বন্ধ করতে হলে আপনাকে ন্যাশনাল আইডি কার্ড এবং একটিভ থাকতে হবে।

একাউন্ট বন্ধ করার সহজ পদ্ধতি হলো নগদ হেল্পলাইন নাম্বার 16167 অথবা 09606 1616 নাম্বারে কল করা। উক্ত নাম্বারে কল করলে আপনার অ্যাকাউন্টটি বন্ধ করার জন্য সকল ধরনের সহায়তা করবে কাস্টমার কেয়ার কর্তৃপক্ষ।

নগদ একাউন্ট পরিবর্তন করার তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব।  কিভাবে আপনার নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করবেন।  সে তথ্য জানতে চাচ্ছিলেন । এরই ধারাবাহিকতায় আমি আপনাদের জানাবো কিভাবে আপনি আপনার কাজটি সম্পন্ন করবেন।

আপনি ঘরে বসে মোবাইল অ্যাপের মাধ্যমে অথবা কাস্টমার কেয়ার এবং এজেন্টের নিকট হতে। কাজটাও নগদ একাউন্ট বন্ধ করার নিয়ম টি জেনে নিতে পারেন । এক্ষেত্রে আপনার অবশ্যই ভোটার আইডি কার্ড জন্ম নিবন্ধন প্রয়োজন হতে পারে। তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম ।

আশা করি বুঝেছেন। আপনার অনেকে জানতে চাচ্ছি যা একটি আইডি কার্ড দিয়ে কয়টি নগদ একাউন্ট খোলা যায়।  আপনাদের সুবিধার জন্য জানাচ্ছি যে,  আপনার শুধুমাত্র একটি আইডি কার্ড দিয়ে একটি নাম্বারে একটি মাত্র নগদ একাউন্ট খুলতে পারবেন ।

আপনারা যদি অন্য কোন নাম্বারে একাধিক এন আইডি ব্যবহার করে অ্যাকাউন্ট খুলতে চান । তাহলে সেটা গ্রহণযোগ্য হবে না । নিরাপত্তার স্বার্থে ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ নিয়ম চালু করেছে।

আপনারা সকল ধরনের তথ্য ডাক বিভাগের নগদ এর কাস্টমার কেয়ার 16167   নাম্বারে ফোন করে জেনে নিতে পারেন।  তাহলে বন্ধুরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে সকল তথ্য জানিয়ে দিলাম।  আশা করি বুঝেছেন । আরও কোন তথ্য জানতে চাইলে আপনারা আমাদের ওয়েবসাইটে নিয়মিত চোখ রাখুন।

Bangla Master

Bangla Master ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে স্বাগতম। এই ওয়েবসাইটে বাংলাদেশের সকল শিক্ষা বিষয়ক তথ্য আপনি জানতে পারবেন। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সকল আপডেট তথ্য এই ওয়েবসাইটে নিয়মিত দেয়া হয়ে থাকে। আপনাদের সুবিধার কথা বিবেচনা করে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং চাকরি বিষয়ক তথ্যগুলো আমরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করেছি।
Back to top button